T20 World Cup 2022 : শাহীন-শামির মধ্যে তুলনা প্রসঙ্গে বিরাট মন্তব্য করলেন কপিল দেব 

0
51
T20 World Cup 2022 : Kapil Dev made a big comment on Shaheen-Shami comparison
T20 World Cup 2022 : Kapil Dev made a big comment on Shaheen-Shami comparison

আর ২৪ ঘন্টাও বাকী নেই ভারত – পাকিস্তান ম‍্যাচ (T20 World Cup 2022) শুরু হতে, রোববার ভারতীয় সময় দুপুর দেড়টায় মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়ামে টি ২০ বিশ্বকাপের ম‍্যাচে পাকিস্তানের মুখোমুখি হতে চলেছে ভারত। সুপার টুয়েলভে এই মেগাম‍্যাচের মধ্যে দিয়ে দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ তাদের বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে।

এই মেগাম‍্যাচে কোন দল জয় পাবে,তা নির্ধারণ করে দেওয়ার ক্ষমতা রাখেন মহম্মদ শামি এবং শাহীন আফ্রিদি। এই দুই পেসারের দিকে নজর থাকবে সকলের। গত জুলাই মাস থেকে কোনও প্রতিযোগীতা মূলক ক্রিকেট খেলতে দেখা যায়নি শাহীন, গলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ম্যাচ খেলাকালীণ চোট পেয়েছিলেন তিনি, তার জন্যে খেলতে পারেননি এশিয়া কাপে। অন‍্যদিকে একেবারে শেষ মুহূর্তে ভারতের স্কোয়াডে সুযোগ হয়েছে মহম্মদ শামির জসপ্রীত বুমরাহ’র পরিবর্ত হিসেবে। (T20 World Cup 2022)

এমন সময় ১৯৮৩’র বিশ্বকাপ জয়ী ভারতীয় ক্রিকেট দলের সদস্য কপিল দেব (Kapil Dev) বলেছেন এই মুহূর্তে মহম্মদ শামি বা শাহীন আফ্রিদির মধ্যে কোনও তুলনা চলেনা। এমন তুলনা টানা টাকেই অন‍্যায‍্য মনে করেন তিনি, কারণ শামি সাম্প্রতিক কালে খুব বেশি ক্রিকেট খেলেননি,তবে জসপ্রীত বুমরাহ থাকলে গল্পটা হয়তো অন‍্যরকম হতো। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : ‘সুপার ম‍্যান’ এর মতো উড়ে গিয়ে স্টিওনিসের ক‍্যাচ নিলেন ফিল্পিস, দেখুন সেই ভিডিও

“শামির এক ওভার বোলিং দেখে এখনই শাহীনের সাথে তার কোনও তুলনা টানা চলেনা। গত দুই বছর ধরে ধারাবাহিক ভাবে ভালো পারফরম্যান্স দিয়ে আসছেন শাহীন, সুযোগ পেলেই নিজের সেরাটা নিংড়ে দিয়েছে মাঠে, কিন্তু শামি খুব বেশি একটা ক্রিকেট’ই খেলেনি এই সময়। হ‍্যাঁ শাহীন আর বুমরাহ খেললে আমি তুলনা টানতাম। কিন্তু শামি এবং আফ্রিদির মধ‍্যে কোনও তুলনা চলে না এক্ষেত্রে একটা বিশাল ফারাক আছে।” – পাকিস্তানের SAMMA TV এবং ভারতের ABP News এর মধ্যে আয়োজিত আলোচনায় এমনটাই বলেছেন কপিল দেব।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ার্ম আপ ম‍্যাচে মাত্র এক ওভার বোলিং করেছিলেন শামি। শেষ ওভারে রোহিত শর্মা বোলিং করতে পাঠালে শামি ৩ উইকেট তুলে নেন। অন‍্যদিকে প্রাক্টিস ম‍্যাচে আফগানিস্তানে রহমানুল্লাহ গুরবাজ’কে ঘাতক ইয়র্কারে হাসপাতালে পাঠিয়েছিলেন শাহীন আফ্রিদি। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : রোহিত’দের সাথে সম্পর্ক নিয়ে ভারত ম‍্যাচের আগে খোলামেলা আড্ডা দিলেন বাবর আজম