Boris Becker : হাজতবাসের মুখে দাড়িয়ে কিংবদন্তি টেনিস তারকা বরিস বেকার !

0
30
Tennis great Boris Becker found guilty in bankruptcy trial, could face jail
Tennis great Boris Becker found guilty in bankruptcy trial, could face jail

শুক্রবার লন্ডনের সাউথওয়ার্ক ক্রাউন আদালতে ব্যাঙ্ক প্রতারণা মামলায় দোষী প্রমাণিত হয়েছেন কিংবদন্তি টেনিস তারকা বরিস বেকার। ২০১৭ সালে নিজেকে দেউলিয়া ঘোষণা করেন তিনি, কিন্তু তার বিরুদ্ধে ইতিমধ্যে বিপুল সম্পত্তি গোপন করার অভিযোগ প্রমাণিত হয়েছে, এবং তার জেরে ৭ বছর হাজতবাস হতে পারে তার। সাঁজা ঘোষণা করা হবে ২৯ শে এপ্রিল।

বরিস বেকারের বিরুদ্ধে অভিযোগ ছিলো তিনি প্রায় সাড়ে তিন লাখ পাউন্ড প্রাক্তন স্ত্রীর অ্যাকাউন্টে পাঠিয়ে তা গোপন করেন। এছাড়া উইম্বলডন ট্রফি, জার্মানিতে বিভিন্ন সম্পত্তি, লন্ডনে একটি ফ্ল‍্যাট আছে তার, গোটা ব‍্যাপারটা’কেই চেপে যান বরিস, নিজেকে দেউলিয়া ঘোষণা করে।

স্পেনের মায়োরকায় একটি সম্পত্তি কেনা কালীণ ৩ লাখ পাউন্ড ঋন নিয়েছিলেন বরিস। পরবর্তী সময়ে ঋনের কিস্তি শোধ করতে না পারলে নিজেকে দেউলিয়া ঘোষণা করেন বিশ্বের ১ নম্বর টেনিস তারকা।

আরও পড়ুনঃ ATK Mohun Bagan: শুক্রবার আচমকা ক্লাব তাঁবুতে হাজির সবুজ মেরুন কোচ ফেরান্দো 

পরবর্তী সময়ে বরিস আদালতে বলেন তার দুটো উম্বলডনের ট্রফি হারিয়ে গেছে। তদন্ত করে দেখা যায় তার দুই স্ত্রী সহ মোট নয় জনের অ্যাকাউন্টে বরিস সাড়ে তিন লক্ষের বেশি পাউন্ড পাঠান, এছাড়া কেনাকাটা করেছে নানান দামি জামা কাপড় এবং অন‍্যান‍্য নানান সামগ্রী।

জানা গিয়েছে নিজেকে দেউলিয়া ঘোষণা করার সময় জার্মানি’তে একটি বাংলো থাকার কথা এবং ৭৫ হাজারের শেয়ার, জার্মানিতে নিজের বিলাসবহুল গাড়ির দোকান সাড়ে নয় লক্ষ পাউন্ডে বিক্রি করে দেওয়ার কথা পুরোটাই গোপন করে যান তিনি। সব মিলিয়ে ব্যাঙ্ক প্রতারনা সহ মোট ২৩ টি অভিযোগ ওঠে বরিসের বিপক্ষে। তার বিরুদ্ধে ওঠা সকল তথ্য প্রমাণিত হয়। ফলে তার দোষী স‍্যাবস্ত হওয়াটা ছিলো খালি সময়ের অপেক্ষা।

আরও পড়ুনঃ Korea Open: কোরিয়া ওপেনের সেমিফাইনালে উঠলেন সিন্ধু, শ্রীকান্ত