IND vs NZ 2023 : “সুযোগ ছিলো”…, সেঞ্চুরির খড়া কাটানোর পর বললেন ভারত অধিনায়ক রোহিত শর্মা 

0
9
There was a chance said India captain Rohit Sharma after scoring a century in IND vs NZ 2023 3rd ODI
There was a chance said India captain Rohit Sharma after scoring a century in IND vs NZ 2023 3rd ODI

IND vs NZ 2023 – নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ম‍্যাচে টসে জিতে প্রথমে ভারতকে ব‍্যাট করতে পাঠায় নিউজিল্যান্ডের ক‍্যাপ্টেন টম ল‍্যাথাম। এরপর ভারতের অধিনায়ক রোহিত শর্মা একটা ঝোড়ো সেঞ্চুরির ইনিংস খেলে সকলের মন জয় করে। ৮৫ বলে ১০১ রানের ইনিংস খেলেন রোহিত, ছয়টি ছয় এবং নয়টা বাউন্ডারি সহ।

এদিন সেঞ্চুরি করার মধ্যে দিয়ে অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের ৩০ টা ওয়ানডে সেঞ্চুরি করার নজির স্পর্শ করেন তিনি। মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়কের তুলনায় এখন সবচেয়ে বেশী ওয়ানডে সেঞ্চুরির মালিক সচিন তেন্ডুলকার (৪৯) এবং বিরাট কোহলি (৪৬)। খেলার পর নিজের ইনিংস সম্পর্কে বলাকালীন রোহিত শর্মা বলেন –

“এই ইনিংসের গুরুত্ব একেবারেই ভিন্ন আমার কাছে। আমি ভালো ব‍্যাটিং করেছি গত কয়েকটা ইনিংস ধরে, শুধু আরও অতিরিক্ত কিছু মাইল সেই ইনিংসকে এগিয়ে নিয়ে যেতে পারছিলাম না। আজ সুযোগ ছিলো, এছাড়া মাথায় ছিলো আমাদের বড়ো স্কোর তুলতে হবে স্কোরবোর্ডে।”

এখানে জানিয়ে রাখি, রোহিত শর্মা সহ একাধিক সিনিয়র ভারতীয় ক্রিকেটার ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজে খেলবেন না।‌ ভারতের অধিনায়ককে ফের খেলতে দেখা যাবে আগামী মাসে ঘরের মাঠে শুরু হতে চলা অস্ট্রেলিয়ার বিপক্ষে চার ম‍্যাচের টেস্ট সিরিজে। আগামী ৯ ই ফেব্রুয়ারি নাগপুরে খেলা হবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ।

এদিন, বিশ্বচ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হঠিয়ে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষ স্থান দখলে নিলো ভারত। মঙ্গলবার নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডে ম‍্যাচে (IND vs NZ 2023) জেতার মধ্যে দিয়ে তিন নম্বর স্থান থেকে শীর্ষে পৌঁছে গেলো ভারতীয় ক্রিকেট দল। শেষ ওয়ানডে ম‍্যাচে নিউজিল্যান্ডকে ৯০ রানে হারালো ভারত।

শ্রীলঙ্কাকে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ করার মধ্যে দিয়ে বছর শুরু করেছিলো ভারত। এবার গতবারের ৫০ ওভারের বিশ্বকাপে রানার্স আপ দলকে হারালো ভারত।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : ম‍্যাজিশিয়ান শার্দুলের পারফরম্যান্সে মজলেন রোহিত শর্মা

ম‍্যাচে (IND vs NZ 2023) রোহিত শর্মা এবং শুভমান গিলের অসাধারণ সেঞ্চুরির উপর নির্ভর করে ভারত ৯ উইকেটে ৩৮৫ রান তোলে। প্রথম উইকেটে ২১২ রান জুড়েছিলো। ৮৫ বলে ১০১ রান করেন রোহিত, ৭৮ বলে ১১২ রান করেন গিল।

পরবর্তী সময়ে ভারতের বোলাররা দারুণ বোলিং করে ৩০০ রানে আটকে দেয় নিউজিল্যান্ডকে। তিনটি করে উইকেট নেন শার্দুল ঠাকুর এবং কূলদীপ যাদব। এছাড়া যুজবেন্দ্র চাহাল দুটো উইকেট নিয়েছিলেন।

রানতাড়া করতে নেমে একটা সময় ম‍্যাচে প্রবল ভাবে ফিরে আসে নিউজিল্যান্ড মাইকেল ব্রেসওয়েল এবং মিচেল স‍্যান্টনারের দারুণ লড়াইয়ের উপর নির্ভর করে। তবে তাদের দুজনের আউট হওয়ার সাথে ভারত ম‍্যাচে জয় নিশ্চিত করে ফেলে।

শুভমান গিল সিরিজ সেরা হন। ১৮০ গড়ে ব‍্যাট করেছেন এই সিরিজে। একটা ডবল সেঞ্চুরি, একটা সেঞ্চুরি এবং একটা অপরাজিত ৪০ রানের ইনিংস খেলেছিলেন। ৬ উইকেট নিয়ে এই সিরিজের সর্বোচ্চ উইকেট শিকারী শার্দুল ঠাকুর এবং কূলদীপ যাদব।

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : এখন তিন ফর্ম‍্যাটেই কার্যকর শুভমান গিল, বললেন প্রাক্তন ভারত তারকা