Wriddhiman Saha : রাজ‍্য ছাড়ার দিন সিএবি’কে দোষী বানিয়ে গেলেন ঋদ্ধিমান সাহা

0
35
Wriddhiman Saha: Wriddhiman Saha blamed CAB
Wriddhiman Saha: Wriddhiman Saha blamed CAB

একটু আবেগী যে তিনি (Wriddhiman Saha) হননি, তা অস্বীকার করবেন না। শনিবার বাংলার ক্রিকেট স‌ংস্থার Cricket Association of Bengal (CAB) তরফে নো অবজেকশন সার্টিফিকেট (NOC) নিয়ে ইডেন ছাড়ার পর সংবাদ মাধ‍্যমের কাছে অকপট স্বীকারোক্তি ঋদ্ধিমান সাহা‘র।

দীর্ঘ বহু বছর ধরে বাংলার হয়ে খেলছেন ঋদ্ধিমান। একটা সময় বিনা সংকোচে মেট্রো রেলের চাকরি ছেড়েছিলেন শুধুমাত্র বাংলার হয়ে খেলবেন বলে। সেই সময় বাংলার এই তারকা ক্রিকেটার’কে চাকরি ছাড়া নিয়ে অনেকেই অনেক কথা শুনিয়েছিলো। (Wriddhiman Saha)

তার বিরুদ্ধে CAB joint secretary Debabrata Das যে সব প্রশ্ন তুলেছিলো তা কিছুতেই মেনে নিতে পারেননি ঋদ্ধি। তখন’ই ঠিক করেছিলেন বাংলার ক্রিকেট বোর্ড যদি এর বিরুদ্ধে কোনও রকম ব‍্যবস্থা না নেয় তাহলে রাজ‍্যের হয়ে আর খেলবেন না। (Wriddhiman Saha)

ঋদ্ধি’র ঘটনাকে কেন্দ্র করে কার্যত বিভক্ত হয়ে যায় বাংলার ক্রিকেট বোর্ড। এক পক্ষ ঋদ্ধি’র সমর্থন করেছে, আরেক পক্ষ মনে করেন এক্ষেত্রে বাংলার এই উইকেট কিপার – ব‍্যাটারের একটু নমনীয়তা দেখানোর প্রয়োজন ছিলো। (Wriddhiman Saha)

সিএবি থেকে এন ও সি নেওয়ার দিন ঋদ্ধিমান বলেছেন,

“নমনীয়তা শুধুমাত্র কি ক্রিকেটার’রাই দেখাবে। সব দায়বদ্ধতা কি শুধু তাদের’ই। অফিসিয়াল’দের কোনো দায়বদ্ধতা নেই। ওই কথা গুলো আমার কাছে স্পষ্ট করে দিয়েছিল সিএবি’র কর্তারা যে তারা কি ভাবে আমাকে নিয়ে। তাহলে আর এখানে খেলবো কেনো ?”

আরও পড়ুনঃ Harbhajan Singh : ৪২ এ পা দিলেন কিংবদন্তী ভারতীয় স্পিনার হরভজন সিং, সোশ্যাল মিডিয়ায় ভাসলেন শুভেচ্ছায়

তবে জাতীয় দলের এই বঙ্গ সন্তান মনে করেন সিএবি চাইলে বিষয়টা মিটমাট করে নিতে পারতো। হয়তো একরাশ অভিমান নিয়েই বাংলাকে বিদায় জানালেন “সুপারম‍্যান”।

এদিকে, বাংলা ছাড়ার সিদ্ধান্ত নেওয়ার পর একাধিক রাজ‍্যের ক্রিকেট সংস্থার সাথে কথা হয়েছিল সাহার। তালিকায় ছিলো গুজরাট এবং বরোদার নাম। কিন্তু পরবর্তী সময় দুই রাজ‍্যের ক্রিকেট সংস্থা সেই খবর ভিত্তিহীন বলেই উড়িয়েছিল। এরপর ত্রিপুরার ক্রিকেট সংস্থার প্রস্তাবে পান ঋদ্ধি। (Wriddhiman Saha)

প্রথম শ্রেণীর ক্রিকেটে ঋদ্ধিমান এখনো অবধি খেলেছিলেন ১২২ টি ম‍্যাচ, সেখানে ৪২ এর কাছাকাছি গড়ে করেছেন ৬৪২৩ রান। এই ডানহাতি ব‍্যাটার ৩৮ টা হাফ সেঞ্চুরি করার পাশাপাশি ১৩ টা সেঞ্চুরি’ও করেছিলেন। সর্বোচ্চ স্কোর ২০৩*। (Wriddhiman Saha)

ভারতের হয়ে টেস্ট এবং ওয়ানডে ক্রিকেট খেলেছেন সাহা। দেশের হয়ে ৪০ টা টেস্ট ম‍্যাচ খেলে ২৯.৪১ গড়ে ১৩৫৩ রান করেছিলেন তিনি। আছে ছয়টা হাফ সেঞ্চুরি, তিনটি সেঞ্চুরি। এবারের আইপিএলে গুজরাট টাইটান্সের হয়ে বেশ কিছু গুরুত্বপূর্ণ ইনিংস খেলেছিলেন তিনি, সংশ্লিষ্ট ফ্রাঞ্চাইজি’কে আইপিএল জেতানোর ক্ষেত্রে তার ভূমিকা ছিলো অপরিসীম। (Wriddhiman Saha)

আরও পড়ুনঃ ENG VS IND 2022 : বেয়ারেস্টো’র হাফ সেঞ্চুরি’তে ঘুরে দাঁড়ানোর ইশারা, লাঞ্চের আগে ইংল‍্যান্ডের স্কোরবোর্ডে উঠলো ২০০