East Bengal : লাল হলুদের প্রস্তুতি ম‍্যাচ নিয়ে দলের দুই কোচের দুই মত, অখুশি কনস্ট‍্যানটান, খুশি জর্জ 

0
524
The two coaches of the East Bengal have two opinions about the practice match unhappy Constantine happy George
The two coaches of the East Bengal have two opinions about the practice match unhappy Constantine happy George

গোল শূন্য ভাবেই (East Bengal) শেষ হয়েছে নৈহাটিতে অনুষ্ঠিত ইস্টবেঙ্গলের চলতি মরশুমের প্রথম প্রস্তুতি ম‍্যাচ। প্রথম ম‍্যাচেই লাল হলুদ ব্রিগেড আটকে গেলো কলকাতার নতুন ক্লাব ডায়মন্ডহারবারের কাছে।

মঙ্গলবার নৈহাটির বঙ্কিমাঞ্জলী স্টেডিয়ামে প্রীতি ম‍্যাচে কিভু ভিকুনার ডায়মন্ডহারবার এফসি’র মুখোমুখি হয়েছিল কনস্ট‍্যানটাইনের ইস্টবেঙ্গল। যতোই হোক প্রীতি ম‍্যাচ, মরশুমের প্রথম ম‍্যাচে খেলতে নামার সুবাদে লাল হলুদ সমর্থক’দের মধ্যে এই ম‍্যাচ’কে কেন্দ্র করে উত্তেজনা ছিলো একেবারেই অন‍্য মার্গের। দুই দলের পোরখাওয়া কোচের মগজাস্ত্রের লড়াই দেখার প্রতিক্ষায় ছিলো সমর্থক’রা। (East Bengal)

কিন্তু প্রকৃত অর্থে এই ম‍্যাচে হতাশজনক পারফরম্যান্স দিয়েছে লাল হলুদ ব্রিগেড। এমনকি হারের মুখোমুখি হতে পারতো তারা এই ম‍্যাচে। গোটা ম‍্যাচ জুড়ে ইস্টবেঙ্গলের তরুণ গোলকিপার দেবনাথ মন্ডলের দারুণ পারফরম্যান্স ইস্টবেঙ্গল’কে এই বিপর্যয়ের মুখ দেখতে দেয়নি। (East Bengal)

এদিন রিজার্ভ বেঞ্চের দলকে খেলতে নামিয়েছিলো লাল হলুদ ব্রিগেড। অন‍্যদিকে মোহনবাগান’কে আইলিগ এনে দেওয়া কোচ কিবু ভিকুনা পূর্ণ শক্তি’র দল নামিয়েছিলেন ম‍্যাচে। খেলা গোল শূন্য ভাবে শেষ হলেও দুই দল’ই একাধিক গোল করার সুযোগ তৈরী করেছিলেন এদিন। তবে সবাইকে ছাপিয়ে যান ইস্টবেঙ্গলের গোলকিপার দেবনাথ মন্ডল। ম‍্যাচের একের প‍র এক দুর্দান্ত সেভ দিয়েছেন তিনি। একটা সময় পরিস্থিতি এমন ছিলো যে ম‍্যাচের প্রথমার্ধে জোড়া গোল করে এগিয়ে যেতে পারতো ডায়মন্ডহারবার। তবে দুটো নিশ্চিত গোল রুখে দিয়েছিলেন দেবনাথ। (East Bengal)

গোটা ম‍্যাচে ইস্টবেঙ্গলের খেলায় প্রস্তুতির অভাব স্পষ্ট ছিলো। দল যে এখনো পুরোপুরি প্রস্তুত নয়, সেটা খেলায় বারবার ধরা পরে যাচ্ছিলো। ভিআইপি বক্স থেকে ম‍্যাচ দেখেছিলেন ইস্টবেঙ্গলের কোচ স্টিফেনস কনস্ট‍্যানটাইন, দলের ফুটবলার’রা একের পর এক সুযোগ হাতছাড়া করায় দারুণ হতাশ দেখিয়েছে তাকে। বার বার তার শরীরি ভাষায় সেটা স্পষ্ট হচ্ছিলো। (East Bengal)

আরও পড়ুনঃ ZIM vs IND 2022 : জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ’কে এশিয়া কাপের প্রস্তুতি মঞ্চ হিসেবে ব‍্যবহার করুক কে এল রাহুল, চান ধাওয়ান 

ম‍্যাচের আগে ইস্টবেঙ্গলের তরফে ঘোষণা করা হয় স্কোয়াড, সেখানে হেড কোচ স্টিফেনের সাথে কথা বলে আইএসএলের স্কোয়াড থেকে জেরি আঙ্গুসানা এবং নুঙ্গাকে প্রথম একাদশে রেখেছিল দলের সহকারী কোচ বিনো জর্জ। নুঙ্গা ভালো পারফরম্যান্স দিলেও বিশেষ কিছু করে উঠতে ব‍্যর্থ জেরি। এছাড়া সাইডব‍্যাক নিরঞ্জন এবং স্ট্রাইকার শুভম’ও বিশেষ কিছু করে উঠতে ব‍্যর্থ এদিন। যদিও দলের পারফরম্যান্সে দারুণ খুশি ইস্টবেঙ্গলের সহকারী কোচ, স্টিফেন ভিআইপি বক্স থেকে খেলা দেখলেও, বিনো এদিন মাঠে উপস্থিত থেকে গোটা দলটাকে পরিচালনা করেছিলেন, খেলা শেষে তিনি বলেন –

“১৫-১৬ দিন হলো দল গঠন হয়েছে। চা তৈরির মতো সহজ ব‍্যাপার নয় ম‍্যাচ খেলা। হেড কোচের সাথে কথা বলে প্রধান স্কোয়াড থেকে দুই তিন জন’কে নিয়েছিলাম, তাদের খেলানো হয়েছে। এই স্কোয়াডেও একাধিক ফুটবলার আছে যারা ভবিষ্যতে মুল স্কোয়াডে সুযোগ করে নেওয়ার দাবী রাখে। এতোটা কম সময়ের মধ্যে প্রস্তুতি নিয়ে দল যে পারফরম্যান্স দিয়েছে, তাতে আমি খুশি।”

আরও পড়ুনঃ ZIM vs IND 2022 : প্রাক্টিসের আগে দলের সাথে মিটিং সারলেন অধিনায়ক কে এল রাহুল, বিশেষ নজর সঞ্জু, ইশানের দিকে