Virender Sehwag : গান গাইতে গাইতে নিশ্চিন্তে ছক্কা মারা, জন্মদিনে ফের ভাইরাল শেহবাগের ভিডিও, দেখুন

0
27
Virender Sehwag : Singing & batting: When Uber Cool Virender Sehwag hit a six while singing a Bollywood song - watch
Virender Sehwag : Singing & batting: When Uber Cool Virender Sehwag hit a six while singing a Bollywood song - watch

বৃহস্পতিবার (২০ শে অক্টোবর) ৪৪ তম জন্মদিন উদযাপন করলেন ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেহবাগ। (Virender Sehwag) টি ২০ ক্রিকেটের জন্মের অনেক আগেই থেকেই মারকাটারি ইনিংস খেলতে অভস্ত‍্য শেহবাগ। তার বিভিন্ন ঝোড়ো ইনিংস গুলো এখনো আপামর ভারতবাসীর স্মৃতির মনিকোঠায় জ্বলজ্বল করছে। আজীবন ” বল দেখো, ব‍্যাট চালাও ” দর্শনে বিশ্বাসী থেকেছেন নজফগড়ের রানপুত্র।

ভারতের প্রাক্তন সহ অধিনায়কের টেস্ট, ওয়ানডে এবং টি ২০ ক্রিকেটে ব‍্যাটিং গড় যথাক্রমে ৮২.২৩, ১০৪.৩৩ এবং ১৪৫.৩৮। খেলার একেবারে শুরু থেকেই প্রতিপক্ষের বোলারদের চালিয়ে খেলতে বীরু। (Virender Sehwag)

যেকোনো ম‍্যাচে নতুন বলের বিপক্ষে খেলাটা বরাবর চ‍্যালেঞ্জের একটা বিষয় ব্যাটারদের কাছে। কিন্তু শেহবাগের ক্ষেত্রে ব‍্যাপারটা তেমন নয়। গান গাইতে গাইতেই প্রতিপক্ষের বোলারদের বাউন্ডারির বাইরে উড়িয়ে দিতে পারেন তিনি অনায়াসে। (Virender Sehwag)

২০১৫ সালে ক্রিকেট অল – স্টার সিরিজ চলাকালীন শেহবাগের গান গাইবার প্রতিভা দেখেছেন সকলে। আমেরিকায় আয়োজিত সেই টুর্নামেন্টে অংশগ্রহণ করেছিলেন একাধিক কিংবদন্তি এবং আইসিসির হল অফ ফেমার, শেহবাগ’ও খেলেছিলেন। (Virender Sehwag)

আরও পড়ুনঃ India VS Bangladesh 2022 : ঘোষিত হলো ভারতের বাংলাদেশ সফরের সফরসূচি, জানুন বিস্তারিত

ম‍্যাচের প্রথম থেকেই গান গুন গুন করতে দেখা গেছে শেহবাগ’কে। ইনিংসের তৃতীয় ওভারে কিংবদন্তি সাউথ আফ্রিকার পেসার অ্যালান ডোনাল্ডের বল জনপ্রিয় বলিউড গান গাইতে গাইতে অনায়াসে ছক্কা মারেন বীরু। শেহবাগের এমন কীর্তি দেখে তাজ্জব হয়েছিলেন স্বয়ং ম‍্যাচের ধারাভাষ্যকার।

দেশের যুব দলের হয়ে খেলার মধ্যে দিয়ে এই ডানহাতি ব‍্যাটারের আন্তর্জাতিক ক্রিকেটে আগমন। শুরুতে মিডল অর্ডার ব‍্যাটার ছিলেন, তৎকালীন ভারত অধিনায়ক সৌরভ গঙ্গোপাধ্যায় তাকে ওপেন করতে পাঠান।

এরপর আর ফিরে দেখতে হয়নি বীরুকে। (Virender Sehwag) টেস্ট, ওয়ানডে এবং টি ২০ ক্রিকেটে তার সংগ্রহের রান সংখ্যা যথাক্রমে ৮৫৮৬, ৮২৭৩ এব‌ং ৩৯৪। খেলা ছাড়ার পর পঞ্জাব কিংসের কোচের পদ সামলেছেন, ধারাভাষ্য দিতেও দেখা গেছে তাকে।

আরও পড়ুনঃ BPL 2023 : রংপুরের হয়ে বিপিএলে রংবাজি করবেন পাকিস্তানের নাওয়াজ