I – leauge : বড়োদিনের পরের দিন শুরু হচ্ছে আইলিগ

0
23
The new season of I-League is going to start from 26th December
The new season of I-League is going to start from 26th December

আগামী ২৬ শে ডিসেম্বর থেকে শুরু হতে চলেছে আইলিগের নতুন মরসুম। উদ্বোধনী ম‍্যাচে মুখোমুখি হতে চলেছে ট্রাউ এফসি বনাম ইন্ডিয়ান অ্যারোজ। গত বছরের ন‍্যায় এবছর’ও আইলিগের প্রতিটি ম‍্যাচ আয়োজিত হবে কলকাতা’তে। কলকাতার মোহনবাগান মাঠ ছাড়া খেলা অনুষ্ঠিত হবে কল্যাণী স্টেডিয়াম এবং নৈহাটি স্টেডিয়ামে।

মোট ১৩ টি দল প্রতিনিধিত্ব করবে এবছর আইলিগে। প্রথম বারের মতো খেলতে দেখা যাবে শ্রীনিধি ডেকান এফসি, কোলাপুরের কেঙ্করে এফসি এবং রাজস্থান ইউনাইটেড এফসি। প্রতিটা দলের ফুটবলার, কোচ, সাপোর্ট স্টাফ, রেফারি, অফিসিয়াল, ভলেন্টিয়ার’দের পাশাপাশি লিগের সঙ্গে যুক্ত সকলকেই জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে অংশগ্রহণ করতে হবে লিগে।

আরও পড়ুনঃ এবার সমালোচকদের উপর ক্ষোভ উগড়ে দিলেন ঋদ্ধিমান সাহা

“ভারতের মাঠে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে থেকে কিভাবে একটা গোটা টুর্নামেন্ট আয়োজন করা সম্ভব তা দেখিয়ে দিয়েছি আমরা। সবার স্বাস্থ্যের বিষয়টি মাথায় রেখে জৈব সুরক্ষা বলয়ের মধ্যে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অভিনন্দন জানাই আমাদের লজিস্টিক্যাল এবং ফাইন্যান্সিয়াল পার্টনারদের।” – সুনন্দ ধর ( আইলিগ সিইও )

টুর্নামেন্টের প্রথম পর্যায় খেলা হবে রাউন্ড – রবিন ফর্ম‍্যাটে, প্রতিটি দল মুখোমুখি হবে একে অপরের। দ্বিতীয় পর্বে দুটো গ্রুপে ভাগ করা হবে দল গুলো’কে, গ্রুপ ‘এ ‘ তে থাকবে ৭ দল, গ্রুপ ‘বি’ তে ৬ টি।

আরও পড়ুনঃ একটি ইউরোপীয়ান ক্লাবের সাথে গাঁটছড়া বাঁধার পথে মহামেডান