Mohun Bagan : তীব্র অশান্তি’র সৃষ্টি হলো মোহনবাগানের ক্রিকেট দলের জার্সি নিয়ে ! হুবহু আইপিএল দলের নকল !

0
70
The logo of Lucknow Super Giants in the design of Mohun Bagan cricket team jersey? The debate is over The logo of Lucknow Super Giants on the design of Mohun Bagan cricket team jersey
The logo of Lucknow Super Giants in the design of Mohun Bagan cricket team jersey? The debate is over The logo of Lucknow Super Giants on the design of Mohun Bagan cricket team jersey

এমনিতেই মোহনবাগান নামের আগে এটিকে শব্দটি বসে যাওয়াটা কখনোই মেনে নিতে পারেনি আপামর মোহনবাগান জনতা। সোশ্যাল মিডিয়া বলুন অথবা সবুজ মেরুন তাঁবু, যখনই অবকাশ মিলেছে, তারা নিজেরা এবিষয়ে নিজেদের মতো করে প্রতিবাদ জানিয়েছেন। এদিকে মোহনবাগানের নতুন কমিটি গঠন হওয়ার পর নতুন ক্লাব সচিব দেবাশিস দত্ত আশ্বাস দিয়েছিলেন মোহনবাগানের নামের আগে এটিকে মুঁছতে তারা কথা বলবেন সঞ্জীব গোয়েঙ্কা’র সাথে।

দেবাশিসের দেওয়া আশ্বাসের পর খানিকটা শান্ত হয় সবুজ মেরুন ক্লাবের সমর্থক’রা। কিন্তু এর’ই মাঝে ফের আরেক বিতর্ক মাথাচাড়া দিয়ে উঠেছে মোহনবাগান শিবিরে, যা ঘিরে আবার তীব্র অশান্তির আগুন ছড়িয়ে পড়তে পারে আপামর মোহনবাগান ভক্তদের মধ্যে।

এদিন জেসি মুর্খাজি ট্রফিতে এরিয়ানের বিরুদ্ধে খেলতে নেমেছিলো সবুজ মেরুন শিবির। কিন্তু এই ঐতিহ্যবাহী ক্লাবের জার্সির ডিজাইন দেখে অবাক হবেন সকলেই। সবুজ মেরুন ক্লাবের জার্সির লোগোতে দেখা গেছে লখনউ সুপার জায়ান্টসের আদলে তৈরি করা লোগো, যাকে কেন্দ্র করে তীব্র বিতর্কের সৃষ্টি হতেই পারে। জার্সির মাঝেই দেখা গেলো সেই ডিজাইন, ফারাক আছে শুধু রংয়ের। এক্ষেত্রে বলে রাখা যাক, লখনউ দলের মালিক সঞ্জীব গোয়েঙ্কা।

আরও পড়ুনঃ IND VS SA : ভারতের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজের স্কোয়াড ঘোষণা করলো সাউথ আফ্রিকা, আছে চমক !

দুই বছর আগে মোহনবাগানের সাথে চুক্তিবদ্ধ হয় এটিকে’র। বর্তমানে ফুটবল রাইটস ছাড়া বাকি সব রকম স্বত্ব ক্লাবের হাতে। তাই এই জার্সি নজরে আসার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় তীব্র অশান্তির সৃষ্টি হয়েছে।

অশান্তির আগুন ক্রমশ সর্বত্র ছড়িয়ে পড়তে দেখে মোহনবাগান সচিব সংবাদমাধ‍্যম’কে জানিয়েছেন এই জার্সি গতবছরের। শুধুমাত্র এদিনের ম‍্যাচেই এই জার্সি পড়ে খেলতে নেমেছিলো তারা। দেবাশিসের নিজের’ও জানা নেই এই জার্সি কবে তৈরি করা হয়েছিল। তার দাবি এই জার্সি বাতিল করে দেওয়া হয়েছিল।

এবার তার বক্তব্য আপনাকে ভাবনার অবকাশ দেবে। এইবছর লখনউ সুপার জায়ান্টস কেনেন সঞ্জীব গোয়েঙ্কা। এটাই এই নয়া ফ্রাঞ্চাইজি’র প্রথম আইপিএল মরশুম। এই জার্সিতে লখনউয়ের ডিজাইনের সাথে অবশ্য মোহনবাগানের লোগো ছিলো, সুতরাং কোন দল কোন দল থেকে অনুপ্রাণিত হয়ে জার্সি তৈরী করেছে তা বলা মুস্কিল।

আরও পড়ুনঃ IPL 2022 : নিজে শূন্য রানে আউট হলেও হারের জন্যে ব্যাটার’দের দুষলেন পাঞ্জাব অধিনায়ক মায়াঙ্ক !