T20 World Cup 2022 : বুমরাহ’র যোগ‍্য পরিবর্ত নন শামি, বিস্ফোরক দাবি সুরেশ রায়নার 

0
28
T20 World Cup 2022 : Suresh Raina does not think Mohammad Shami is perfect replacement for Jasprit Bumrah
T20 World Cup 2022 : Suresh Raina does not think Mohammad Shami is perfect replacement for Jasprit Bumrah

একেবারে শেষ মুহূর্তে ভারতের টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) পনেরো জনের স্কোয়াডে সুযোগ হয়েছে মহম্মদ শামি। পিঠের চোটের জেরে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়ে টিম ম‍্যানেজমেন্টের উপর দারুণ চাপ তৈরী করেছিলেন বুমরাহ। তার পরিবর্ত হিসেবে এবছর গুজরাট টাইটান্সের হয়ে আইপিএল জেতা শামি’র সুযোগ হয়েছে ভারতের বিশ্বকাপের স্কোয়াডে।

বর্তমানে ভারতের তিন ফর্ম‍্যাটে নিঃসন্দেহে এক নম্বর বোলার বুমরাহ। কিন্তু ২৮ বছর বয়সী এই বোলারের সার্থক পরিবর্ত কখনোই শামি হতে পারেন না। এমনটাই মত প্রাক্তন ভারতীয় অলরাউন্ডার সুরেশ রায়নার। (T20 World Cup 2022)

২০১১ সালের ভারতের ৫০ ওভারের বিশ্বকাপ জয়ী দলের সদস্যের বক্তব্য অনুযায়ী ভারতীয় দলে বুমরাহ’র জায়গা নেওয়ার মতো কোনও বোলার নেই, তারকা ভারতীয় পেসারের কোনও যোগ‍্য পরিবর্ত অন্তত এই মুহূর্তে কেউ হতে পারেনা বলেই মত রায়নার। (T20 World Cup 2022)

“আমি কখনোই মহম্মদ শামি’কে সঠিক বিকল্প বলবো না কারণ জসপ্রীত বুমরাহ বা রবীন্দ্র জাদেজার কোনও বিকল্প এই মুহূর্তে মজুদ নেই ভারতীয় ক্রিকেটে। ওরা ধারাবাহিক ভাবে খেলে আসছে ভারতের হয়ে, এবং পারফরম্যান্স দিয়ে আসছে।” – NDTV কে এমনটাই বলেছেন রায়না। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : আচমকা উর্বশী রাউতেলা’কে খোঁচা দিয়ে বসলেন চাহালের স্ত্রী ধনশ্রী 

ভারতের প্রথম যোষিত টি ২০ বিশ্বকাপের দলে ছিলো বুমরাহ। কিন্তু পরে দেশের হয়ে খেলাকালীণ চোট পান, এবং চোট পরীক্ষার পর জানা যায়, তার পক্ষে বিশ্বকাপ খেলা সম্ভব নয়। এরপর রিজার্ভ স্কোয়াড থেকে মুল দলে নিয়ে আসা হয় শামি’কে। ৩২ বছর বয়সী এই ভারতীয় পেসার ১৭ টা আন্তর্জাতিক টি ২০ ম‍্যাচ খেলেছিলেন দেশের হয়ে, সম্প্রতি গাব্বায় অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রস্তুতি ম‍্যাচে দুর্দান্ত বোলিং করে দেশের জয় নিশ্চিত করেছিলেন।

গত ১৪ ই অক্টোবর ভারতীয় দলে শামির ঢুকে পড়ার খবর পাকাপোক্ত ভাবে ঘোষণা করা হয় বিসিসিআই’এর তরফে। জায়গা পাওয়ার বিচারে মহম্মদ সিরাজ এবং দীপক চাহারের সাথে লড়াই ছিলো তার। তবে অভিজ্ঞতার বিচারে শেষ অবধি শিকে ছেড়ে শামির।

শামির বিষয় বলতে গিয়ে রায়না বলেছেন, যে তিন পেসার’কে বিকল্প হিসেবে ভাবা হয়েছিল, তাদের মধ্যে নিঃসন্দেহে সেরা শামি। এবার শামি’র নির্ভীক পারফরম্যান্স দিয়ে নির্বাচকদের ভরসার মান দেওয়া উচিত। (T20 World Cup 2022)

“তালিকায় থাকা তিন পেসারের মধ্যে শামিকে নিয়ে একদম সঠিক কাজটাই করেছে টিম ম‍্যানেজমেন্ট। ও এখন ফর্মে আছে। টুর্নামেন্ট শুরু’র ১৫ দিন আগে অস্ট্রেলিয়ায় দল পাঠিয়ে ভালো কাজ করেছে বিসিসিআই। ওখানকার মাঠ খুব বড়ো, দল ভালো ভাবেই প্রস্তুতি সেরেছে আশা করি। আমাদের ভয়ডরহীন ক্রিকেট খেলতে হবে।” – সুরেশ রায়না

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : আয়ারল্যান্ডের কাছে হেরে টি ২০ বিশ্বকাপ থেকে বিদায় দুই বার বিশ্বজয়ী ওয়েস্ট ইন্ডিজের