মাহি অবসরে আবেগপ্রবণ বিরু করলেন এই টুইট

0
3693
Virender Sehwag tweeted this on the retirement of Mahendra Singh Dhoni
Source : AFP

স্বাধীনতা দিবসের রাতে সকলকে চমকে দিয়ে হঠাৎই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার হঠাৎ করে এমন অবসর নেওয়ায় অবাক গোটা ক্রিকেট বিশ্ব। ইতিমধ্যে একাধিক ক্রিকেট ব‍্যক্তিত্ব’কে টুইট করতে দেখা যাচ্ছে “ক‍্যাপ্টেন কুল” এর বিষয়ে। টুইট করলেন মাহির প্রাক্তন সদস্য বীরেন্দ্র শেহবাগ।

টুইট করে বিরু বলেছেন – “ধোনির মতো ক্রিকেটার দলে থাকা মানে যেকোনও অসম্ভবকে সম্ভব করে দেওয়া। ওর মতো ক্রিকেটার আগে কেউ ছিলো না, ভবিষ্যতে কেউ হবেনা। ওর মতো ঠান্ডা মাথার মানুষ’ দেখা যাবেনা ক্রিকেট জগতে। যারা কোনও কিছু করে দেখাতে চায়, তাদের সকলের কাছে রোল মডেল ধোনি। ওম ফিনিশার নমহ।”

প্রসঙ্গত, জল্পনা চলছিলো দীর্ঘদিন ধরে। সেই শুরু ২০১৯ সালের বিশ্বকাপের সেমিফাইনালের পর থেকেই। নিউজিল্যান্ডের কাছে হেরে যাওয়ার পর থেকেই চরম সমালোচিত হতে হয়েছিল ধোনি’কে। অনেকেই মনে করেছিলেন অবসর নিতে চলেছেন তিনি। কিন্তু এযাবৎ সময় এবিষয়ে কখনও মুখ না খুললেও স্বাধীনতা দিবসের দিন নিজের অবসর ঘোষণা করলেন প্রাক্তন ভারত অধিনায়ক।

ইনস্টাগ্রামে একটি ভিডিওর মধ‍্যে দিয়ে নিজের অবসর ঘোষণা করলেন মাহি। ভিডিও’র ক‍্যাপশনে তিনি লিখেছেন “ধন্যবাদ সকলকে আমাকে এতোটা সময় আমার পাশে থাকার জন্য এবং গত ১৯২৯ ঘন্টা এটা ভাবার জন্য যে আমি অবসর নিয়েছি “অর্থাৎ কোথাও কি একটা অভিমান কাজ করছিলো ক‍্যাপ্টেন কুল” এর মধ্যে?

প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেটের ইতিহাসে অন‍্যতম সফল অধিনায়ক ধোনি। অধিনায়ক, হিসেবে দেশকে নিয়ে গেছেন এক অন‍্য উচ্চতায়। তার নেতৃত্ব ভারত জিতেছে ২০০৭ টি টোয়েন্টি বিশ্বকাপ, ২০১১ সালে পঞ্চাশ ওভারের বিশ্বকাপ এবং ২০১৩ সালের চ‍্যাম্পিয়ান্স ট্রফি। এছাড়াও দেশ – বিদেশের একাধিক সাফলতা এসেছে তার নেতৃত্বে, যা গর্বিত করেছে সকল ভারতীয়কে।