FRENCH OPEN : সেমিফাইনালে নাদালের বিরুদ্ধে জয় বদলে দিয়েছিলো জকোভিচ’কে, বললেন তার কোচ

0
16
The logistics of fighting Stefanos Tsitsipas came entirely after the match against Nadal said Djokovic's coach
The logistics of fighting Stefanos Tsitsipas came entirely after the match against Nadal said Djokovic's coach

এবারের ফ্রেঞ্চ ওপেনের পুরুষ’দের সিঙ্গেলসে রাফায়েল নাদাল’কে হারানোটাই বদলে দিয়েছিল নোভাক জকোভিচ’কে, এমনটাই দাবি করলেন জোকারের দীর্ঘদিনের কোচ মারিয়ান ভাজদা।

সদ‍্য দ্বিতীয়বারের মতো ফ্রেঞ্চ ওপেন সিঙ্গেল’সের ফাইনালে জয়লাভ করেছিল জকোভিচ। ফাইনালে গ্রীসের টিসটিপাসের সঙ্গে লড়াই পৌঁছে ছিলো সম্পূর্ণ অন‍্য এক মার্গে। আর এই লড়াই করার রসদ পুরোটাই নাদালের বিরুদ্ধে ম‍্যাচের পর থেকে পেয়েছিলো, ক্লে কোর্টের রাজা’র বিরুদ্ধে তার জয় বদলে দিয়েছিলো তার মানসিকতা’কে বলেই দাবি করেছিলেন ছোটোবেলার কোচ।

রোববার কেরিয়ারের দ্বিতীয় ফ্রেঞ্চ ওপেন সিঙ্গেলস জিতলেন সার্বিয়ার তারকা টেনিস প্লেয়ার নোভাক জকোভিচ। এদিন ফাইনালে তিনি হারান গ্রীসের স্টেফানো টিসটিপাস’কে। এটাই জকোভিচের কেরিয়ারের ১৯ তম গ্রান্ডস্লাম জয়।

এদিন ফাইনালের চার ঘন্টা লড়াইয়ে শেষ হাসি হাসেন জকোভিচ, ম‍্যাচের ফলাফল ৬-৭, ২-৬, ৬-৩, ৬-২, ৬-৪। প্রথম সেটে জিতে নেয় টিসটিপাস। দ্বিতীয় সেটেও জয়লাভ করে জোকার ভক্তদের স্তব্ধ করে দেন তিনি, এরপরই রাজকীয় প্রত‍্যাবর্তন করেন জকোভিচ।

প্রসঙ্গত, অন‍্যদিকে দীর্ঘ চার দশক পর প্রথম মহিলা চেক প্রজাতন্ত্রের টেনিস প্লেয়ার হিসেবে ফ্রেঞ্চ ওপেন জিতলেন বারবোরা ক্রেজিকোভা। শেষ বার সেদেশের কেউ ফ্রেঞ্চ ওপেনে মহিলা সিঙ্গেলস জয়ের কৃতিত্ব অর্জন করেছিলেন হানা মান্ডলিকোভা,১৯৮১ সালে‌।

রাশিয়ান প্রতিপক্ষ আনাস্তাসিয়া পাভলোচেঙ্কুবা’কে এদিন বারবোরা হারিয়েছেন ৬-১, ২-৬, ৬-৪ ফলাফলে। এটাই তার কেরিয়ারের প্রথম মেজর সিঙ্গেল’স ট্রফি।

আরও পড়ুনঃ EURO 2020: ইউরো’য় ভালো ফলাফল পেতে হলে এই দুই ফুটবলারের অভিজ্ঞতা খুবই কাজে লাগবে, মনে করেন রূনি

ম‍্যাচে প্রথম সেটে জয়ের মধ্যে দিয়ে শুরু করে বারবোরা, পরবর্তী সময়ে দারুণ লড়াইয়ের মধ্যে দিয়ে দ্বিতীয় সেটে জয়লাভ করেন পাভলোচেঙ্কুবা।

এরপরই এই রাশিয়ান টেনিস তারকা মেডিক্যাল চেক আপ করানো হয় চোট অনুভব ক‍রলে, যদিও তার চোট পারফরম্যান্সে কোনও প্রকার সমস্যা সৃষ্টি করেনি। তৃতীয় সেটে লড়াই একেবারে অন‍্যমার্গে পৌঁছয়, যদিও শেষ হাসি হাসেন চেক প্রজাতন্ত্রের বারবোরা।

এই নিয়ে টানা ছয়বছর ফ্রেঞ্চ ওপেনের আসর পেলো নতুন সিঙ্গেলস জয়ী মহিলা টেনিস তারকা’কে। গত ১৫ বছর ফ্রেঞ্চ ওপেনের মহিলা সিঙ্গেল ৯ বার নতুন চ‍্যাম্পিয়ান’কে পেয়েছি আমরা।

আরও পড়ুনঃ ভারতকে সরিয়ে টেস্টের এক নম্বর দল এখন নিউজিল্যান্ড !