T20 World Cup 2022 : এবার সমালোচনার কেন্দ্রবিন্দুতে ‘মোটা’ রোহিত শর্মা

0
223
This time Rohit Sharma is at the center of criticism after t20 world cup 2022 semi final
This time Rohit Sharma is at the center of criticism after t20 world cup 2022 semi final

বৃহস্পতিবার ইংল্যান্ডের বিপক্ষে টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সেমিফাইনালে দলের প্রয়োজনে বিশেষ কিছু করে উঠতে ব‍্যর্থ ভারতের অধিনায়ক রোহিত শর্মা। ফের ব‍্যাট হাতে ভারতের ব‍্যর্থতা ম‍্যাচে ভোগালো টিম ইন্ডিয়া’কে।

এদিন টসে জিতে প্রথমে ভারতকে ব‍্যাট করতে পাঠায় ইংল্যান্ড অধিনায়ক জস বাটলার। ফের ম‍্যাচে একটা বিপর্যস্ত শুরুয়াত করে ভারত। দ্বিতীয় ওভারে ক্রিস ওকস তুলে নেন রাহুলের উইকেট। যার ফলে দ্রুত ক্রিজে আসতে হয় বিরাট কোহলি’কে। (T20 World Cup 2022)

এমনিতেই গোটা টি ২০ বিশ্বকাপ জুড়ে ধেরিয়েছেন ভারত অধিনায়ক। দলের সবচেয়ে বড়ো বোঝা তিনি। সেমিফাইনাল ম‍্যাচে একটা সময় পরপর দারুণ কয়েকটা শট খেলে আশার আলো জাগিয়ে তুলেছিলেন রোহিত শর্মা। কিন্তু নবম ওভারে ক্রিস জর্ডানের একটি ডেলিভারি ঠিকঠাক কাজে লাগাতে পারেননি তিনি। ফলে ডিপ মিড উইকেটে দাড়িয়ে থাকা স‍্যাম কারাণের হাতে ক‍্যাচ দিয়ে বসেন। ফের আরেকবার ব‍্যর্থ হওয়ার সাথে সাথে, সোশ্যাল মিডিয়ায় ভীষণ খিল্লির পাত্র হন ‘হিটম‍্যান’, অনেকেই সরাসরি তার ফিটনেস নিয়েও প্রশ্ন তুলেছেন। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : মহম্মদ শামি’র ওভার থ্রোয়ে অতিরিক্ত রান হজম, কীর্তি দেখে চটলেন রোহিত, ভিডিও

প্রসঙ্গত, এদিন টসে জিতে ইংল্যান্ড প্রথমে ব‍্যাট করতে পাঠায় ভারতকে। ২০ ওভারে ৬ উইকেটে ১৬৮ রান তোলে টিম ইন্ডিয়া। হার্দিক পান্ডিয়ার ৩৩ বলে ৬৩ এবং বিরাট কোহলির ৪০ বলে ৫০ রানের উপর নির্ভর করে। চতুর্থ উইকেটে কোহলি – হার্দিক জুড়েছিলেন ৬০ রান। ইংল্যান্ডের তরফে সবচেয়ে বেশী উইকেট নেন ক্রিস জর্ডান, ৪৩ রান দিয়ে ৩ উইকেট নেন তিনি। একটি করে উইকেট নেন আদিল রশিদ এবং ক্রিস ওকস। (T20 World Cup 2022)

১৬৯ রান তাড়া করতে নেমে শুরু থেকেই ভারতীয় বোলারদের চাপে ফেলে দেয় ইংল্যান্ডের জস বাটলার এবং আলেক্স হেলস। এই দুই ইংল্যান্ডের ওপেনার’কে আউট করার কোনও পদ খুঁজে পাননি কোনও ভারতীয় বোলার। ভারতের সকল বোলারদের বেধড়ক পিটিয়ে চার ওভার বাকী থাকতেই ম‍্যাচে দেশের জয় নিশ্চিত করে ফেরেন বাটলার-হেলস জুঁটি। ৮০* রানে অপরাজিত ছিলেন জস বাটলার। হেলস অপরাজিত ছিলেন ৮৬* রানে। ৪৭বলে ৮৬* রানের ঝোড়ো ইনিংস খেলে ‘ম‍্যাচের সেরা’ হয়েছেন ইংল্যান্ডের আলেক্স হেলস।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : কড়াচির টিকিট ছিলো, এবার মুম্বইয়ের কাটতে হবে ! রোহিত’দের হারের পর খিল্লি শুরু পাকিস্তানিদের