এবার সমালোচকদের উপর ক্ষোভ উগড়ে দিলেন ঋদ্ধিমান সাহা

0
38
Wriddhiman Saha vented his anger on the critics
Wriddhiman Saha vented his anger on the critics

ঘাড়ে যন্ত্রণা নিয়ে কানপুর টেস্টে লড়াকু অপরাজিত ৬১* রানের ইনিংস। গ্রিনপার্কের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলা এই ইনিংস’টা তার কাছে খুবই স্পেশাল। দেশে ফেরার পর একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ভারতের টেস্ট দলের উইকেট কিপার – ব্যাটার ঋদ্ধিমান সাহা। শারীরিক যন্ত্রণার পাশাপাশি মানসিক উদ্বেগ কাজ করছিলো তার, স্ত্রী রোমি এখনো অবধি ডেঙ্গু থেকে সেরে ওঠেনি পুরোপুরি।

ব‍্যাট হাতে টানা ব‍্যার্থতা জেরে তীব্র সমালোচনা মুখে পড়তে হয়েছিল বাংলার এই আন্তর্জাতিক ক্রিকেটার’কে। সোশ্যাল মিডিয়ায় হতে হয়েছিল ট্রোল। এমনকি বছর ৩৭ এর ঋদ্ধি’র আন্তর্জাতিক কেরিয়ার শেষ বলে দাবি করেছিলেন কেউ কেউ।

এমন একটা কঠিন পরিস্থিতির মুখে দাড়িয়ে কানপুরের মাঠে সেই ইনি‌ংস তৃপ্তি এনে দিয়েছে তাকে। যদিও সাক্ষাৎকারে সমালোচকদের জবাব দেওয়ার প্রসঙ্গ উঠলে নির্লিপ্ত তিনি, জানিয়েছেন এসব নিয়ে খুব বিশেষ একটা মাথাব‍্যাথা নেই তার।

আরও পড়ুনঃ একটি ইউরোপীয়ান ক্লাবের সাথে গাঁটছড়া বাঁধার পথে মহামেডান

স্বয়ং কোচ রাহুল দ্রাবিড় জানতেন কি কঠিন পরিস্থিতির মধ্যে আছেন ঋদ্ধি। তাই ম‍্যাচ শেষে খোদ ভারত কোচ এসে পিঠ চাপড়ে দিয়েছেন। কেরিয়ারের প্রায় সায়াহ্নে পৌঁছে ঋদ্ধি’র বর্তমান উপলব্ধি বাইরের কে কি বললো সে সব নিয়ে বিশেষ চিন্তিত নন তিনি, বরং টিম কি চাইছে, টিমের পরিকল্পনা অনুযায়ী খেলা চালিয়ে যেতে চান। তিনি যে পেশাদার ক্রিকেটার ফের আরও একবার প্রমাণ করে দিলেন এই মন্তব্যের মধ্যে দিয়ে।

সবকিছু ঠিকঠাক থাকলে বুধবার ভারতের সাউথ আফ্রিকা সফরে টেস্ট দল ঘোষণা করার কথা, সেই দলে যে থাকবেন ঋদ্ধি, তা একপ্রকার পাঁকা।

আরও পড়ুনঃ IPL 2022 : আইপিএলে খেলার ইচ্ছা প্রকাশ আজাজ প‍্যাটেলের