ZIM vs IND 2022 : জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ’কে এশিয়া কাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে ব‍্যবহার করুক কে এল রাহুল, চান ধাওয়ান 

0
15
ZIM vs IND 2022 : 'It Will be a Good Outing For KL Rahul Before Asia Cup Gets Underway' - Shikhar Dhawan
ZIM vs IND 2022 : 'It Will be a Good Outing For KL Rahul Before Asia Cup Gets Underway' - Shikhar Dhawan

এশিয়া কাপের মতো একটা গুরুত্বপূর্ণ ক্রিকেট (ZIM vs IND 2022) টুর্নামেন্ট খেলতে নামার আগে জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ’টা কে এল রাহুল’কে দারুণ ভাবে প্রস্তুতি সারতে সাহায্য করবে। সিরিজের অধিনায়ক রাহুল যথেষ্ট গেম টাইম পাবে বলেই মত ধাওয়ানের। ১৮ ই আগষ্ট থেকে শুরু হতে চলা জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম‍্যাচের ওয়ানডে সিরিজে ভারতীয় ক্রিকেট দল’কে নেতৃত্ব দেবেন কে এল রাহুল, সহ অধিনায়ক শিখর ধাওয়ান।

স্পোর্টস হার্নিয়া অপারেশনের পর স্কোয়াডে প্রত‍্যাবর্তন করেছিলেন কে এল রাহুল। প্রথমে তাকে স্কোয়াডে না রাখার পরিকল্পনা নেওয়া হয়েছিল। কিন্তু পরবর্তী সময় তিনি ফিট প্রমানিত হওয়ায় তাকে দলে নেওয়া হয়। এশিয়া কাপের প্রস্তুতি নিতে তার কাছে এই সিরিজ খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। ধাওয়ান’কে সরিয়ে তাকেই এই সিরিজে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক নির্বাচিত করা হয়েছিল। (ZIM vs IND 2022)

এই সিরিজের জন্য প্রথমে ধাওয়ানের নাম অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছিল, কিন্তু রাহুল শেষ মুহূর্তে ফিট হয়ে ওঠায়, মত বদল করে তার হাতে দলের দায়িত্ব তুলে দেয় বিসিসিআই। ধাওয়ান’কে করে দেওয়া হয় দলের সহ – অধিনায়ক। (ZIM vs IND 2022)

সিরিজ শুরু’র প্রাক্কালে এদিন সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন অভিজ্ঞ ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান, তিনি বলেছেন,

“রাহুল’কে দলে ফিরতে ক‍্যাপ্টেন্সির পদে আসতে দেখে দারুণ লাগছে, ভারতীয় ক্রিকেট দলের অন‍্যতম গুরুত্বপূর্ণ সদস্য ও।সামনে এশিয়া কাপ, তাই এই সিরিজ দারুন গুরুত্বপূর্ণ হতে চলেছে ওর কাছে। আমি নিশ্চিত এই সফর থেকে ও অনেক কিছু শিখবে।”

আরও পড়ুনঃ ZIM vs IND 2022 : প্রাক্টিসের আগে দলের সাথে মিটিং সারলেন অধিনায়ক কে এল রাহুল, বিশেষ নজর সঞ্জু, ইশানের দিকে

জিম্বাবোয়ের বিরুদ্ধে এই সিরিজে ভারতীয় ক্রিকেট দলের  কোচের পদে দেখা যাবে ভিভিএস লক্ষণ’কে। এশিয়া কাপের কথা মাথায় রেখে হেড কোচ রাহুল দ্রাবিড়, ব‍্যাটিং কোচ বিক্রম রাঠৌর এবং বোলিং কোচ পরশ মাম্ব্রে’কে বিশ্রাম দেওয়া হয়েছে।

আগামী ১৮, ২০ এবং ২২ শে আগষ্ট অনুষ্ঠিত হবে এই সিরিজের ম‍্যাচ গুলো। (ZIM vs IND 2022)

India’s squad for 3 ODIs: (ZIM vs IND 2022)

KL Rahul (Captain), Shikhar Dhawan (vice-captain), Ruturaj Gaikwad, Shubman Gill, Deepak Hooda, Rahul Tripathi, Ishan Kishan (wicket-keeper), Sanju Samson (wicket-keeper), Shardul Thakur, Kuldeep Yadav, Axar Patel, Avesh Khan, Prasidh Krishna, Mohd Siraj, Deepak Chahar, Shahbaz Ahmed.

আরও পড়ুনঃ NED VS PAK 2022 : ফাকার জামানের সেঞ্চুরি, লড়াই করে পাকিস্তানের বিপক্ষে হার নেদারল্যান্ডসের