EPL 2021-22: ওয়েস্ট হ‍্যামের সঙ্গে ড্র’করে খেতাবি লড়াই জমিয়ে দিলো ম‍্যান সিটি

0
38
Thrilling West Ham draw keeps title in City’s hands
Thrilling West Ham draw keeps title in City’s hands

একেবারে পরিণতি’র দিকে এগোচ্ছে প্রিমিয়র লিগ মরশুম। এদিন লন্ডন স্টেডিয়ামে ওয়েস্ট হ্যামের বিরুদ্ধে জয়লাভ করলে ম‍্যান সিটির লিগ জয় মোটামুটি নিশ্চিত হয়ে যেতো। কিন্তু হলো অন‍্যটা, ওয়েস্ট হ‍্যামের সাথে ড্র করে লিভারপুলের লিগ জয়ের আশা জিইয়ে রাখলো ম‍্যান সিটি।

ম‍্যাচের ২৪ মিনিটে জারোর্ড বোয়েনের করা গোলে এগিয়ে যায় ওয়েস্ট হ‍্যাম, প্রথমার্ধের একেবারে শেষের দিকে আরো একটা গোল করেন তিনি, ২-০ গোলে এগিয়ে থেকে মাঠ ছাড়ে হ‍্যামার্স’রা, সকল ম‍্যান সীটি’র দর্শকরা এমন সময় প্রমাদ গোনা শুরু করে, কিন্তু দ্বিতীয়ার্ধে দারুণ ভাবে প্রত‍্যাবর্তন করে গুয়ার্দিওলার ছেলেরা। ম‍্যাচের ৪৯ মিনিটে ব‍্যবধান কমান গ্রিলিশ, কিন্তু ৬৯ মিনিটে কুফল আত্মঘাতী গোল করলে সমতায় ফেরে ম‍্যান সিটি।

আরও পড়ুনঃ CSK vs GT: তার নেতৃত্বে গুজরাটের অভাবনীয় সফলতার জন্য MI কে ধন্যবাদ জানালো হার্দিক !

ম‍্যাচে জয়লাভ করার সুযোগ এসেছিলো ম‍্যান সিটির কাছে‌, ৮৪ মিনিটে ক্রেগ ডসন গ্যাব্রিয়েল জেসুসকে ফাউল করে, এর জেরে পেনাল্টি পায় ম‍্যান সিটি। কিন্তু সেই পেনাল্টি থেকে মাহরেজের নেওয়া শট দারুণ ভাবে আটকে দেয় ওয়েস্ট হ্যামের গোলকিপার লুকাস ফাবিয়ান্সকি। খেলা শেষ হয় ২-২ ভাবে।

লিগ টেবিলে এইমুহুর্তে এক ম‍্যাচ বেশি খেলে ৪ পয়েন্টে (৯০) এগিয়ে থাকলো ম‍্যানচেস্টার সিটি। এদিনের ম‍্যাচ জিতলে গোল পার্থক্য বেশি থাকায় শেষ ম‍্যাচে হার হজম করলেও খেতাব জয় একপ্রকার নিশ্চিত ছিলো সিটির, তবে পরিস্থিতি এখন এমনই যে শেষ ম‍্যাচে অ্যাস্টন ভিলা’র বিরুদ্ধে অবশ্যই জয়লাভ করতে হবে দি ব্রুয়েনে’দের।

আরও পড়ুনঃ Andrew Symonds : “ড্রেসিংরুম শেয়ার করেছি, কতো স্মৃতি আছে”, সাইমন্ডসের অসময় চলে যাওয়া মানতে পারছেন না হরভজন