India vs South Africa 2022 : সাউথ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে শামি’র বদলে উমরানের খেলার সম্ভাবনা প্রবল

0
30
Umran Malik is likely to replace Mohammed Shami in India vs South Africa 2022 t20 series
Umran Malik is likely to replace Mohammed Shami in India vs South Africa 2022 t20 series

দিন সাতেক হলো কোভিড পজিটিভ হয়েছেন মহম্মদ শামি। এরফলে চলতি অস্ট্রেলিয়ার বিপক্ষে টি ২০ সিরিজেও খেলছেন না তিনি। সাউথ আফ্রিকার (India vs South Africa 2022) বিরুদ্ধে সিরিজে তিনি খেলবেন কিনা, সেটা স্পষ্ট নয় এখনও। তাই ভারতীয় ক্রিকেট বোর্ড পরিবর্ত হিসেবে তৈরী রাখছে উমরান মালিক’কে।

বিসিসিআইয়ের সূত্রের মারফত জানা গেছে, বোর্ডের কেউই শামির ফিটনেস সম্পর্কে এখনও অবগত নয়। তারা এবিষয়ে পুরোপুরি আস্থা রাখছেন বোর্ডের মেডিক্যাল টিমের উপর। (India vs South Africa 2022)

শামি’কে টি টোয়েন্টি বিশ্বকাপের স্ট‍্যান্ড বাই’তে চার জনের মধ্যে রাখা হয়েছে। চলতি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি ২০ সিরিজে তার পারফরম্যান্স দেখার দিকে নজর রাখার কথা ছিলো বোর্ডের, কিন্তু তিনি কোভিডে আক্রান্ত হওয়ায় সেটা আর সম্ভব হয়নি। (India vs South Africa 2022)

এই মুহূর্তে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো টি ২০ বিশ্বকাপের আগে শামি কিরকম পরিস্থিতি’তে আছে সেটা দেখে নেওয়া। ২৮ শে সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ভারত – সাউথ আফ্রিকা (India vs South Africa 2022) সিরিজ। এই সফর সেরে শামি নিজেও অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ দলের সাথে যাবেন।

আরও পড়ুনঃ India vs Australia 2022 : ফিঞ্চ’দের বিরুদ্ধে টি ২০ সিরিজ জেতার লক্ষ‍্যে নিজামদের শহরে পৌঁছে গেলো রোহিত’রা

টিম ম‍্যানেজমেন্ট সাউথ আফ্রিকার বিরুদ্ধে সিরিজে শামি’র পারফরম্যান্স দেখার জন্যে অপেক্ষায় আছেন। গত কয়েকটা ম‍্যাচে ভারতের পেস আক্রমণ যে বেশ ফিকে, সেটা অস্বীকার করা যাবেনা। ভুবনেশ্বর কুমার, হর্ষল প‍্যাটেল’রা তাদের থেকে প্রত‍্যাশিত ছন্দ অনুযায়ী বোলিং করতে পারছেন না। অস্ট্রেলিয়ার পিচ বড্ডো পেসারদের নির্ভরতা দিয়ে এসেছে বরাবর, তাই টি ২০ বিশ্বকাপে তার দলে থাকাটা দারুণ নির্ভরতা দিতে পারে রোহিতের দলকে।

শামি, সাউথ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজে খেলবেন কিনা, সেটা আগামী কয়েক দিনের মধ্যে স্পষ্ট হবে। কিন্তু ভারতীয় বোর্ড ইতিমধ্যে শামি’র পরিবর্ত বোলার হিসেবে উমরান মালিকের কথা ভেবে রেখেছেন। কোনও কারণে শামি না খেললে সাউথ আফ্রিকার বিরুদ্ধে তার পরিবর্ত ক্রিকেটার হিসেবে যোগ দেবেন কাশ্মীরের এই পেসার।

আগামী ২৮ শে সেপ্টেম্বর ত্রিবান্দারুমে শুরু হবে ভারত – সাউথ আফ্রিকা টি ২০ সিরিজ, ৪ ই অক্টোবর ইন্দোরে শেষ ম‍্যাচ। এরপর ওয়ানডে সিরিজ আছে দুই দলের, তবে টি ২০ সিরিজে প্রতিনিধিত্বকারী ক্রিকেটারেরা খেলবেন ওয়ানডে সিরিজে।

আরও পড়ুনঃ Emami East Bengal : রিজার্ভ দলে আস্থা রাখুন, লিগে খেলতে নামার আগে সমর্থক’দের অনুরোধ জর্জের