IND vs BAN 2022 : “কিভাবে ঘুরে দাড়াতে হয়, জানি আমরা”, বাংলাদেশ কে হুশিয়ারি ধাওয়ানের

0
14
We know how to make a comeback said Shikhar Dhawan ahead of 2nd odi match of IND vs BAN 2022 series
We know how to make a comeback said Shikhar Dhawan ahead of 2nd odi match of IND vs BAN 2022 series

IND vs BAN 2022 – সব সময় খোলামেলা মেজাজে থাকতেই পছন্দ করেন অভিজ্ঞ ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান। চাপ নেওয়াটা তার ধাতে নেই। তাইতো বুধবার বাংলাদেশের বিরুদ্ধে মরনবাঁচন ম‍্যাচে খেলতে নামার আগেও সাংবাদিক সম্মেলনে হাল্কা মেজাজে পাওয়া গেলো তাকে।

সিরিজের (IND vs BAN 2022) প্রথম ম‍্যাচে ১ উইকেটে হেরে গেছিলো ভারত। ধাওয়ান সেই ম‍্যাচে ব‌্যাট হাতে দলকে নির্ভ‍রতা দিতে ব‍্যর্থ।

মঙ্গলবার ৩৭ এ পা দিয়েছেন শিখর ধাওয়ান। মরন বাঁচন ম‍্যাচে খেলতে নামার আগে ভারতের তরফে সাংবাদিক সম্মেলনে হাজির ছিলেন তিনি। সন্মেলনে এক সাংবাদিকের করা প্রশ্নের জবাব দিতে গিয়ে হকচকিয়ে যান গব্বর। সংশ্লিষ্ট সাংবাদিক তার কাছে জানতে চান তিনি একেবারে নতুন ছন্দে পরের ম‍্যাচে খেলতে নামবেন। জবাবে ধাওয়ান বলেন –

“অবশ্যই, আমার পক্ষে তো আর পুরনো ইনিংস শুরু করা সম্ভব নয়। তাই একটি নতুন স্টার্ট করবো। আমরা সবাই খেলতে নামার জন‍্য মুখিয়ে আছি। আমরা সবাই ভীষণ ইতিবাচক।”

প্রথম ওয়ানডে ম‍্যাচে (IND vs BAN 2022) ৭ রান করে আউট হয়ে গেছিলেন ধাওয়ান। মেহেদী হাসান মিরাজের বলে রিভার্স স‍্যুইপ চালাতে গিয়ে নিজের উইকেট খোঁয়ান ধাওয়ান।

ডান হাতি এই ব‍্যাটার বেশ কিছু সময় হলো খারাপ স্ট্রাইক রেট মেনটেন করার জন্য খবরের শিরোনামে আসেন। তাকে ঘিরে প্রবল সমালোচনা হচ্ছে এখন। এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি। কিন্তু তার শেষ নয় ইনিংসের মধ্যে আটটিতে আশির কাছাকাছি স্ট্রাইক রেটে ব্যাট করেছিলেন।

আরও পড়ুনঃ Indian Women Cricket Team : হরমনপ্রীত’দের ব‍্যাটিং কোচের পদে নিযুক্ত করা হচ্ছে এই ভারতীয়কে 

প্রথম ম‍্যাচে (IND vs BAN 2022) হেরে গেলেও দ্বিতীয় ম‍্যাচে দলের ঘুরে দাড়ানোর ব‍্যাপারে দারুণ আশাবাদী ধাওয়ান। তিনি বলেছেন –

“আম‍রা সবাই খুবই আত্মবিশ্বাসী। এটা প্রথম বার এমন নয় যে আমরা সিরিজের প্রথম ম‍্যাচে হেরেছি। তাই জানি কিভাবে কামব‍্যাক করতে হয় জানা আছে আমাদের। বাংলাদেশ অবশ্যই ভালো খেলেছে প্রথম ম‍্যাচে।

লো স্কোরিং একটা উত্তেজনায় ভরপুর ম‍্যাচ দেখেছি আমরা। একেবারে শেষ মুহূর্তে তারা ম‍্যাচ জিতেছে। কিন্তু প্রতিদিন এরকম হওয়া সম্ভব নয়। আমরা আমাদের প্রথম ম‍্যাচ থেকে করা ভুল গুলো থেকে শিখেছি। পরের ম্যাচে আরও কার্যকর ক্রিকেট খেলার চেষ্টা করবো।”

বুধবার ঢাকার শের ই বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচ খেলবে ভারত-বাংলাদেশ।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : অনুশীলনে পেনাল্টি মারাতে জোর দিলেন স্পেনের কোচ এনরিকে