FIFA World Cup 2022 : ‘আমরা কাপ জেতার স্বপ্ন দেখছি’ : বিশ্বকাপ জেতার স্বপ্নে বুঁদ নেইমার 

0
29
'We are dreaming of winning the FIFA World Cup 2022 said Neymar enter the quarter final
'We are dreaming of winning the FIFA World Cup 2022 said Neymar enter the quarter final, Source - AFP

FIFA World Cup 2022 – দীর্ঘ ২০ বছর হয়ে গেলো বিশ্বকাপ জেতেনি ব্রাজিল। তবে কাতার বিশ্বকাপে দুর্দান্ত খেলার মধ্যে নিজেদের কাপ জয়ের অন‍্যতম দাবীদার হয়ে উঠেছে সেলেকাও’রা।

সোমবার রাউন্ড অফ সিক্সটিনের ম‍্যাচে সাউথ কোরিয়ার মুখোমুখি হয়েছিল ব্রাজিল। ম‍্যাচে তারা জিতেছে ৪-১ গোলে। প্রতিটি গোল এসেছে প্রথমার্ধে। (FIFA World Cup 2022)

অ্যাঙ্কেলের চোট সারিয়ে এই ম‍্যাচে খেলতে নেমেছিলো নেইমার। ম‍্যাচের ১৩ মিনিটে রিচার্লিসনকে বক্সে ফাউল করায় পেনাল্টি পায় ব্রাজিল। সেই পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে দেন নেইমার। এরপর ভিনিসিয়াস জুনিয়র (৭ মিনিট), রিচার্লিসন (২৯ মিনিট) এবং লুকাস পাকুয়েতা (৩৬ মিনিট) বাকী গোল করেন।(FIFA World Cup 2022)

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : সৌদি আরবের ক্লাবে আদৌও যোগ দিচ্ছেন তিনি ? নিরাবতা ভাঙলেন রোনাল্ডো

দীর্ঘ ২০ বছর বিশ্বকাপ না জেতার খড়া কাটাতে প্রস্তুত ব্রাজিল। ফের সেলেকাও’রা কাপ জেতার স্বপ্ন দেখছে। এমনটাই জানিয়েছেন নেইমার। খেলার পর সাংবাদিকদের তিনি বলেছেন –

“আমরা বিশ্বকাপ জেতার জন্যে প্রস্তত। ধাপে ধাপে এগোতে হবে আমাদের।”

সার্বিয়ার বিরুদ্ধে ম‍্যাচে জয়ের দিন অ্যাঙ্কেলে চোট পান নেইমার। এরপর গ্রুপ পর্বের বাকি দুই ম‍্যাচে খেলতে পারেননি তিনি। সেই ম‍্যাচে নেইমার চোট পাওয়ার পর নেইমার আশঙ্কা করেছিলেন হয়তো এবারের বিশ্বকাপে ফের খেলতে পারবেন না তিনি।

এই মুহূর্তে ব্রাজিলের হয়ে ১২৩ ম‍্যাচ খেলেছিলেন নেইমার। ৭৬ টা গোল করেছেন তিনি ব্রাজিলের জার্সি গায়ে। আর একটি গোল করলেই ব্রাজিলের ৯২ ম‍্যাচে ৭৭ গোল করার রেকর্ড স্পর্শ করেছিলেন তিনি। শুক্রবার কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার মুখোমুখি হবে ব্রাজিল।

আরও পড়ুনঃ IND vs BAN 2022 : দ্বিতীয় ম‍্যাচেও তাস্কিন আহমেদ’কে খেলানোর ঝুঁকি নিতে চায়না বাংলাদেশ