BAN vs IND 2022 : উইকেটে বল লাগলেও পড়লো না বেল, জীবনদান পেয়ে অপরাজিত আইয়ার, দেখুন ভিডিও

0
714
The ball hit the wicket but the bail did not fall the undefeated Shreyas Iyer got life in BAN vs IND 2022 1st test
The ball hit the wicket but the bail did not fall the undefeated Shreyas Iyer got life in BAN vs IND 2022 1st test

BAN vs IND 2022 – ওডিআই সিরিজ হেরে যাওয়ার পর এবার বাংলাদেশের বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে লড়তে বুধবার চট্টগ্রামে নেমেছে ভারত। শুরুতে ভারত খানিকটা চাপে পড়ে গেলেও পরবর্তী সময়ে শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা মিলে ভারতকে ম‍্যাচের মধ্যে রেখেছে। দুজন মিলে ১৪৯ রান জুড়েছিলেন এদিন।

পরে ৯০ রানে পূজারা আউট হয়ে গেলেও শ্রেয়স আইয়ার অপরাজিত থেকে মাঠ ছাড়েন। তবে ৮৪ তম ওভারে, এবাদত হোসেনের বলে আউট হয়ে যাওয়ার সম্ভাবনা হয়েছিলো শ্রেয়স আইয়ারের, কিন্তু শেষ অবধি বল স্টাম্প ছুঁয়ে গেলো স্টাম্প পড়েনি। ইতিমধ্যে সেই ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। (BAN vs IND 2022)

প্রথম দিনের খেলা শেষে ২৭৮ রান তুললো ভারত ৬ উইকেটে। দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেছেন শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা, এছাড়া দলের প্রয়োজনে এদিন জুঁটিতে ১৪৯ রান’ও জুড়েছিলেন তারা।

প্রথম দিনের খেলা শেষে ৮২* (১৬৯ বল) রানে অপরাজিত থেকে মাঠ ছেড়েছেন শ্রেয়স আইয়ার। একটা সময় যখন ম‍্যাচের নিয়ন্ত্রণ ভারতের হাত থেকে বেড়িয়ে গেছিলো তখন শ্রেয়স আইয়ার এবং চেতেশ্বর পূজারা মিলে পরিস্থিতি সামাল দিয়েছিলো দারুণ ভাবে। (BAN vs IND 2022)

তৃতীয় সেশনে ভারত যখন এদিনের খেলা শুরু করে তখন স্কোরবোর্ডে দলের রান সংখ্যা ৫ উইকেটে ১৭৪ রান। তত সময় সেট হয়ে যাওয়ার পর বেশ চালিয়ে খেলা শুরু করেছিলেন চেতেশ্বর পূজারা এবং শ্রেয়স আইয়ার। পরপর দুটো চার মেরে হাফ সেঞ্চুরি করে ফেলেন পূজারা, ২০১৯ সালের জানুয়ারি মাসের পর ফের টেস্টে হাফ সেঞ্চুরি করলেন তিনি। (BAN vs IND 2022)

এর কিছু সময় পর শ্রেয়স আইয়ার’ও নিজের হাফ সেঞ্চুরি করে ফেলেন। তিনি নেন ৯৩ বল। টানা রান জোড়ার পর মধ্যে দিয়ে জুঁটিতে সেঞ্চুরি জোড়েন দুজনে, পাশাপাশি ভারত ডবল সেঞ্চুরির গন্ডি পেরিয়ে যায় স্কোরবোর্ডে। (BAN vs IND 2022)

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : মাত্র এক রানে আউট হয়েছিলেন, চা পান বিরতিতেই প্রাক্টিসে নেমে গেলেন কোহলি

ভাইস ক‍্যাপ্টেন পূজারা আরও আক্রমণাত্মক হয়ে ওঠেন খেলা এগানোর সাথে সাথে। তাকে আটকানোর কোনও পথ খুঁজে পাচ্ছিলোনা টাইগাররা। শেষ অবধি দলের হয়ে কাজের কাজটা করেন তাইজুল ইসলাম। তার বলে আউট  হয়ে ফেরেন পূজারা ২০৩ বলে ৯০ রান করে।

এরপর ব‍্যাট করতে আসেন আক্সার প‍্যাটেল। এদিনের খেলার একেবারে শেষ বলে মেহেদী হাসান মিরাজের বলে আউট হয়ে ফিরে যান তিনি ২৬ বলে ১৪ রান করে। অবশ্য তার জন্যে ভারতের প্রথম দিনের ম‍্যাচের রাশ নিজেদের হাতে রাখতে সমস্যা হয়নি। কাল সেঞ্চুরি করার হাতছানি রয়েছে শ্রেয়স আইয়ারের কাছে।

আরও পড়ুনঃ BAN vs IND 2022 : সেঞ্চুরি হাতছাড়া করে অনুতপ্ত নন চেতেশ্বর পূজারা