T20 World Cup 2022 : টি ২০ বিশ্বকাপের টুর্নামেন্ট সেরা ক্রিকেটারের তালিকায় মনোনীত হলেন কোহলি, সূর্য

0
88
T20 World Cup 2022 : Virat Kohli, Suryakumar Yadav among nominees for Player of Tournament award
T20 World Cup 2022 : Virat Kohli, Suryakumar Yadav among nominees for Player of Tournament award

T20 World Cup 2022 – আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল শুক্রবার টি ২০ বিশ্বকাপের ‘ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট’ এর জন্যে নয় জন ক্রিকেটারকে মনোনীত করেছেন। সেই তালিকায় স্থান হয়েছে ভারতের বিরাট কোহলি এবং সূর্য কুমার যাদবের।

ইতিমধ্যে টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) একেবারে শেষ পর্যায়ে এসে পৌছেছি আমরা, রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টুর্নামেন্টের মেগাফাইনালে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান – ইংল্যান্ড। নানান দেশের ক্রিকেটারদের ব‍্যক্তিগত পারফরম্যান্সে এবারের টি ২০ বিশ্বকাপ আলাদা মাত্রা পেয়েছিলো।

মোট নয় জন ক্রিকেটারকে নির্বাচিত করা হয়েছে এবার টি টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) ‘ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট’ এর জন‍্য‌। যারা তাদের দেশকে একাধিক দারুণ সব পারফরম্যান্সে কোনও না কোনো ম‍্যাচে জয় পেতে সাহায্য করেছিল।

এই তালিকায় তিন ক্রিকেটার আছে ইংল্যান্ডের, দুই জন পাকিস্তানের, শ্রীলঙ্কা এবং জিম্বাবোয়ের থেকে একজন এবং ভারত থেকে দুই জন।

আরও পড়ুনঃ Lovlina Borgohain : এশিয়ান চ‍্যাম্পিয়ানশিপে সোনা জিতলেন টোকিও অলিম্পিকে পদক জয়ী লভলিনা বরগোঁহাই

এবার ভারতের টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সেমিফাইনালে পৌঁছনোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বিরাট কোহলি। বিশ্বকাপের ছয় ম‍্যাচে ৯৮.৬৬ গড়ে ২৯৬ রান করেছেন কোহলি ১৩৬.৪০ স্ট্রাইক রেটে। এইমুহুর্তে টুর্নামেন্টের সর্বশেষ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে আছেন বিরাট কোহলি। মোট চারটি হাফ সেঞ্চুরি করেছেন কোহলি, এরমধ্যে মেলবোর্নে অপরাজিত ৮২* রানের ইনিংস খেলেছিলেন পাকিস্তানের বিরুদ্ধে।

এবারের টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সূর্য কুমার যাদবের বিধ্বংসী সব ইনিংস নজর কেড়েছে সকলের‌। বিশ্বকাপের ছয় ম‍্যাচে সূর্য, ২৩৯ রান করেছেন ১৮৯.৬৮ স্ট্রাইক রেটে‌। জিম্বাবোউ, সাউথ আফ্রিকা এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি।

অস্ট্রেলিয়ায় টি টোয়েন্টি বিশ্বকাপ খেলাকালীণ আইসিসির একনম্বর টি ২০ ব‍্যাটার হয়ে উঠেছিলেন সূর্য কুমার যাদব। এই মুহূর্তে বিশ্বের অন‍্যতম সেরা ব্যাটার সূর্য।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : কাপ ভাগাভাগি করে নেওয়ার সম্ভাবনা প্রবল ইংল্যান্ড-পাকিস্তানের