IND vs NZ 2023 : কিউয়িদের বিপক্ষে সিরিজে নামার আগে দক্ষিনী তারকা জুনিয়ার এনটিআর-এর সঙ্গে সাক্ষাৎ করলো টিম ইন্ডিয়া

0
12
Team India meets junior NTR ahead of IND vs NZ 2023 Series
Team India meets junior NTR ahead of IND vs NZ 2023 Series

ঘরের মাঠে শ্রীলঙ্কাকে ওডিআই সিরিজে হোয়াইটওয়াশ করে এখন হালকা মেজাজে আছে (IND vs NZ 2023) ভারতীয় দল। বুধবার অর্থাৎ গতকাল হায়দ্রাবাদে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে ওয়ানডে সিরিজ খেলতে চলেছে রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। যার জন্য ইতিমধ্যেই নিজামের শহরে পৌঁছে গিয়েছে মেন ইন ব্লু। শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজ শেষ হয়েছে গত রবিবার। তাই সোমবার ছুটির মেজাজেই ছিল রোহিতের দল।

আর ছুটির দিনটি বেশ ভালো ভাবেই উপভোগ করলেন শুভমন গিল, সূর্যকুমার যাদবরা দক্ষিণী সুপারস্টার জুনিয়ার এনটিআর-এর সঙ্গে সাক্ষাৎ করে। গিল, সূর্যকুমার ছাড়াও ছিলেন যুজবেন্দ্র চাহাল, ইশান কিষাণ এবং শার্দুল ঠাকুর। জুনিয়র এনটিআরের সঙ্গে ভারতীয় ক্রিকেটারদের একটি ছবি সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় দারুন ভাবে ভাইরাল হয়েছে। (IND vs NZ 2023) 

সম্প্রতি জুনিয়র এনটিআর ও রামচরণ অভিনীত আরআরআর ছবিটি আন্তর্জাতিক মঞ্চে পুরস্কৃত হয়েছে। পেয়েছে গোল্ডেন গ্লোব। সিনেমায় নাটু নাটু গানের জন্য এই পুরস্কার পেয়েছেন তারা।

এদিকে ভারতীয় দল নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। (IND vs NZ 2023) তারপর শুরু হবে টি-টোয়েন্টি সিরিজ। সেখানেও তিনটি ম্যাচ খেলবে হার্দিকের নেতৃত্বাধীন দল। এই বছরের শেষে শুরু হওয়া বিশ্বকাপের প্রস্তুতি হিসেবেই ওডিআই ম্যাচগুলিকে দেখছে ভারতীয় ক্রিকেট বোর্ড ও দল।  নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওডিআই দলে কয়েকটি পরিবর্তনও করা হয়েছে।

ভারতের অস্থায়ী অধিনায়ক উইকেট কিপার-ব্যাটার কেএল রাহুল এই সিরিজে নেই। বলিউড তারকা  সুনীল শেট্টির মেয়ে আথিয়া শেট্টির সঙ্গে বিবাহ বন্ধনে আবদ্ধ হতে চলেছেন তিনি। অক্ষর পাটেলও ব্যক্তিগত কারণে এই সিরিজে নেই। অন্যদিকে ঋষভ পন্তও গাড়ি দুর্ঘটনায় আহত হয়ে দলের বাইরেই থাকবেন বেশ কয়েক মাস। তাই মনে করা হচ্ছে কেএল রাহুলের জায়গায় কিপার হিসেবে নামতে পারেন ইশান কিষাণ।

কার্যত, সিরিজের দ্বিতীয় এবং তৃতীয় ওয়ানডে যথাক্রমে ২১ এবং ২৪ শে জানুয়ারি রায়পুরের শহীদ বীর নারায়ণ সিং আন্তর্জাতিক স্টেডিয়াম এবং ইন্দোরের হোলকার স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। একদিনের সিরিজ শেষ হওয়ার পর টি-টোয়েন্টি সিরিজ আগামী ২৭ শে জানুয়ারি থেকে রাঁচিতেশুরু হবে। পরের ম্যাচটি হবে লখনউতে ২৯ শে জানুয়ারি। শেষ ম্যাচটি হবে আহমেদাবাদে ১ লা ফেব্রুয়ারি। (IND vs NZ 2023) 

