সমস্ত জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত ক্রীড়াবিদ এবং কোচদের ট্যুইটের মাধ্যমে অভিনন্দন জানালেন কোহলি

0
33
"Your excellence will inspire many people to pursue sporting passion": Kohli to awardees

শনিবার রাষ্ট্রপতি ভবনে অনুষ্ঠিত হয়েছে সমস্ত ক্রীড়াবিদদের জন্য বিশেষভাবে আয়োজিত পুরস্কার অনুষ্ঠান। ক্রীড়া ক্ষেত্রে শ্রেষ্ঠত্বকে স্বীকৃতি ও পুরস্কৃত করার জন্য প্রতি বছর জাতীয় ক্রীড়া পুরস্কার প্রদান করা হয়।

ভারতের রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দ স্পোর্টস অ্যান্ড অ্যাডভেঞ্চার অ্যাওয়ার্ডস ২০২১-এ এদিন (মেজর ধ্যানচাঁদ খেল রত্ন পুরস্কার-২০২১, দ্রোণাচার্য পুরস্কার-২০২১, অর্জুন পুরস্কার-২০২১, ধ্যানচাঁদ পুরস্কার-২০২১, রাষ্ট্রীয় ক্রীড়া পুরস্কার-২০২১, মাওলানা পুরষ্কার-২০২১, আবুল কালাম আজাদ ট্রফি-২০২১ এবং তেনজিং নোরগে জাতীয় অ্যাডভেঞ্চার অ্যাওয়ার্ডস-২০২০ প্রদান করেছেন।

ভারতীয় অধিনায়ক (ওডিআই এবং টেস্ট) বিরাট কোহলি রবিবার জাতীয় ক্রীড়া পুরস্কার ২০২১ এ ভূষিত সমস্ত ক্রীড়াবিদ এবং কোচদের অভিনন্দন জানিয়েছেন। ২০১৮ সালের খেল রত্ন পুরস্কারে ভূষিত কোহলি এদিন পুরস্কৃত সকল ক্রীড়াবিদদের উদ্দেশ্যে ট্যুইট করে লিখেছেন,

“সকল খেলরত্ন, অর্জুন, দ্রোণাচার্য এবং অ্যাডভেঞ্চার পুরস্কার বিজয়ীদের জন্য এটি একটি গর্বের  মুহূর্ত। সকল পুরস্কার বিজয়ীদের অনেক অভিনন্দন। আপনার শ্রেষ্ঠত্ব অনেক মানুষকে তাদের খেলাধুলার প্রতি আবেগ অনুসরণ করতে অনুপ্রাণিত করবে।”

আরও পড়ুনঃ T20 WC: কিউয়িরাই আজকের ফাইনাল জিতবে, এমনটাই মনে করেন ব্রেন্ডন ম্যাককালাম

এদিন মেজার খেল রত্ন পুরস্কার প্রাপ্ত ১২ জন ক্রীড়াবিদদের মধ্যে ছিলেন – অলিম্পিক স্বর্ণপদক বিজয়ী নীরজ চোপড়া, কুস্তিগীর রবি কুমার, প্যারা শুটার অবনী লেখারা, ভারতীয় ফুটবল দলের অধিনায়ক সুনীল ছেত্রী এবং ভারতের মহিলা ক্রিকেটের অধিনায়ক মিতালি রাজ।

ভারতীয় ওপেনিং ব্যাটার শিখর ধাওয়ান, টোকিও ২০২০ প্যারালিম্পিকে রৌপ্য পদক জয়ী ভাবিনা প্যাটেল, প্যারা শাটলার এবং নয়ডার ডিএম সুহাস ইয়াথিরাজ সেই সমস্ত ৩৫ জন অ্যাথলিটের মধ্যে ছিলেন যারা শনিবার মর্যাদাপূর্ণ অর্জুন পুরস্কার পেয়েছেন।

১০ জন দ্রোণাচার্য পুরস্কার প্রাপ্ত কোচদের মধ্যে দুই জন হলেন ভারতীয় অ্যাথলেটিক্স কোচ টিপি ওসেফ এবং প্রাক্তন ভারতীয় মহিলা হকি অধিনায়ক প্রীতম সিওয়ান।

আরও পড়ুনঃ আচমকা ধোনির ছবি পোস্ট করে জল্পনা তৈরী করলেন জন সিনা !