TOKYO OLYMPICS : নিউজিল্যান্ড’কে ৩-২ গোলে হারিয়ে দুরন্ত অলিম্পিক অভিযান শুরু ভারতীয় হকি দলের

0
54
TOKYO OLYMPICS: Indian hockey team begins Olympic campaign with 3-2 win over New Zealand
Indian hockey team begins Olympic campaign with 3-2 win over New Zealand, Source - Getty Images

সহ অধিনায়ক হরমণপ্রীত সিংয়ের জোড়া গোল এবং রুপিন্দর সিংয়ের করা গোলের মধ্যে দিয়ে নিউজিল্যান্ড’কে ৩-২ গোলে হারিয়ে অলিম্পিক অভিযান শুরু করলো ভারতের হকি দল। গোটা ম‍্যাচ জুড়ে বেশ কিছু নজরকাড়া পারফরম্যান্স দিয়েছেন ভারতের গোলকিপার পি.আর শ্রীজেশ। ম‍্যাচে ভারতের প্রতিটি গোল এসেছে পেনাল্টি কর্নার থেকে।

ম‍্যাচের ছয় মিনিটে কেন রাসেলের পেনাল্টি কর্নার থেকে করা গোলে এগিয়ে যায় নিউজিল্যান্ড। এরপর ভারত’কে সমতায় ফেরায় রুপিন্দর সি‌ং।

ম‍্যাচের প্রথমার্ধে চারটে ব‍্যাক টু ব‍্যাক পেনাল্টি কর্নার পায় নিউজিল্যান্ড। প্রতিটি রুখে দেয় ভারত, শেষের টা কাউন্টার এ্যাটাকে গেলেও গুরজান্ত সিংয়ের নেওয়া শট সেভ দিয়ে দেয় নিউজিল্যান্ডের গোলকিপার।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : দশ মিটার এয়ার রাইফেলের ফাইনালে উঠতে ব‍্যার্থ অপূর্বী ও এলাভেনিল

দ্বিতীয়ার্ধের খেলায় ক্রমশ ম‍্যাচের নিয়ন্ত্রণ নেওয়া শুরু করে ভারতীয় দল। ২৬ মিনিটে পেনাল্টি কর্নার থেকে করা গোলে দেশকে এগিয়ে দেন হরমণপ্রীত সিং। তৃতীয়ার্ধের খেলার শুরু’তে আর একটি গোল করে দেশকে এগিয়ে দেন তিনি।

তৃতীয়ার্ধের খেলার অধিকাংশ সময় ম‍্যাচের রাশ নিজেদের দখলে রাখলেও শেষে দিকে নিউজিল্যান্ডের নিক উইলসনের ডান প্রান্ত থেকে বাড়ানো পাসে  ভারতের গোল পোস্টের সামনে অপ্রীতিকর মুহূর্তের সৃষ্টি করে। গোল করে যান নিউজিল্যান্ডের স্টিফেন জেনেস।

ম‍্যাচের চতুর্থ অর্ধে ললিত উপাধ‍্যায় গোল করার একটা দারুণ সুযোগ করলেও নিউজিল্যান্ডের গোলকিপার তা সেভ দিয়ে দেয়। ভারত ম্যাচে জয়লাভ করে ৩-২ ব‍্যাবধানে।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : শনিবার টোকিও পেলো এবারের অলিম্পিকের প্রথম সোনা জয়ী’কে