TOKYO OLYMPICS : জাঁকজমকপূর্ণ উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যে দিয়ে বোধন হবেনা টোকিও অলিম্পিকের

0
7
The Summer Olympics 2020 are set to begin in Tokyo without a grand opening ceremony
The Summer Olympics 2020 are set to begin in Tokyo without a grand opening ceremony, Source - Getty Images

নেই কোনও চোখ ধাঁধানো আলোর রোশনাই। নেই কোনও পর্দার তারকাদের উপস্থিতি। কোভিড আতঙ্কের মাঝে আর কয়েক ঘন্টা পর অত‍্যন্ত সাদামাটা ভাবে টোকিও’তে শুরু হতে চলেছে সামার অলিম্পিক।

এখনও দিনে দৈনিক ১৪০০ জন মানুষ করোনায় আক্রান্ত হচ্ছেন টোকিওতে। এমনকি এই মারণ ভাইরাসের হাত থেকে রেহাই পাচ্ছে না অলিম্পিকস ভিলেজ’ও। পরিস্থিতি এখন এমন’ই যে ফের এবার অলিম্পিক বাতিল হওয়ার সম্ভাবনা তৈরী হয়েছে।

কোভিডের দাপটের জেরে ইতিমধ্যে টোকিওর জাতীয় স্টেডিয়ামে দর্শকশূন‍্য গ‍্যালারির মাঝে শুক্রবার অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান আয়োজন করার সিদ্ধান্ত গৃহীত হয়েছে। পাশাপাশি অতিমারীর মাঝে এক আলো রোশনাই হীন সাদামাটা অলিম্পিক উদ্বোধনী অনুষ্ঠানের সাক্ষী থাকতে চলেছি আমরা।

আরও পড়ুনঃ ENG VS IND : প্রাক্টিস ম‍্যাচের প্রথম দিন মারাত্মক চোট পেলেন এই ভারতীয় বোলার

প্রসঙ্গত, বুধবার ২০৩২’এর সামার অলিম্পিক আয়োজক নাম ঘোষণা করা হলো অস্ট্রেলিয়ার ব্রিসবেন শহরের। শহরের বিভিন্ন অংশে লাগানো জায়ান্ট স্ক্রিনে এই ঐতিহাসিক মুহুর্তের সাক্ষী থাকলো ব্রিসবেন বাসী। প্রসঙ্গত এর আগে অস্ট্রেলিয়ার মেলবোর্ন এবং সিডনিতে আয়োজিত হয়েছিল অলিম্পিক।

আমেরিকার পর দ্বিতীয় দেশ হিসেবে অস্ট্রেলিয়ায় তিনটি বিভিন্ন শহরে অলিম্পিক আয়োজনের দায়িত্ব পেলো। নিঃসন্দেহে সেদেশের ক্রীড়া ইতিহাসে অন‍্যতম নজির হয়ে থাকবে এই ঘটনা।

আরও পড়ুনঃ TOKYO OLYMPICS : অস্ট্রেলিয়ার তৃতীয় শহর হিসেবে অলিম্পিক আয়োজন করার কৃতিত্ব অর্জন করলো ব্রিসবেন