T20 World Cup 2022 : চাহাল, হর্ষল’কে খেলালো না কেনো রোহিত ? প্রশ্ন তুললেন ইংল্যান্ড প্রাক্তনী

0
27
T20 World Cup 2022 :
T20 World Cup 2022 : "Why didn't India use these two?" - Monty Panesar on why Yuzvendra Chahal and Harshal Patel didn't get a game

এবারের টি ২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) একটিও ম‍্যাচে ভারতের প্রথম একাদশে দেখা মেলেনি যুজবেন্দ্র চাহাল এবং হর্ষল প‍্যাটেলের। এবার তা নিয়ে প্রশ্ন তুললেন ইংল্যান্ডের প্রাক্তন স্পিনার মন্টি পানেসার। মন্টির মতে উল্লেখিত দুই ভারতীয় ক্রিকেটার ভালো কিছু করে দেখাতে পারতো অস্ট্রেলিয়ায়, তার মতে গোটা টুর্নামেন্ট জুড়ে নিঃস্প্রভ ছিলো রবিচন্দ্রন অশ্বিন।

গোটা টুর্নামেন্ট (T20 World Cup 2022) জুড়ে একই বোলিং লাইন আপ নিয়ে খেলেছে ভারতীয় ক্রিকেট দল। অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ছয় ম‍্যাচ খেলে ছয় উইকেট নিয়েছেন, কিন্তু সেমিফাইনালে দুই ওভার বোলিং করে ২৭ রান দিলেও কোনও উইকেট নেননি।

Times Of India’র আলোচনায় মন্টি বলেছেন, অশ্বিনের তুলনায় চাহাল বেটার অপশন ছিলো। কারণ ইকনমিক‍্যাল তো চাহাল বটেই, তার পাশাপাশি তিনি একজন উইকেট টেকার’ও। মন্টির মতে হর্ষল স‍্যুইংটা ভালো করে, এবং ব‍্যাট’টাও। মন্টির বক্তব্য –

“ভারত হঠাৎ দীনেশ কার্তিকের বদলে ঋষভ পন্ত’কে কেনো খেলালো বুঝলাম না ? অশ্বিনের তুলনায় অনেক ভালো বোলার চাহাল। চাহাল থাকতেও ভারত কেনো অশ্বিন’কে খেলিয়ে গেলো বুঝলাম না। চাহালের বোলিং বৈচিত্র্যময়, উইকেট না তুলতে পারলেও বিপক্ষের ব‍্যাটারদের চাপে রাখতে পারে। বিপক্ষের রান তোলার গতি চাপিয়ে দিতে পারে।

হর্ষল কে খেলাতে পারতো ভারত। ভালো স‍্যুইং করে, ব‍্যাট ও করতে পারে। এই দুই ক্রিকেটারকে ভারত ব‍্যবহার করলোনা কেনো ? আমি সত্যিই অবাক হয়েছি।”

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : কাতার বিশ্বকাপের দল ঘোষণা করলো মেসির দেশ

গ্রুপ পর্বে ভারতীয় বোলারদের দারুণ কার্যকর ভূমিকা পালন করতে দেখা গেলেও, সেমিফাইনালে (T20 World Cup 2022) তাদের অতি সাধারণ পর্যায়ে নামিয়ে আনেন জস বাটলার এবং আলেক্স হেলস। প্রথম উইকেটে এই দুই ইংলিশ ব‍্যাটার অপরাজিত ১৭০ রান জুড়ে ম‍্যাচে ইংল্যান্ডের দশ উইকেটে জয় নিশ্চিত করে।

আরও পড়ুনঃ PSL 2023 : পিএসএলের ড্রাফটে বাংলাদেশের ২৮ ক্রিকেটার