IPL 2022 : পন্থ ফর্মে না ফিরলে আরও ভুগবে দিল্লি ক‍্যাপিটালস, দাবী এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের 

0
20
"Unless he contributes, DC will continue to struggle" - Sanjay Manjrekar on Rishabh Pant's poor form in IPL 2022

ধারাবাহিকতার সাথে একের পর এক ম‍্যাচে ব‍্যাটিং করতে হবে অধিনায়ক ঋষভ পন্থ’কে, তবেই ছন্দে ফিরতে পারবে তার দল দিল্লি ক‍্যাপিটালস, এমনটাই মনে করেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সঞ্জয় মাঞ্জেরেকর।

চলতি আইপিএল’টা একেবারেই ভালো কাটছেনা পন্থের। দিল্লি ক‍্যাপিটালসের অধিনায়ক এখনও অবধি ১১ ম‍্যাচ খেলে করেছেন মাত্র ২৮১ রান, ৩১.২২ গড়ে। স্ট্রাইক রেট ১৫৭.৭২। নেই একটিও হাফ সেঞ্চুরি, সর্বোচ্চ স্কোর ৪৪।

এখনো সম্পূর্ণ সুস্থ হয়েছেন কি পৃথ্বী শাহ, ইতিমধ্যে সেই প্রশ্ন ওঠা শুরু হয়েছে। তাই বুধবার রাজস্থান রয়‍্যালসের বিরুদ্ধে খেলতে নামার আগে খানিকটা চাপে থাকবেন ঋষভ পন্থ, ম‍্যাচে দলের ভাগ‍্য ফেরাতে হলে তার ছন্দে ফেরাটা এখনও জরুরী। এর আগে দিল্লির ব‍্যাটিং লাইন আপের বেহাল দশা সম্পর্কে বলতে গিয়ে Espn Crincinfo’ কে সঞ্জয় মাঞ্জেরেকর বলেছেন,

“যতোদিন পৃথ্বী শাহ ছিলো, দিল্লি’কে খতরনাক মনে হয়েছে। একদিকে ডেভিড ওয়ার্নার যদি ১৪০ স্ট্রাইক রেটে ব‍্যাটিং করে, তাহলে পৃথ্বী করেছে ১৫০ স্ট্রাইক রেটে। ঋষভ পন্থ’কে অবশ্যই রান করতেই হবে, ওর ধারাবাহিকতা দেখানোর অত‍্যন্ত প্রয়োজন আছে। নাহলে দিল্লির ব‍্যাটিং’কে অত‍্যন্ত দুর্বল দেখাচ্ছে। ও কিছু করতে না পারলে দিল্লির খারাপ সময় কাটবে বলে মনে হচ্ছে না।”

আরও পড়ুনঃ LSG vs GT: না ছক্কা মেরে শচিনের ১৩ বছর আগে গড়া আইপিএল রেকর্ড ছুঁলেন শুভমান গিল !

দিল্লির আরেক তারকা ক্রিকেটার অজি অলরাউন্ডার মিচেল মার্শের মধ্যে ধারাবাহিক’তার অভাব আছে বলেই মত সঞ্জয়ের, এখনও অবধি ছন্দে ফিরতে ব‍্যর্থ এই অজি অলরাউন্ডার, দাবী সঞ্জয়ের, তার বক্তব্য –

“চলতি আইপিএলে এখনও অবধি তেমন একটা আত্মবিশ্বাসী মনে হয়নি মার্শ’কে। আসলে বেশ কিছু বিদেশি ক্রিকেটারকে দেখেছি যাদের এই টুর্নামেন্টে নিজেদের থিতু করতে বেশ খানিকটা সময় লাগে। আমার মনে হয় দিল্লি ক‍্যাপিটালস ওকে আরও কিছুটা সমস্যা দেবে ছন্দে ফেরায়।”

দলের গুরুত্বপূর্ণ ক্রিকেটার’দের নিয়ে চিন্তিত থাকলেও দিল্লি ক‍্যাপিটালসের প্লে অফে স্থান নিশ্চিত করার সম্ভাবনা’কে একেবারেই উড়িয়ে দিচ্ছেন না এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার, তার মতে বেশ কিছু দারুণ ক্রিকেটার আছে এই দলে। পেস – স্পিন দুই বিভাগেই দারুণ গুনের অধিকারী কিছু ক্রিকেটার আছেন, সকলে যদি নিজেদের সেরাটা দিতে পারেন, তাহলে চলতি টুর্নামেন্টে একটা দারুণ প্রত‍্যাবর্তন করা সম্ভব মার্শের পক্ষে, এমনটাই মত সঞ্জয় মাঞ্জেরেকরের।

আরও পড়ুনঃ LSG VS GT : প্রথম বারেই বাজিমাত, লখনউ’কে হারিয়ে চলতি আইপিএলে প্রথম দল হিসেবে প্লে অফে জায়গা করে নিলো গুজরাট টাইটান্স