T20 World Cup 2022 : এই ভারতীয় দলের গাঙ্গুলী, ধোনি’র মতো অধিনায়কের প্রয়োজন ছিলো, মত শাহিদ আফ্রিদির

0
21
T20 World Cup 2022 :
T20 World Cup 2022 : "The Indian team need a leader after Ganguly and Dhoni" - Shahid Afridi unimpressed with Rohit Sharma's captaincy after India's semifinal exit

টি ২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) থেকে ছিটকে গেছে ভারত। ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে লজ্জাজনক হারের দুঃখের রেশ কাটেনি এখনও টিম ইন্ডিয়ার। এমন সময় রোহিত শর্মার অধিনায়কত্ব নিয়ে প্রশ্ন তুললেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। আফ্রিদির মতে ভারতীয় ক্রিকেটের অগ্রগতির জন্যে সৌরভ গঙ্গোপাধ্যায়, মহেন্দ্র সিং ধোনির মতো অধিনায়কের প্রয়োজন।

এমনিতেই সেমিফাইনালে (T20 World Cup 2022) ইংল্যান্ডের কাছে অমন বিধ্বস্ত হার। তার পর গোটা টুর্নামেন্ট জুড়ে ছন্দহীন ভারত অধিনায়ক রোহিত শর্মা, একটি মাত্র হাফ সেঞ্চুরি করেছিলেন ছয় ম‍্যাচে। ঠিকঠাক বোলিং টাকে ব্যবহার করতে পারেননি, এরফলে জোর সমালোচনা জারি।

SAMAA TV তে বক্তব্য রাখা কালীণ শাহিদ আফ্রিদি বলেছেন, সৌরভ, ধোনির মতো ক্রিকেটারেরা একেবারে সামনে থেকে নেতৃত্ব দিতেন ভারতীয় দলকে। (T20 World Cup 2022) কিন্তু কোহলি বা রাহুলের মধ্যে সেই ব‍্যাপারটা দেখতে পাননা তিনি। এরকম বিষয় গুলো’কে ধামাচাপা দেওয়ার কোনও মানেই হয়না বলেই মত শাহিদ আফ্রিদির, তার বক্তব্য,

“হারলে এসব বিষয় গুলো আরো বেশি নজরে পরে। এখন যেমন ভারতের সেমিফাইনালে হারের পর বিষয় গুলো সামনে আসে। নাহলে তো এতোটা ধামাচাপা পরে ছিলো ব‍্যাপার গুলো‌। খুব গড় করে দেখুন, এই ভারতীয় দলের সৌরভ, ধোনির মতো অধিনায়কের প্রয়োজন আছে এখন। এমন একজন অধিনায়ক, যে একেবারে সামনে থেকে নেতৃত্ব দেবে দলটাকে। ধোনির ক‍্যাপ্টন্সি ছাড়ার পর বিরাট’কে আনা হয়েছিলো, কিন্তু কোনও কাজে লাগেনি। এখন রোহিত’কে ক‍্যাপ্টেন করেও কোনো ভালো ফলাফল নেই।”

আরও পড়ুনঃ World Cup 2023 : তেইশের ৫০ ওভারের বিশ্বকাপ জিতবে ভারত, আশাবাদী মন্টি

টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) ভারত ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে গেছিলো সেমিফাইনালে‌। ইংল্যান্ডের দুই ওপেনার জস বাটলার এবং আলেক্স হেলস দাপুটে খেলেছিলেন ভারতের বিপক্ষে। বিনা কোনও উইকেট হারিয়ে দলের জয় নিশ্চিত করে ফেলেন দুই ব্রিটিশ ওপেনার। এই হারের মানে ২০১৫ সাল থেকে এখনও অবধি বিশ্বকাপের ৫ টি নক আউট ম‍্যাচে হেরেছিলো ভারত। ২০১৩ সালের পর এখনও অবধি আইসিসি ট্রফি জিততে পারেনি ভারত।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : পর্তুগালের নাম শীর্ষে পৌঁছতে তৈরী রোনাল্ডো, বললেন …