ODI WC 2023 : ঘরের মাঠে আসন্ন বিশ্বকাপে দলের একটা বড় এক্স-ফ্যাক্টর হতে পারে সূর্য, মত উথাপ্পার

0
19
Uthappa feels that Suryakumar can be a big X-factor for the team in the upcoming ODI WC 2023
Uthappa feels that Suryakumar can be a big X-factor for the team in the upcoming ODI WC 2023

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার রবিন উথাপ্পা বিশ্বাস করেন যে আইসিসি বিশ্বকাপ ২০২৩-এ (ODI WC 2023) যদি ভারতীয় দলের কোনও খেলোয়াড় ভারতের জন্য এক্স-ফ্যাক্টর হতে পারেন, তাহলে সেই তালিকায় অবশ্যই সকলের শীর্ষে থাকবেন সূর্যকুমার যাদব। উথাপ্পার মতে সবকিছু ঠিকঠাক চললে, ২০২৩’এর বিশ্বকাপে বড় ভূমিকা পালন করতে পারেন টিম ইন্ডিয়ার স্কাই।

আসলে, এই মুহূর্তে দুর্দান্ত ফর্মে রয়েছেন সূর্যকুমার যাদব। টি-টোয়েন্টি ফর্ম্যাটে বিশ্বের এক নম্বর ব্যাটসম্যানের মুকুট এখন সূর্যকুমার যাদবের মাথাতেই রয়েছে। তিনিই একমাত্র ব্যাটসম্যান যিনি গত বছর আন্তর্জাতিক ক্রিকেটের সংক্ষিপ্ততম ফর্ম্যাটে ১০০০ রানের সীমা অতিক্রম করেছিলেন। বর্তমানে তিনি ওডিআই দলে নিজের জায়গা পাকাপোক্ত করার দিকেই সমস্ত নজর রেখেছেন। (ODI WC 2023) 

অন্যদিকে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচের আসন্ন টেস্ট সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য টেস্ট দলেও জায়গা পেয়েছেন সূর্য।

প্রসঙ্গত, চলতি বছর ভারতে অনুষ্ঠিত হতে চলা ওয়ানডে বিশ্বকাপের (ODI WC 2023)  জন্য ইতিমধ্যেই জোরদার প্রস্তুতি নেওয়া শুরু করে দিয়েছে ভারতীয় ক্রিকেট দল। এই প্রস্তুতির মধ্যে দিয়ে দলে নিজের জায়গা প্রায় পাকা করে নিয়েছেন সূর্যকুমার যাদব।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : শোয়েবের গতিকে কি ছাপিয়ে যেতে পারবেন উমরান ! এই প্রসঙ্গে মুখ খুললেন প্রাক্তন ভারত কোচ

বিশ্বকাপে সূর্য যে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন, সে সম্পর্কে নিশ্চিত ভারতের প্রাক্তন ক্রিকেটার রবিন উথাপ্পা। প্রাক্তন এই ব্যাটার সম্প্রতি আইএএনএস-কে বলেছেন যে –

“আসন্ন বিশ্বকাপে ভারতের হয়ে যে কেউ এক্স-ফ্যাক্টর হতে পারে, কিন্তু সূর্যকুমার যাদব এই মুহূর্তে আমার তালিকার শীর্ষে আছে। যদিও শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজে সে খুব বেশি ক্রিকেট খেলতে পারেনি, কিন্তু আমি বুঝতে পারি যে খেলোয়াড়রা ধারাবাহিকভাবে পারফর্ম করলে তাকে আটকে রাখা যাবে না।

সে জন্য যারা নিয়মিত সুযোগ পাচ্ছেন তাদের ওপর চাপ থাকবে, কারণ তারা ভালো পারফর্ম না করলে ম্যানেজমেন্ট সূর্যকে বেশিদিন দলের বাইরে রাখতে পারবে না, দলে সুযোগ দেবেনই।”

৩২ বছর বয়সী সূর্য এখনও পর্যন্ত ৪৫ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। এই সময়ে, তিনি ৪৬.৪১ গড়ে এবং ১৮০.৩৪ স্ট্রাইক রেটে ১৫৭৮ রান করেছেন। এছাড়াও তার নামে তিনটি সেঞ্চুরি ও ১৩ টি হাফ সেঞ্চুরি রয়েছে। (ODI WC 2023) 

সূর্যের এই অপূর্ব রেকর্ডের কথা বলতে গিয়ে উথাপ্পা আরও বলেন – (ODI WC 2023) 

“সূর্য খুবই প্রয়োজনীয় একজন ক্রিকেটার। ও একজন ম্যাচ জয়ী খেলোয়াড়। ও এই মুহূর্তে ভিন্ন মাত্রায় ব্যাট করছে এবং ঘরের মাঠে এই ধরনের পারফরম্যান্স দেওয়া একমাত্র ব্যাটসম্যান ও। আমি এর আগেও ওর সঙ্গে খেলেছি। সূর্যকে আমার সতীর্থ হিসেবে পেয়ে আমি খুব খুশি, কারণ ও নিজের কেরিয়ারের এই পর্যায়ে পৌঁছানোর জন্য কঠোর পরিশ্রম করেছে।”

আরও পড়ুনঃ IND vs AUS 2023 : ঠিক কোন উপায়ে জেতা যাবে ভারতের বিপক্ষে টেস্ট তা জানালেন অ্যাডাম গিলক্রিস্ট