ZIM vs IND 2022 : “ভারতের জাতীয় দলে সুযোগ পাওয়ায় আমার একটা স্বপ্ন পূরণ হলো” : মন্তব্য বাংলার শাহবাজ আহমেদের 

0
21
ZIM vs IND 2022 :
ZIM vs IND 2022 : "Being called up for the Indian team is a dream-come-true" : Shahbaz Ahmed

অবশেষে স্বপ্ন পূরণ (ZIM vs IND 2022), মঙ্গলবার ভারতীয় দলে সুযোগ পেয়েছেন বাংলা এবং রয়‍্যাল চ‍্যালেঞ্জার্স ব‍্যাঙ্গালোর দলের অলরাউন্ডার শাহবাজ আহমেদ। জিম্বাবোয়ের বিরুদ্ধে তিন ম‍্যাচের ওয়ানডে সিরিজের স্কোয়াডে সুযোগ হয়েছে শাহবাজের। ওয়াশিংটন সুন্দর চোট পাওয়ায় কপাল খুললো এই বাংলার অত্যন্ত প্রতিভাবান এই ক্রিকেটারের।

কাঁধের বামদিকে লাগা চোটের জন্য আসন্ন জিম্বাবোয়ের বিরুদ্ধে ৩ ম‍্যাচের সিরিজ থেকে ছিটকে গেছেন ভারতের অলরাউন্ডার ওয়াশিংটন সু্ন্দর। রয়‍্যাল লন্ডন কাপে খেলাকালীণ চোট পান সুন্দর। এর ফলে আবার জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে চোট সারাতে যাবেন সুন্দর। (ZIM vs IND 2022) 

বা হাতি এই ব‍্যাটিং অলরাউন্ডার বাংলার হয়ে রঞ্জিতে করেছিলেন ৪৮২ রান, এরমধ্যে আছে একটা সেঞ্চুরি, তিনটে হাফ সেঞ্চুরি। এছাড়া ২০ টা উইকেট’ও নিয়েছিলেন তিনি। এছাড়া আইপিএলে আরসিবি’র হয়ে ২১৯ রান করার পাশাপাশি ৪ টি উইকেট তুলে নিয়েছিলেন এবারের আইপিএলে খেলাকালীণ, এর ফলে আইপিএল ২০২২ এর প্লে অফে স্থান হয়েছিল আরসিবি’র। (ZIM vs IND 2022) 

সিভিল ইঞ্জিনিয়ার শাহবাজ, ২০১৮ সালে লিস্ট এ’র ক্রিকেটে অভিষেক করেন, এরপর ক্রমশ ভরসা যোগ‍্য অলরাউন্ডার হয়ে ওঠেন তিনি, এবং অবশেষে দেশের হয়ে খেলার সুযোগ আদায় করে নিলেন। (ZIM vs IND 2022)

“প্রত‍্যেক ক্রিকেটার জাতীয় দলের হয়ে খেলার স্বপ্ন দেখে। জাতীয় দলে ডাক পাওয়াটা আমার কাছে স্বপ্ন পূরণের মতো। আমি যখনই বাংলার হয়ে খেলেছি, তখন নিজের সবটুকু দেওয়ার চেষ্টা করেছি। এরপর বাংলা আমায় ভরসা করেছে। আমি সুযোগ পেলে ভারতের হয়ে ব‍্যাটিং এবং বোলিংয়ে নির্ভরতা দিয়ে ম‍্যাচ জেতাতে পারবো বলে বিশ্বাস রাখি। আশা করি টিম আমার উপর এটুকু ভরসা করবেই।” সিএবি’র তরফে প্রকাশ‍্যে আসা একটি বিবৃতিতে এটাই জানিয়েছেন শাহবাজ।

আরও পড়ুনঃ ZIM vs IND 2022 : “হার্দিক পান্ডিয়া ছন্দে থাকলে ভারতের খেলার ধরন বদলে যায়” : মত প্রাক্তন তারকা অলরাউন্ডারের

সেই বিবৃতিতে শাহবাজ বাংলার ক্রিকেট সংস্থা, কোচ’কে ধন্যবাদ জানিয়েছেন তার চলার পথে সাথী হওয়ার জন্য। তিনি বলেছেন,

“বাংলার ক্রিকেট সংস্থা ভরসা রেখেছে আমার উপর। আমাকে এই জায়গায় পৌঁছে দিতে আমার কোচ এবং সতীর্থদের ভুমিকা খুবই বড়। আমি তাদের কাছে আজীবন ঋনি।”

স্কোয়াডে আছে অক্ষর প‍্যাটেল, দীপক হুডা এবং কুলদীপ যাদবের মতো অভিজ্ঞ ক্রিকেটার, তাদের থাকায় আসন্ন ওয়ানডে সিরিজের প্রথম একাদশে শাহবাজের ঢোকার সম্ভাবনা খুবই কম। তবে ড্রেসিংরুমে থাকায় নিশ্চিত আরও অভিজ্ঞ হয়ে ফিরবেন এই বাংলার যুব অলরাউন্ডার। (ZIM vs IND 2022)

India’s squad for 3 ODIs: (ZIM vs IND 2022)

KL Rahul (Captain), Shikhar Dhawan (vice-captain), Ruturaj Gaikwad, Shubman Gill, Deepak Hooda, Rahul Tripathi, Ishan Kishan (wicket-keeper), Sanju Samson (wicket-keeper), Shardul Thakur, Kuldeep Yadav, Axar Patel, Avesh Khan, Prasidh Krishna, Mohd Siraj, Deepak Chahar, Shahbaz Ahmed.

আরও পড়ুনঃ Indian Womens Cricket : আগামী তিন বছরে ৬৫ টা ম‍্যাচ খেলবে হরমনপ্রীত’রা