সদ্য প্রকাশিত আইসিসি টেস্ট প্লেয়ার র‍্যাঙ্কিং-এ কে, কোন স্থানে আছে দেখে নিন

0
30
Take a look at the latest ICC Test Player Rankings
Take a look at the latest ICC Test Player Rankings

সদ্য প্রকাশিত হয়েছে আইসিসি টেস্ট প্লেয়ার র‍্যাঙ্কিং। সদ্য সমাপ্ত অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পঞ্চম ম্যাচে দুর্দান্ত পারফর্ম করে ‘প্লেয়ার অফ দ্য ম্যাচ’ হওয়ার পর অস্ট্রেলিয়ার ট্র্যাভিস হেড আইসিসি পুরুষদের টেস্ট প্লেয়ার র‍্যাঙ্কিংয়ে ব্যাটারদের মধ্যে ক্যারিয়ারের সেরা পঞ্চম স্থানে পৌঁছেছেন।

অন্যদিকে সাউথ আফ্রিকার বিরুদ্ধে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজের শেষ ম্যাচে ৭৯ এবং ২৯ রানের ইনিংস খেলার পর বিরাট কোহলি এই তালিকায় আরও দুই ধাপ এগিয়ে সপ্তম স্থানে পৌঁছেছেন। দ্বিতীয় ইনিংসে ঋষভ পন্তের অপরাজিত সেঞ্চুরি তাকে ১০ ধাপ এগিয়ে ১৪ তম স্থানে নিয়ে এসেছে। ফাস্ট বোলার জাসপ্রিত বুমরাহ’র ছয় উইকেট তাকে এই র‍্যাঙ্কিং তালিকায় আবার শীর্ষ দশে ফিরিয়ে এনেছে। রোহিত শর্মা, যিনি আগে পঞ্চম স্থানে ছিলেন, তিনি এখন এক ধাপ নেমে ষষ্ঠ স্থানে এসেছেন। সাউথ আফ্রিকার কিগান পিটারসেন ৬৮ ধাপ এগিয়ে ৩৩ তম স্থানে এসেছেন।

আরও পড়ুনঃ SA vs IND: ওডিআই অভিষেক করলেন ভেঙ্কটেশ আইয়ার এবং মার্কো জানসেন

অস্ট্রেলিয়ান অল-রাউন্ডার ক্যামেরন গ্রীন যৌথ ভাবে ব্যাটারদের তালিকায় ২৩ ধাপ এগিয়ে ৬৬ তম স্থানে এবং বোলারদের তালিকায় ১৩ ধাপ এগিয়ে ৬২ তম স্থানে পৌঁছেছেন। অ্যাশেজ ম্যাচে চার উইকেট নিয়ে ৪৯ তম থেকে ৪৩ তম স্থানে চলে এসেছেন স্কট বোল্যান্ড।

সদ্য সমাপ্ত অ্যাশেজে ইংল্যান্ডের ওপেনার জ্যাক ক্রাওলি ১৮ এবং ৩৬ স্কোর করার পরে ৯ ধাপ এগিয়ে ৬৮ তম স্থানে এসেছেন এবং স্টুয়ার্ট ব্রড ম্যাচে ছয় উইকেট নিয়ে দুই ধাপ এগিয়ে ১২ তম স্থানে এসেছেন। এছাড়াও অলি রবিনসন (১ ধাপ এগিয়ে ২৪ তম স্থানে) এবং মার্ক উড’ও (৭ ধাপ এগিয়ে ৩১ তম স্থানে) নিজ নিজ স্থান থেকে অগ্রসর হয়েছেন।

আরও পড়ুনঃ NZ VS AUS: করোনার জেরে স্থগিত হলো নিউজিল্যান্ডের অস্ট্রেলিয়া সফর