T20 World Cup 2022 : নামিবিয়ার হারার পর ডাচরা পৌঁছলো সুপার টুয়েলভে, দেখুন দলের উল্লাস, ভিডিও 

0
44
T20 World Cup 2022 : Netherlands Players' Wild Celebration On Entering Super-12 Stage Of T20 World Cup (Watch Video)
T20 World Cup 2022 : Netherlands Players' Wild Celebration On Entering Super-12 Stage Of T20 World Cup (Watch Video)

পরপর দুই ম‍্যাচে হার।আর তারপর শ্রীলঙ্কার কাছে হেরে সুপার টুয়েলভে (T20 World Cup 2022) পৌঁছনো টাই কঠিন হয়ে পড়েছিলো নেদারল্যান্ডসের কাছে‌। অংক বলেছিলো একমাত্র উপায় সংযুক্ত আরব আমিরশাহি’র কাছে নামিবিয়ার হার। নামিবিয়া বিশ্বকাপের শুরু’তেই এশিয়া কাপ চ‍্যাম্পিয়ান শ্রীলঙ্কা’কে হারিয়ে অঘটন ঘটিয়েছিলো, তাই স্বাভাবিক ভাবেই দুর্বল আমিরশাহি’র বিরুদ্ধে তারা যে জিতবে এমনটাই প্রত‍্যাশা করেছিলো সকলে।

কিন্তু খেলা কখন আর এসব পরিসংখ্যান, শক্তি যাচাই করেছে। এবারের টি ২০ বিশ্বকাপে একমাত্র জয়, আর সেই জয়ের মধ্যে দিয়ে নিজেরা দেশে ফেরার সাথে সাথে নামিবিয়ার দেশে ফেরা নিশ্চিত করলো সংযুক্ত আরব আমিরশাহি। আর কমলা ব্রিগেড ছাড়পত্র পেয়ে গেলো সুপার টুয়েলভে খেলার। (T20 World Cup 2022)

শ্রীলঙ্কার কাছে হারের পর গোটা নেদারল‍্যান্ডস ব্রিগেডের ড্রেসিংরুমে নজর ছিলো টিভি পর্দায় নামিবিয়া – সংযুক্ত আরব আমিরশাহি ম‍্যাচে। দেশে ফেরার পথে নামিবিয়া কে বিশ্বকাপ থেকে ছিটকে দিলো আমিরাতের দল৭ রানে হারিয়ে। আর এই জয় সউল্লাসে ড্রেসিংরুমে উদযাপন করলো নেদারল‍্যান্ডস। ইতিমধ্যে তাদের সেলিব্রেশনের ভিডিও ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। (T20 World Cup 2022)

এদিন, ১৪৯ রানের টার্গেট চেজ করতে নামা বাসিল হামিদ এবং পেসার জুনেদ সিদ্দিকী নামিবিয়ার টপ অর্ডারকে ধসিয়ে দেয়। প্রথম পাঁচ ওভারে ২৬ রানে ৩ উইকেট পড়ে যায় নামিবিয়ার। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ BPL 2023 : মাশরাফি মোর্ত্তাজা’কে আইকন প্লেয়ার হিসেবে দলে নিলো সিলেট স্ট্রাইকার্স

বিশেষ কিছু করতে ব‍্যর্থ নামিবিয়ার অধিনায়ক এরাসমুস এবং ফ্রাইলিংক, জুঁটিতে মাত্র ১৭ রান জোড়েন তারা। গত ম‍্যাচে হ‍্যাটট্রিক করা মিয়াপ্পান নামিবিয়ার অধিনায়ক এরাসমুসের (১৬) উইকেট তুলে নেন। ৪৬ রানের মধ‍্যে অর্ধেক উইকেট পড়ে যায় নামিবিয়ার। (T20 World Cup 2022)

ফ্রাইলিংক এবং উইসে এরপর দলকে খাদের কিনারা থেকে তুলে ধরার চেষ্টা করে। কিন্তু ফের এই আফ্রিকান শিবিরে ধস ধরায় মিডিয়াম পেসার জাহোর খান, তিনি ফ্রাইলিংক (১৪) এবং উইকেট কিপার জেন গ্রীনের (২) উইকেট তুলে নেওয়ায় নামিবিয়ার স্কোর হয়ে দাড়ায় ৭ উইকেটে ৬৯ রান।

৩১ বলে হাফ সেঞ্চুরি করেন উইসে। দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান। রুবেন ট্রুম্পেলম‍্যানের সাথে জুঁটিতে ৭০ রান জোড়েন তিনি, কিন্তু শেষ ওভারে মুহম্মদ ওয়াসিম উইসে (৩৬ বলে ৫৫) কে ফেরাতেই যাবতীয় আশা শেষ হয়ে যায় নামিবিয়ার।

এর আগে টসে জিতে প্রথমে ব‍্যাট করতে নেমে ৩ উইকেটে ১৪৮ রান তোলে সংযুক্ত আরব আমিরশাহি। হাফ সেঞ্চুরি করেন মুহম্মদ ওয়াসিম, ৪৩* রানে অপরাজিত ছিলেন রিজওয়ান। শেষে ১৪ বলে ঝোড়ো ২৫ রানের ইনিংস খেলেন হামিদ। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : নামিবিয়ার কাছে হারলেও শীর্ষে থেকেই সেরা বারোতে যাওয়ার ব‍্যাপারে আশাবাদী ছিলেন শ্রীলঙ্কার অধিনায়ক সানাকা