এদিকে পিঠের চোটের জেরে আসন্ন নিউজিল্যান্ড সিরিজ থেকে ছিটকে গেছেন ভারতীয় দলের ডানহাতি তারকা ব্যাটসম্যান শ্রেয়স আইয়ার।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের ওডিআই সিরিজে খেলতে পারবেন না এই ব্যাটার। বিসিসিআইয়ের পক্ষ থেকে শ্রেয়সের ছিটকে যাওয়ার কথা ইতিমধ্যেই অফিসিয়ালি জানানো হয়েছে। (IND vs NZ 2023) 

এক বিজ্ঞপ্তি জারি করে বিসিসিআই জানিয়েছে যে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন তিন ম্যাচের ওডিআই সিরিজে পাওয়া যাবে না শ্রেয়সকে। পিঠের চোটের জন্য তিন ম্যাচের সিরিজে নেই তিনি। তার পরিবর্তে নির্বাচকরা রজত পতিদারের নাম ঘোষণা করেছে। আপাতত শ্রেয়সকে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট আকাডেমিতে পাঠিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট। সেখানেই রিহ্যাবে থাকবেন তিনি।

প্রসঙ্গত, গত সোমবারই হায়দ্রাবাদে পৌঁছে গিয়েছে রোহিত শর্মার নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। সোমবার অনুশীলন করেননি কেউই। বিশ্রাম দেওয়া হয়েছিল তাদের। এবার সিরিজ শুরুর আগেই ধাক্কা খেল ভারতীয় দল। শ্রেয়সের পরিবর্তে রজত স্কোয়াডে এলেও প্রথম ম্যাচে তাকে সম্ভবত খেলাবে না ভারতীয় দল। (IND vs NZ 2023) 

রজত আইপিএলে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের হয়ে খেলেন। এখন এটাই দেখার বিষয় যে শ্রেয়সের পরিবর্তে ভারতের প্রথম একাদশে কে সুযোগ পান। এই সিরিজে দলে নেই কে এল রাহুল এবং অক্ষর প্যাটেল। ব্যক্তিগত কারণে তারা ছুটিতে রয়েছেন। (IND vs NZ 2023) 

সদ্যই শ্রীলঙ্কাকে ওডিআই সিরিজে হোয়াইট ওয়াশ করেছে ভারত। দুর্দান্ত ফর্মে রয়েছেন বিরাট কোহলিও। তিনটি ম্যাচের মধ্যে দুটিতে শতরান করেছেন তিনি। ফলে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কিং কোহলির বড় রান করার দিকে তাকিয়ে রয়েছেন বিরাট ভক্তরা। তবে শ্রেয়সের ছিটকে যাওয়ায় কিছুটা হলেও সমস্যায় পড়ল ভারতীয় দল।

আরও পড়ুনঃ WIPL : আবারও ২২ গজ মাতাতে চলেছেন মিতালি-ঝুলন, জানুন বিস্তারিত

শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে বড় রান করতে দেখা যায়নি শ্রেয়সকে। প্রথম দুটি ম্যাচে ২৮ রান করেছিলেন তিনি। তবে শেষ ম্যাচে ৩৮ রান করেন শ্রেয়স। সেই ভাবে বড় রান না পেলেও শ্রেয়সের ছিটকে যাওয়ায় সমস্যায় পরবে ভারত। (IND vs NZ 2023) 

এই সিরিজে যেহেতু রাহুল নেই, তাই শ্রেয়সকে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হতো। কিন্তু তিনি ছিটকে যাওয়ায় ভারতের সমস্যা হলেও নিউজল্যান্ড কিছুটা হলেও স্বস্তি পেলো তা বলাই চলে। (IND vs NZ 2023) 

India’s updated ODI squad for IND vs NZ 2023 Series :  

Rohit Sharma (Captain), Shubman Gill, Ishan Kishan (wk), Virat Kohli, Suryakumar Yadav, KS Bharat (wk), Hardik Pandya (vice-captain), Rajat Patidar, Washington Sundar, Shahbaz Ahmed, Shardul Thakur, Yuzvendra Chahal, Kuldeep Yadav, Mohd. Shami, Mohd. Siraj, Umran Malik.

আরও পড়ুনঃ IND vs NZ 2023 : বিরাট-রোহিতের টি-টোয়েন্টি ভবিষ্যৎ নিয়ে বড় মন্তব্য করলেন সুনীল গাভাস্কার