Virat Kohli : ব‍্যাটিংয়ের রাজা কোহলি, কুর্নিশ জানালেন প্রাক্তন পাকিস্তানি তারকা ক্রিকেটার 

0
226
Virat Kohli is the king of batting says former Pakistani cricketer Kamran Akmal
Virat Kohli is the king of batting says former Pakistani cricketer Kamran Akmal

রোববার থিরুবন্তপুরমে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচে বিরাট কোহলির (Virat Kohli) করা সেঞ্চুরির ভূয়সী প্রশংসা করলেন প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটার কামরান আকমাল। কোহলির খেলা এই অপরাজিত ইনি‌ংস দেখে কামরান আকমাল তাকে এই মুহূর্তের সেরা ব‍্যাটার বলেই মেনে নিয়েছেন। তিনি চান খুব শীঘ্রই সচিন তেন্ডুলকারের রেকর্ড ভেঙে দেন কোহলি।

রোববার চেনা মেজাজে পাওয়া গেছে বিরাট কোহলি’কে (Virat Kohli)। ম‍্যাচে প্রথমে ব‍্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলো ভারত অধিনায়ক রোহিত শর্মা। পরবর্তী সময়ে কোহলির অপরাজিত ১৬৬* রানের ইনিংসের উপর নির্ভর করে ভারত ম‍্যাচে ৩৯০ রান তোলে প্রথমে ব‍্যাট করতে নেমে। এটা তার কেরিয়ারের ৪৬ তম ওয়ানডে সেঞ্চুরি, সচিন তেন্ডুলকারের ৪৯ টা সেঞ্চুরির রেকর্ড ভাঙার থেকে আর মাত্র চারটি সেঞ্চুরি প্রয়োজন কোহলির। (IND vs SL 2023)

১৫০.৯১ স্ট্রাইক রেটে ব‍্যাট করছেন কোহলি (Virat Kohli)। তাকে ভারতের টি টোয়েন্টি দলে প্রয়োজন আছে বলেই মনে করেন কামরান আকমাল। তিনি বলেছেন –

“কোহলি যেভাবে সেঞ্চুরি করেছে, সেটা অবিশ্বাস্য। আমার ওকে ‘কিং’ বলতে কি, “ব‍্যাটিংয়ের বস” বলতে কোনো সমস্যা নেই। যেভাবে প্রায় দেড়শোর স্ট্রাইক রেটে ১৬৬ রান করে ফেললো, সেটা প্রমাণ করে দেয় কতো বড়ো মাপের টি টোয়েন্টি ব‍্যাটার ও। ও এখনো জানাই নি ও দেশের হয়ে আর টি টোয়েন্টি ক্রিকেট খেলবে কিনা। এখন ওর সমস্ত ফোকাস এবছর ওয়ানডে বিশ্বকাপের উপর। এরপর নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে ভারত। কোহলি সচিনের রেকর্ড এরমধ্যে ভেঙে ফেলতে পারে।”

সদ‍্য শ্রীলঙ্কার বিরুদ্ধে কেরিয়ারের ৪৬ তম ওয়ানডে সেঞ্চুরি করেছেন বিরাট কোহলি (Virat Kohli)। পরবর্তী সময়ে তার ভূয়সী প্রশংসা করেছেন পাকিস্তানের প্রাক্তন ক‍্যাপ্টেন সলমন বাট। কিংবদন্তি পর্তুগালের ফুটবলার রোনাল্ডোর সাথে কোহলির তুলনা টেনেছেন তিনি, তার ফিটনেসের প্রশংসা করতে গিয়ে।

আরও পড়ুনঃ Cristiano Ronaldo : মেসির পিএসজির বিরুদ্ধে ম‍্যাচে সৌদির দলকে নেতৃত্ব দেবেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো

১১০ বলে ১৬৬ রান করেছেন বিরাট কোহলি দেড়শোর অধিক স্ট্রাইক রেটে। ইনিংসে আটটি ছক্কা এবং ১৩ টা চার মারার সময়। কোহলির এমন বিধ্বংসী ফর্মের বিষয় নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিওতে সলমন বাট বলেছেন –

“রোনাল্ডোর তুলনায় কোনও অংশে কম নন বিরাট কোহলি। ফিটনেসের বিচারে বিশ্বের সেরা ক্রীড়া ব‍্যক্তিত্বদের তালিকায় একেবারে প্রথমের দিকে আছেন তিনি।”

সিরিজের শেষ ম‍্যাচে ‘ম‍্যান অফ দ‍্য ম‍্যাচ’ হওয়ার পাশাপাশি সিরিজের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। গুয়াহাটিতে সিরিজের প্রথম ওয়ানডে ম‍্যাচে বিরাট কোহলি করেছিলেন ৮৭ বলে ১১৩ রান। শেষ চারটে ওয়ানডে ম‍্যাচে তিনটি সেঞ্চুরি করেছেন কোহলি,‌ কিংবদন্তি ভারতীয় ব‍্যাটার সচিন তেন্ডুলকারের ৪৯ টা ওডিআই সেঞ্চুরি করার রেকর্ড ভাঙার থেকে আর মাত্র চারটি সেঞ্চুরি দুরে আছেন কোহলি।

আরও পড়ুনঃ Rishabh Pant : মাঠে ফেরার চ‍্যালেঞ্জ নিতে প্রস্তুত, জানিয়ে দিলেন ঋষভ পন্ত