Womens Indian Premier League : পুরুষ’দের আগেই শুরু হতে পারে মহিলা’দের আইপিএল, এমনই ইঙ্গিত বিসিসিআই’এর

0
10
Womens Indian Premier League : Maiden Women's IPL Likely To Be Played From March 3 To 26: Report
Womens Indian Premier League : Maiden Women's IPL Likely To Be Played From March 3 To 26: Report

আগেই জানা গিয়েছিল যে ২০২৩’এর মরশুমে পুরুষ’দের আইপিএল শুরু হতে (Womens Indian Premier League) পারে মার্চের ৩১ অথবা ১ লা এপ্রিল থেকে। তবে সাম্প্রতিক রিপোর্ট অনুযায়ী তার আগেই হতে পারে মেয়েদের আইপিএল।

আগামী ৩ রা মার্চ থেকে শুরু হতে পারে সেই প্রতিযোগিতা। ২৬ শে মার্চ হতে পারে টুর্নামেন্টের ফাইনাল। তবে বোর্ডের তরফে এখনও কোনও তারিখ জানানো হয়নি। (Womens Indian Premier League)

প্রসঙ্গত, ভারতেই হবে এবারের আইপিএল। ছেলেদের আইপিএল খেলা হবে ঘরের ম্যাচ এবং বাইরের ম্যাচ হিসাবে। করোনার জন্য যা এত দিন সম্ভব হয়নি। মে মাসের মধ্যে শেষ হয়ে যাবে আইপিএল। তার পরেই ইংল্যান্ড এবং আয়ারল্যান্ডের টেস্ট রয়েছে। সেটার আগে আইপিএল শেষ করতে চাইবে ভারতীয় ক্রিকেট বোর্ড।

১৬ ই জুন থেকে শুরু হবে অ্যাশেজ। তার আগে রয়েছে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল। এই সব প্রতিযোগিতা’র কথা মাথায় রেখে মে মাসের মধ্যেই আইপিএল শেষ করতে চাইছে বোর্ড।

আরও পড়ুনঃ Gary Ballance : জিম্বাবোয়ের হয়ে খেলবেন এই ইংল্যান্ড তারকা

সম্প্রতি মেয়েদের আইপিএলের সম্প্রচার স্বত্বের জন্য আবেদন জমা দিতে বলেছে বোর্ড। ২০২৩ থেকে ২০২৭ পর্যন্ত স্বত্ব কেনা যাবে। এই চলতি ডিসেম্বরের মধ্যেই প্রক্রিয়া শেষ করতে হবে। ছেলেদের আইপিএলের মতো নিলাম করে স্বত্ব দেওয়ার পথে যায়নি বোর্ড। আগে যে ভাবে বন্ধ খামে আবেদন জমা দেওয়ার ব্যবস্থা ছিল। তেমনটাই করা হচ্ছে মেয়েদের আইপিএলের ক্ষেত্রে। (Womens Indian Premier League)

কার্যত, মেয়েদের আইপিএলে মোট ৫ টি দল খেলতে পারে। সেখানে গোটা টুর্নামেন্টে মোট ২২ টি ম্যাচ হওয়ার সম্ভাবনা রয়েছে। প্রতিটি দলে ১৮ জন ক্রিকেটার থাকবে। ৬ জন বিদেশি ক্রিকেটার নেওয়া যাবে দলে।

প্রথম একাদশে খেলতে পারবে ৫ জন বিদেশি। মেয়েদের আইপিএলের ম্যাচগুলি হবে আহমেদাবাদ, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, কলকাতা এবং মুম্বাই জুড়ে। (Womens Indian Premier League)

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : সিরিজ হেরে ভারতীয় ড্রেসিংরুমের কি অবস্থা তা জানতে চাওয়া হলে,  সাংবাদিক’দের কড়া ভাষায় উত্তর দিলেন সুন্দর