IND vs NZ 2022 : রোববার দ্বিতীয় ওয়ানডে ম‍্যাচে চাহালকে বসিয়ে যাদবকে খেলানোর পরামর্শ দিলেন ওয়াসিম জাফর 

0
29
Wasim Jaffer suggested playing Jadav instead of Chahal in the second one-day match of IND vs NZ 2022
Wasim Jaffer suggested playing Jadav instead of Chahal in the second one-day match of IND vs NZ 2022

রোববার হ‍্যামিলটনে সিরিজের (IND vs NZ 2022) দ্বিতীয় ওডিআই ম‍্যাচে হ‍্যামিলটনে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ভারত। আর সেই ম‌্যাচে খুব বিশেষ একটা বদল দেখার সম্ভাবনা নেই বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

তবে ওয়াসিম জাফর চাইছেন যুজবেন্দ্র চাহালের বদলে (IND vs NZ 2022) দ্বিতীয় ম‍্যাচে খেলানো হোক কুলদীপ যাদবকে। এর কারণ সাপেক্ষে জাফর বলেছেন –

“আমি চাইবো কুলদীপ যাদবকে খেলানো হোক। কারণ দুই দিকে স্পিন করতে পারেন কুলদীপ যাদব, ভালো ফর্মেও আছেন। ভারত সমস্যায় ভুগছে, কারণ ছয় নম্বর বোলিং অপশনটা নেই তাদের কাছে। এখন এটাই খানিকটা চিন্তার ব‍্যাপার।

অর্শদীপ এবং উমরান তাদের কেরিয়ারের প্রথম ওডিআই খেললো সবে, এখনও ওদের প্রচুর অভিজ্ঞতা অর্জনের প্রয়োজন আছে। তবে আমি ব‍্যক্তিগত ভাবে চাই চাহালের জায়গায় কুলদীপ খেলুক।”

প্রসঙ্গত, অকল‍্যান্ডে শুক্রবার ইডেন পার্কে ভারতকে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে ৭ উইকেটে হারালো নিউজিল্যান্ড।

সিরিজের (IND vs NZ 2022 ) প্রথম ওয়ানডে ম‍্যাচে ভারতীয় বোলারদের এদিন বেধড়ক পিটিয়েছেন ল‍্যাথাম এবং উইলিয়ামসন। চতুর্থ উইকেটে ২২১ রান জুড়েছিলেন দুজনে। ভেঙেছেন প্রচুর রেকর্ড।

১৪৫* রানে অপরাজিত থাকেন টম ল‍্যাথাম। ৯৪* রানে অপরাজিত ছিলেন কেন উইলিয়ামসন। ভারতীয় বোলারদের মধ্যে একমাত্র ইতিবাচক দিক উমরান মালিক, তিনি নেন দুটি উইকেট। (IND vs NZ 2022)

জয়ের লক্ষ‍্যে রানতাড়া করতে নেমে শুরু থেকেই চালিয়ে খেলা শুরু করেন ফিন অ্যালেন এবং ডেভন কনওয়ে।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : টি টোয়েন্টি থেকে ওয়ানডেতে বেশি ভালো বোলার হবেন উমরান মালিক, মত ভারতের প্রাক্তন ওপেনারের

টি টোয়েন্টি ক্রিকেটে উল্কার গতিতে উঠে আসা অর্শদীপ সিং, টি টোয়েন্টির মতো বোলিং দাপট ওয়ানডেতে দেখাতে পারেননি এদিন।

কিউয়ি শিবিরে প্রথম ভাঙন ধরান শার্দুল ঠাকুর, ফিন অ্যালেনের উইকেট তুলে নেন তিনি। তারপর ব‍্যাট করতে আসেন নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। দ্বিতীয় উইকেটে কনওয়ের সাথে বেশ কিছু রান জোড়েন। এরপর ১৫ এবং ২০ তম ওভারে কনওয়ে এবং মিচেলের উইকেট তুলে নেন উমরান। চেষ্টা করে ভারতকে ম‍্যাচে ফেরাতে। কিন্তু ভারতের বাদবাকি বোলাররা কার্যত ব্যর্থ। শেষ অবধি মাঠে থেকে দলের জয় নিশ্চিত করে ফেরেন টম ল‍্যাথাম এবং উইলিয়ামসন।

এদিন প্রথমে ব‍্যাট করে ৭ উইকেটে ৩০৬ রান তুলেছে ভারত। টসে জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। ধাওয়ান (৭২), শ্রেয়স আইয়ার (৮০), শুভমান গিল (৫০) সকলেই দারুণ খেলেছিলেন, শেষের দিকে ১৬ বলে অপরাজিত ৩৭* রানের জোড়ালো ইনিংস খেলেন ওয়াশিংটন সুন্দর।

দেশের হয়ে শেষ ওয়ানডে ম‍্যাচে খেলাকালীণ কুলদীপ ম‍্যাচের সেরা হয়েছিলেন ১৮ রানে ৪ উইকেট নিয়ে। এবছর অক্টোবরে দিল্লিতে সাউথ আফ্রিকার বিরুদ্ধে ছিলো সেই ম‍্যাচ।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : গ্রুপ পর্বের বাকী দুই ম‍্যাচে খেলবেন না নেইমার সহ আরেক ব্রাজিল তারকা