Emami East Bengal : রিজার্ভ দলে আস্থা রাখুন, লিগে খেলতে নামার আগে সমর্থক’দের অনুরোধ জর্জের

0
24
Trust the reserve team, Emami East Bengal coach Bino George urges fans ahead of CFL
Trust the reserve team, Emami East Bengal coach Bino George urges fans ahead of CFL

রোববার কলকাতা লিগে অভিযান শুরু করছে ইস্টবেঙ্গল (Emami East Bengal)। আইএসএল শুরু হতে আর হাতে গোনা কয়েকটা দিন বাকী আছে, আপাতত সেই দল তৈরী করতে ব‍্যস্ত লাল হলুদের কোচ স্টিফেন কনস্টানটাইন। কলকাতা লিগে দলের দায়িত্ব সামলাবেন সহকারী কোচ বিনো জর্জ। ইতিমধ্যে তিনি কেরালা থেকে চারজন ফুটবলার নিয়ে এসেছেন, তারা হলেন আদিল আমাল, বিষ্ণু টি এম, নিশাদ, অতুল উন্নিকৃষ্ণ্নান। এছাড়া দলে আছেন বাংলার মহিতোষরা, ভালো খেলতে পারলে সিনিয়র দলে সুযোগ পাওয়ার হাতছানি রয়েছে তাদের কাছে।

লিগে খিদিরপুরের বিরুদ্ধে খেলতে নামার আগে ইস্টবেঙ্গলের (Emami East Bengal) সহকারী কোচ বিনো জর্জ জানিয়েছেন, রিজার্ভ দল বা জুনিয়র দল নয়, ইস্টবেঙ্গল খেলতে নামবে নৈহাটির মাঠে। কোথাও কি একটা চাপা অভিমান কাজ করছে তার মধ্যে ? সেটা সময়’ই বলবে।

এই ম‍্যাচে যাবতীয় নজর থাকবে কেরালার সন্তোষ ট্রফি জয়ী দলের সর্বোচ্চ গোল স্কোরার জেসিন টিকে’র উপর। শনিবার ইস্টবেঙ্গলের (Emami East Bengal) সহকারী কোচ বিনো জর্জ এবং সদ‍্য যোগ দেওয়া দলের নতুন গোলকিপার কোচ স‌ংগ্রাম মুখোপাধ্যায়ের অধীনে অনুশীলন সেরেছে দলের ফুটবলার’রা রোববার ম‍্যাচে রিজার্ভ বেঞ্চে থাকবেন না দলের প্রধান কোচ স্টিফেন কনস্ট‍্যানটাইন। দলের কোচের পদ সামলাবেন বিনো জর্জ।

এদিন, ইস্টবেঙ্গলের (Emami East Bengal) সিনিয়র দলের ফুটবলার’রা একটি প্রস্তুতি ম‍্যাচ খেলবে, আর কয়েকজন সিনিয়র ফুটবলার নৈহাটিতে দলের সাথে যাবেন, তারা থাকবেন রিজার্ভ বেঞ্চে। এদিন সিনিয়র দলে কম সুযোগ পাওয়া তরুণ ফুটবলার’দের দেখে নিতে চাইছেন স্টিফেন কনস্ট‍্যানটাইন।

■ কনস্টানটাইনের সাথে মতের অমিল বিনো জর্জের ! 

লাল হলুদ দলের হেড কোচ স্টিফেন কনস্ট‍্যানটাইনের সহকারী হিসেবে এই মরশুমে ইস্টবেঙ্গলে (Emami East Bengal) যোগ দিয়েছেন সন্তোষট্রফি জয়ী কেরালার কোচ বিনো জর্জ। জর্জের মতো এক ফুটবল মস্তিষ্ক’কে দলে পেয়ে দারুণ খুশি হয়েছিলেন ক্লাব সমর্থক’রা।

আরও পড়ুনঃ India vs Australia 2022 : ফিঞ্চ’দের বিরুদ্ধে টি ২০ সিরিজ জেতার লক্ষ‍্যে নিজামদের শহরে পৌঁছে গেলো রোহিত’রা

তবে সব সময় হেড কোচের সাথে সহকারী কোচের মতের মিল থাকবে, সেটা কখনও সম্ভব নয়। এবার ইস্টবেঙ্গলের  ক্ষেত্রে সেই বিষয়টি প্রকাশ‍্যে এসেছে। খোদ বিনো জর্জ নিয়ে এই ঘটনাটি সকলের নজরে এনেছেন।

সম্প্রতি এক ইস্টবেঙ্গলের সমর্থক’দের সাথে ক্লাব নিয়ে সোশ্যাল মিডিয়ায় কথা বলছিলেন বিনো জর্জ। কথায় কথায় সেই সমর্থক জর্জ’কে জিজ্ঞাসা করেন, কেনো জিজো জোসেফ’কে দলে নেওয়া হলোনা। যার জবাবে জর্জ বলেন বয়সের কারণে কনস্টানটাইন কেরালার এই ফুটবলার’কে দলে নিতে চাইছেনা। এরপর সেই সমর্থক বলেন সুমিত পাসি ২৮ বছর বয়সে দলে সুযোগ পাচ্ছেন, যেখানে জোসেফের বয়স মাত্র ২৩। এরপর জর্জ বলেন ম‍্যানেজমেন্টের এবিষয়ে সম্মতি নেই এবং লাল হলুদের সহকারী কোচ নিজেই জোসেফের নাম সুপারিশ করেছিল।

পরবর্তী সময়ে সেই চ‍্যাটের স্ক্রিনশট ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। এরপর থেকেই লাল হলুদ ব্রিগেডের অন্দরমহলের এই মতের অমিল নিয়ে প্রশ্ন উঠছে। প্রশ্ন উঠছে ম‍্যানেজমেন্ট এবং হেডকোচের কাছে সহকারী কোচের বক্তব্য কতোটা গুরুত্ব পাচ্ছে তা নিয়েও।

আরও পড়ুনঃ Indian Football Team : সিঙ্গাপুরের সাথে ১-১ গোলে ড্র করলো সুনীলরা