IND vs BAN 2022 : বাংলাদেশ সফরের আগে ভারতীয় দলের দূর্বলতা ফাঁস করলেন ওয়াসিম জাফর 

0
36
Wasim Jaffer reveal the weakness of the Indian team before the tour of IND vs BAN 2022 Series
Wasim Jaffer reveal the weakness of the Indian team before the tour of IND vs BAN 2022 Series

IND vs BAN 2022 –  হার্দিক পান্ডিয়া এবং রবীন্দ্র জাদেজা না খেলায় ভারতীয় দল ছয় নম্বর এবং সাত নম্বর বোলিং অপশনের অভাব টের পাচ্ছে বলেই মনে করেন ওয়াসিম জাফর। ২০১১ সালে ‘মেন ইন ব্লু’ যখন ৫০ ওভারের বিশ্বকাপ জিতেছিলো তখন দলে বেশ কিছু বোলিং অপশন ছিলো, সে কথা মনে করিয়ে দিয়েছেন জাফর।

ESPN Cricinfo’র আলোচনায় জাফার বলেছেন –

“২০১০ সাল বা ওই সময়ের ভারতীয় দলের দিকে গর করে দেখলে দেখবেন ওই সময় বেশ কিছু ব‍্যাটার ছিলো যারা বোলিং টাও করে দিতো। সচিন, শেহবাগ, যুবরাজ, সৌরভ গাঙ্গুলী’রা বোলিং করতে পারতো। এখন কার দলে সেই ব‍্যাপারটা দেখা যায়না।”

বর্তমানে ভারতীয় টিম ম‍্যানেজমেন্ট তাদের ছয় নম্বর বোলিং অপশন হিসেবে দীপক হুডা’কে তৈরী করছে। হুডা ওডিআই তে বোলিং করেননি, কিন্তু টি টোয়েন্টি সিরিজের একটি ম‍্যাচ ৪ উইকেট নেন। (IND vs BAN 2022)

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই সিরিজের শেষ ম‍্যাচে ওয়াশিংটন সুন্দরের ব‍্যাটিং পারফরম্যান্সের দারুণ প্রশংসা করেছেন ওয়াসিম জাফর। তার মতে এই অফ স্পিনার’কে পাওয়ার প্লে’র ওভার গুলো’তে ব‍্যবহার করা উচিত, জাফরের মতে সময়ের সাথে সাথে সুন্দর নিজেকে দারুণ ভাবে মেলে ধরছে। তিনি বলেছেন –

“নিঃসন্দেহে ওয়াশিংটন সুন্দর এই সফরের ভারতীয় দলের মধ্যে সেরা পারফর্মার দের একজন। চোট সারিয়ে দলে ফিরেই নিজেকে তুলে ধরার চেষ্টা করেছে। দুটো ওয়ানডে ম‍্যাচেই ভালো ব‍্যাট করেছে। ও খুব ভালো বোলার’ও, যাকে পাওয়ার প্লে’তে ব‍্যবহার করা যায়। ও তো এখনও খুবই ইয়ং, আরও ভালো ক্রিকেটার হয়ে ওঠার সমস্ত গুন মজুদ আছে ওর মধ্যে।”

নিউজিল্যান্ডের বিরুদ্ধে (IND vs BAN 2022) দুটো ওডিআই ম‍্যাচে অপরাজিত ৩৭ এবং ৫১ রানের ইনিংস খেলেছিলেন সুন্দর। প্রথম ওডিআইতে ১০ ওভার বোলিং করেছিলেন, উইকেট না পেলেও বোলিং দারুণ করেছিলেন, মাত্র ৪২ রান দেন।

গোটা সিরিজে (IND vs BAN 2022) ভারতের টপ অর্ডারের ব‍্যাটারদের পারফরম্যান্স খুবই ভালো লেগেছে জাফরের, কিন্তু তাকে হতাশ করেছে বাকিরা। তিনি বলেছেন –

“শুভমান গিল, শিখর ধাওয়ান এবং শ্রেয়স আইয়ার ছাড়া বাকি ব‍্যাটার’দের পারফরম্যান্স নিয়ে আমার আলাদা করে কিছু বলার নেই।”

আরও পড়ুনঃ Pele : ফের হাসপাতালে ভর্তি হলেন ক‍্যান্সারে আক্রান্ত পেলে 

এরপর ‘মেন ইন ব্লু’কে খেলতে দেখা যাবে বাংলাদেশের বিরুদ্ধে তিন ম‍্যাচের ওডিআই সিরিজ। রোববার ৪ ই ডিসেম্বর মিরপুরে সিরিজের প্রথম ম‍্যাচ।

India Squad for IND vs BAN 2022 Series :

India ODI squad: Rohit Sharma (capt), KL Rahul (vc), Shikhar Dhawan, Virat Kohli, Rajat Patidar, Shreyas Iyer, Rahul Tripathi, Rishabh Pant (wk), Ishan Kishan (wk), Ravindra Jadeja, Axar Patel, Washington Sundar, Shabaz Ahmed, Mohammed Shami, Mohammed Siraj, Deepak Chahar, Kuldeep Sen.

আরও পড়ুনঃ India VS Bangladesh 2022 : বৃহস্পতিবার ঢাকায় পৌঁছবে রোহিত’রা, ধাওয়ানরা শুক্রবারে