US Open : দুরন্ত প্রত‍্যাবর্তনে ইউএস ওপেনের তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলো সেরিনা উইলিয়ামস

0
56
US Open : Serena beats Kontaveit, goes to 3rd round
US Open : Serena beats Kontaveit, goes to 3rd round

চলতি ইউএস ওপেনের (US open) তৃতীয় রাউন্ডে পৌঁছে গেলেন সেরিনা উইলিয়ামস (Serena Willams)। বৃহস্পতিবার অ্যানেট কোন্টাভেইটকে ৭-৬, ২-৬, ৬-২ গেমে হারিয়ে দেন তিনি।

খেলা শেষে এই কি‌ংবদন্তি টেনিস তারকা বলেছেন,

“আমার বিশেষ তাড়াহুড়ো নেই। এখনও কিছু দেওয়ার আছে। আমি চ‍্যালেঞ্জ উপভোগ করি। দ্বিতীয় সেট হেরে মনে হয়েছিল আমার আশা শেষ। এরপর নিজেকে বোঝানোর চেষ্টা করি নিজের সেরাটা দিতে হবে। এখন গোটা বিষয়টি বোনাস আমার কাছে। আর কিছু প্রমাণ করার নেই আমার। নেই কোনও হারানোর ভয়।”

বিদায়ী টুর্নামেন্টে জিততে কতোটা মরিয়া তিনি, তা ইতিমধ্যে প্রমাণিত করেছেন সেরিনা, এখনও লড়াই চালিয়ে যাচ্ছেন সমানে সমানে। সহজে কোর্ট ছাড়বেন না, তার প্রমাণ দিচ্ছেন ইতিমধ্যে। আগামী ২ সেপ্টেম্বর পরবর্তী ম‍্যাচে অস্ট্রেলিয়ার এজলা টমজানোভিচের বিরুদ্ধে পরবর্তী রাউন্ডের ম‍্যাচে খেলতে নামবেন তিনি। (US open)

দীর্ঘ ২৭ বছর পর থামতে চলেছে টেনিস কোর্টে সেরেনা উইলিয়ামসের আধিপত্য। আজ থেকে ২৭ বছর আগে যেখান থেকে নিজের স্বপ্নের উড়ান দিয়েছিলেন উইলিয়ামস, ঠিক সেখানেই কেরিয়ারের বিদায়ী টুর্নামেন্টে খেলতে নেমেছেন তিনি। (US open)

আরও পড়ুনঃ 2022 T20 World Cup : বিধ্বংসী সিঙ্গাপুরের ব‍্যাটার টিম ডেভিড’কে নিয়ে টি ২০ বিশ্বকাপের দল ঘোষণা করলো অস্ট্রেলিয়া 

১৯৯৯ সালে মহিলাদের সিঙ্গলসে প্রথম গ্র্যান্ডস্ল্যাম জেতেন সেরিনা। তার আগে ১৯৯৮ সালে উইম্বলডন এবং ইউএস ওপেনে মিক্সড ডবলসে গ্র্যান্ডস্ল্যাম জিতেছিলেন তিনি। টেনিসের ইতিহাসে দ্বিতীয় সর্বাধিক মহিলা গ্র্যান্ডস্ল্যাম জয়ী তিনি। এক্ষেত্রে তার আগে আছেন অস্ট্রেলিয়ার কিংবদন্তি মার্গারেট কোর্ট, তিনি জিতেছিলেন ২৪ টা গ্রান্ডস্লাম।

এখনও সব মিলিয়ে সেরেনা উইলিয়ামস জিতেছেন – সাতটি অস্ট্রেলিয়ান ওপেন, সাতটি উইম্বলডন এবং ছ’টি ইউএস ওপেন। মহিলাদের ডবলস জিতেছেন ১৪টি, মিক্সড ডাবলস ২ টি। টেনিসের ইতিহাসে তিনি একমাত্র ব‍্যক্তিত্ব যিনি যিনি তিনটি গ্র্যান্ডস্ল্যাম ছয় বারের অধিক জিতেছেন। তার জেতা মোট গ্রান্ডস্লামের সংখ্যা ৩৯ টি।

১৯৯৯ সালে ইউএস ওপেনের আসরে প্রথম বার গ্রান্ডস্লাম জেতেন সেরেনা, শেষ গ্রান্ডস্লাম জয় ২০১৭ সালে অস্ট্রেলিয়ান ওপেনে। ২০০২ সালে প্রথম বারের মতো বিশ্ব র‌্যাঙ্কিং-এ শীর্ষে উঠে এসেছিলেন, শেষবার শীর্ষে এসেছিলেন ২০১৭ সালে।

গ্রান্ড স্লাম জয়ের পাশাপাশি অলিম্পিকে চারটি সোনার পদক জিতেছেন তিনি। এরমধ্যে তিনবার (২০০০, ২০০৮, ২০১২) ডাবলসে দিদি ভেনাসের সাথে, এবং একবার ২০১২ তে সিঙ্গেলসে সোনা জেতেন।

আরও পড়ুনঃ Mohammedan SC : ইস্টবেঙ্গলের ফুটবলার’কে তুলে নিয়ে দলবদলের বাজারে শেষ মুহূর্তে চমক দিলো মহামেডান