T20 World Cup 2022 : ভারতের টি ২০ বিশ্বকাপে ব‍্যর্থতার জন্যে আইপিএল কে দায়ী করলেন ওয়াসিম আক্রম

0
55
Wasim Akram blamed IPL for India's T20 World Cup 2022 failure
Wasim Akram blamed IPL for India's T20 World Cup 2022 failure

বৃহস্পতিবার টি টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে ভারত‌। এই পরাজয়ে ফলে ২০০৭ সালের টি ২০ বিশ্বকাপের পর আইসিসির কোনও ট্রফি জেতার জন্যে অপেক্ষার প্রহর বেড়ে গেলো টিম ইন্ডিয়ার। সেবার জোহানেসবার্গে টি ২০ বিশ্বকাপের ফাইনালে পাকিস্তান’কে হারিয়ে ট্রফি জিতেছিলো টিম ইন্ডিয়া।

২০০৮ সালে ভারতে শুরু হয় ‘ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ’।তার প‍র থেকে আর কোনওবার টি ২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) জেতেনি ভারতীয় ক্রিকেট দল।

“সবাই মনে করেছিলো আইপিএল আসায় ভারতীয় ক্রিকেট দলের সাথে বিরাট ফারাক গড়ে দেবে বাকী দল গুলোর সাথে। আইপিএল শুরু হয়েছিল ২০০৮ সালে। ২০০৭ সালে শেষ বার টি ২০ বিশ্বকাপ জিতেছিলো ভারত। এরপর আর টি ২০ বিশ্বকাপ জেতেনি ভারত। ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপ জিতেছিলো টিম ইন্ডিয়া।”

– A Sports কে দেওয়া সাক্ষাৎকারে এমনটাই বলেছেন ওয়াসিম আক্রম।

ওই আলোচনা সভায় ওয়াসিম আক্রমের সাথে হাজির ছিলেন আরও দুই প্রাক্তন পাকিস্তানের ক্রিকেটার শোয়েব মালিক এবং ওয়াকার ইউনিস‍। আক্রম তাদের কাছে জানতে চান এক্ষেত্রে ভারতের ক্রিকেটারেরা অন‍্য কোনও ফ্রাঞ্চাইজি লিগে খেললে সাহায্য পাবে কি ? (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ Atk Mohun Bagan : ফের মোহনবাগানের কোচের পদে এলেন সঞ্জয় সেন 

জবাবে শোয়েব মালিক বলেন, গোটা বিশ্বজুড়ে পরিচিতি লাভের জন্য আইপিএল থেকে আর বড়ো কোনো ক্রিকেট টুর্নামেন্ট হতেই পারে না। তবে ভারতের ক্রিকেটারেরা যদি বিদেশে খেলে, তাহলে সেখানকার পরিস্থিতি, পিচ সম্পর্কে ধারণা তৈরী হবে। (T20 World Cup 2022)

“কিছুটা ফারাক তো ঘটেই। তবে আইপিএল থেকে যথেষ্ট শেখার কিছু পায় যুব ক্রিকেটারেরা। তবে ভিন্ন ভিন্ন পরিস্থিতি’তে খেললে আরও অভিজ্ঞ হবে ভারতীয় ক্রিকেটারেরা, সেটা বলাই বাহুল‍্য। কারণ বিদেশের লিগে খেলতে গেলে কিছু বাড়তি দায়িত্ব আসে ক্রিকেটারদের উপর। এতে আরও ভালো ক্রিকেটার হয়ে উঠতে সাহায্য পায়। সেখানে বিশ্বমানের ক্রিকেটারদের সাথে ড্রেসিংরুম শেয়ার করার সুযোগ পাবে তারা। কিছু তো বিষয় আছেই, যেগুলো ফারাক গড়ে দেবে।”

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : শেষ চার ম‍্যাচে জয় গুলো ফাইনালে আত্মবিশ্বাস দিচ্ছে বাবর আজম’কে