কথার অমান্য হওয়ায় ভ‍্যান পার্সি’কে চড় মেরেছিলেন কোচ ভ‍্যান গল! জেনে নিন সেই অজানা গল্প

0
1307
কথার অমান্য হওয়ায় ভ‍্যান পার্সি ' কে চড় মেরেছিলেন কোচ ভ‍্যান গল ! জেনে নিন সেই অজানা গল্প

২০১৪ সালে তার কোচিংয়ে বিশ্বকাপে তৃতীয় স্থান অর্জন করেন নেদারল্যান্ডস। গোটা বিশ্বজুড়ে তিনি পরিচিত তার ট‍্যাকটিকাল ফুটবলের জন্য। তার বর্নময় কোচিংয়ে জীবনে একাধিক ক্লাবকে এনে দিয়েছেন সাফল্য। ২০১৪ সালে বিশ্বকাপের পরবর্তী সময়ে তিনি কোচ হয়ে এসেছিলেন ম‍্যানচেষ্টার ইউনাইটেডে। এইসময় দেশ এবং পরবর্তী সময়ে ইংল‍্যান্ডের এই ক্লাবে খেলার সুবাদে ভ‍্যান গলকে কোচ হিসেবে পেয়েছিলেন ডাচ স্টাইকার রবিন ভ‍্যান পার্সি।

২০১৪ সালে নেদারল্যান্ডের আক্রমণ বিভাগের অন‍্যতম গুরুত্বপূর্ণ দুই সদস্য ছিলেন রবিন এবং রবেন। সেই দলের অধিনায়ক ছিলেন রবিন। সম্প্রতি তিনি জানিয়েছেন সেইবার বিশ্বকাপের একটি ম‍্যাচ চলাকালীন তাকে চড় মেরেছিলেন কোচ ভ‍্যান গল!

কথার অমান্য হওয়ায় ভ‍্যান পার্সি ' কে চড় মেরেছিলেন কোচ ভ‍্যান গল ! জেনে নিন সেই অজানা গল্প
Source : Goal.com

সেইবার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হয়েছিল কোস্টারিকা – নেদারল্যান্ড। হাড্ডাহাড্ডি সেই ম‍্যাচ গড়ায় এক্সট্রা টাইমে। পেনাল্টি শুট আউট যে হতে চলেছে সেই সম্পর্কে একপ্রকার নিশ্চিত সকলেই। ঠিক এমন সময় খোঁড়াতে দেখা যায় রবিন’ কে। বিষয়টি নজরে আসতে তাকে পরিবর্তনের কথা জানান ভ‍্যান গল। কিন্তু কোচের কথা অমান‍্য করে ম‍্যাচের বাকী টুকু খেলার সিদ্ধান্ত নেয় রবিন। বিষয়টি একেবারে ভালো ভাবে নেননি তার কোচ। অতিরিক্ত সময়ের পর যখন দলের ফুটবলাররা বিশ্রাম নিচ্ছে মাঠে, ঠিক সেই সময় সপাটে চড় মারেন কোচ ভ‍্যান পার্সি’ কে। বলেন এমনটা যেনো আর কোনও দিন তার সাথে না করেন তিনি। শুধু তাই নয়, হুশিয়ারি দেন পেনাল্টি থেকে গোলটা যেনো অবশ্যই করেন তিনি!

নেটে বল জড়াতে ভুল করেননি পার্সি, তবে সেইদিন নেদারল্যান্ডের জয়ের অন‍্যতম নায়ক ছিলেন গোলকিপার টিম ক্রুল। শুট আউটের আগে যাকে সেইদিন মাঠে নামিয়েছিলেন ভ‍্যান গল! শুট আউটে ৪-৩ ব‍্যবধানে জিতে সেইদিন সেমিফাইনালে পৌঁছে গেছিলো “অরেঞ্জ বাহিনী।”

সম্প্রতি ভ‍্যান গলের নতুন আত্মজীবনী “এল ভি জি : দ‍্য ম‍্যানেজার এ্যন্ড দ‍্য টোটাল পার্সন” বইটিতে এমনটাই জানিয়েছেন তার একসময়ের ছাত্র ভ‍্যান পার্সি।