T20 World Cup 2022 : ব‍্যর্থ রোহিতদের পাশে দাড়ালেন সচিন তেন্ডুলকর, টিম ইন্ডিয়ার সমালোচকদের বললেন…

0
124
T20 World Cup 2022 : Sachin breaks silence on Team India criticism : 'Getting to No.1 spot doesn't happen overnight. Let's not judge our team'
T20 World Cup 2022 : Sachin breaks silence on Team India criticism : 'Getting to No.1 spot doesn't happen overnight. Let's not judge our team'

T20 World Cup 2022 -ভারতের টি ২০ বিশ্বকাপের সেমিফাইনাল থেকে ছিটকে যাওয়ার পর থেকে চতূর্দিকে সমালোচনা জারি আছে এখনও। এমন সময় রোহিত’দের পাশে দাড়ালেন কিংবদন্তি ভারতীয় ক্রিকেটার সচিন তেন্ডুলকর। সবাইকে তার অনুরোধ একটা হারের জন‍্যে এতোটা সমালোচনা করা উচিত নয় টিম ইন্ডিয়ার।

বৃহস্পতিবার ১০ উইকেটে ইংল্যান্ডের কাছে টি ২০ বিশ্বকাপের সেমিফাইনালে হেরেছিলো ভারত। প্রতিটি বিভাগে রোহিতের দাপটের সাথে হারিয়েছিলো বাটলার’রা। প্রথমে ব‍্যাট করতে নামা ভারতের তোলা ১৬৮ রান বিনা কোনও উইকেট খুঁইয়ে জয় নিশ্চিত করে ফেলেছিলো জস বাটলার এবং আলেক্স হেলস। তাও আবার ১৬ ওভারের মধ্যে। (T20 World Cup 2022)

ANI তে একটি ভিডিও আপলোড ক‍রা হয়েছে সম্প্রতি। সেখানে টেস্ট এবং ওয়ানডে ক্রিকেটে সর্বোচ্চ রান সংগ্রাহক সচিন তেন্ডুলকর বলেছেন, ভারতের সেমিফাইনালে পারফরম্যান্স সত্যিই হতাশজনক, কিন্তু সমর্থক’দের এই কঠিন সময় দলের পাশে থাকতে অনুরোধ করেছেন তিনি। বলেন,

“অত্যন্ত কঠিন ম‍্যাচ ছিলো আমাদের জন্য।কোনো উইকেট না খুইয়ে ১২০ রান তুলে নিলো বাটলার’রা। হতাশাজনকের বদলে বলবো এটা খুবই খারাপ হার। তবে একটি খারাপ পারফরম্যান্স দিয়ে আপনারা টিমকে জাজ করবেন না। মনে রাখবেন আমরা কিন্তু বিশ্বের একনম্বর টি ২০ দল‌। একনম্বরে কিন্তু রাতারাতি পৌঁছইনি।বরং দল টানা ভালো ক্রিকেট খেলতে খেলতে পৌঁছেছে শীর্ষে।” (T20 World Cup 2022)

তিনি আরো বলেন,

“প্লেয়াররা কখনও এরকম ম‍্যাচে ব‍্যর্থ হতে পছন্দ করে না। কিন্তু সব সময় এরকম হয়না।খেলায় ওঠা পড়া লেগেই থাকে। আমাদের একসাথে থাকতে হবে।”

আরও পড়ুনঃ T20 World Cup 2022 Final : পাকিস্তান’কে ৫ উইকেটে হারিয়ে দ্বিতীয় বার টি টোয়েন্টি বিশ্বকাপ জিতলো ইংল্যান্ড

ম‍্যাচে প্রথম বারের টি ২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) জয়ী দল একেবারেই ভালো শুরু করতে পারেনি। দ্বিতীয় ওভারে কে এল রাহুল আউট হয়ে যান। রোহিত শর্মা’ও বিশেষ কিছু করে উঠত ব‍্যর্থ। শেষে হার্দিকের ঝোড়ো ব‌্যাটিং ভারতকে ১৬৮ রান তুলতে সাহায্য করে ২০ ওভার শেষে।

সচিনের মতে ১৬৮ রান তুলে অ্যাডিলেডে জেতা সম্ভব নয়। তিনি বলেন,

“১৬৮ রান অ্যাডিলেডের মাঠে খুব বিরাট একটা স্কোর নয়। কারণ আর বাকী পাঁচটি মাঠের তুলনায় অ্যাডিলেড ভীষণ আলাদা, আকৃতির বিচারে। স্কোয়ার বাউন্ডারি বেশ ছোটো এই মাঠের। ১৯০ এর কাছাকাছি রান উঠলে তাও একটা আশা থাকতো। অ্যাডিলেডে ১৬৮ রান দেড়শো রানের সমান। আমার মানতেই হবে ভালো খেলিনি আমরা। ভালো রান তুলতে পারেনি। বোলিংয়েও তাই, উইকেট নিতে ব‍্যর্থ।”

এরপর ভারত যাচ্ছে নিউজিল্যান্ড সফরে, সিরিজে ৩ টে টি ২০ এবং ৩ টে ওয়ানডে খেলবে ভারত।

আরও পড়ুনঃ Liverpool FC : লিভারপুলের মালিক হওয়ার পথে মুকেশ আম্বানি