T20 World Cup 2022 : আইপিএল প্রভাব ফেলতে ব‍্যর্থ ভারতের পারফরম্যান্সে, দাবী শাহিদ আফ্রিদি’র

0
12
T20 World Cup 2022 : IPL failed to make an impact on India's performance, claims Shahid Afridi
T20 World Cup 2022 : IPL failed to make an impact on India's performance, claims Shahid Afridi

T20 World Cup 2022 – গোটা বিশ্বজুড়ে আইপিএলের রমরমা সম্পূর্ণ ভিন্ন পর্যায়ের। দেশ – বিশ্বের তাবড় তাবড় সকল ক্রিকেটারেরা বিশ্বের অন‍্যতম শ্রেষ্ঠ টি ২০ লিগ খেলতে মুখিয়ে থাকে, কিন্তু আইপিএল কোনও কাজেই লাগেনি ভারতীয় ক্রিকেটের উন্নতির স্বার্থে। এমনটাই মনে করেন শাহিদ আফ্রিদির।

SAMAA TV কে শাহিদ আফ্রিদি বলেছেন,

“প্রতি দলে অধিনায়ক ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সাথে তাদের পারফরম্যান্স’ও‌। দুই মাসের বেশি সময় জুড়ে আইপিএল চলে। প্রচুর ক্রিকেটার সুযোগ পায় এখানে খেলার। কিন্তু তারপরেও যদি একটা ভালো দল গড়ে তুলতে না পারে ভারত, তাহলে আমার মতে এবিষয় আরও বড়সড় পরিকল্পনার প্রয়োজন আছে। বিসিসিআইয়ের ভাবা উচিত, তাদের খামতি কোথায়। ভুলটা কোথায় হচ্ছে। প্রচুর টাকা ইনভেস্ট করছে তারা। প্রচুর ক্রিকেটার উঠে আসছে। আর তারপরও যদি কোনো বড়ো টুর্নামেন্ট না জেতে। তখন সেটা খুবই চিন্তার বিষয়।”

প্রসঙ্গত, টি ২০ বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে ভারত ছিটকে গেলেও, ভারতের দুই তারকা ক্রিকেটার বিরাট কোহলি এবং সূর্য কুমার যাদব টি ২০ বিশ্বকাপের ‘ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট’ এর জন্যে মনোনীত হয়েছেন‌।

মোট নয় জন ক্রিকেটারকে নির্বাচিত করা হয়েছে এবার টি টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2022) ‘ম‍্যান অফ দ‍্য টুর্নামেন্ট’ এর জন‍্য‌। যারা তাদের দেশকে একাধিক দারুণ সব পারফরম্যান্সে কোনও না কোনো ম‍্যাচে জয় পেতে সাহায্য করেছিল।

এই তালিকায় তিন ক্রিকেটার আছে ইংল্যান্ডের,দুই জন পাকিস্তানের, শ্রীলঙ্কা এবং জিম্বাবোয়ের থেকে একজন এবং ভারত থেকে দুই জন।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : এই ভারতীয় দলের গাঙ্গুলী, ধোনি’র মতো অধিনায়কের প্রয়োজন ছিলো, মত শাহিদ আফ্রিদির

এবার ভারতের টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সেমিফাইনালে পৌঁছনোর ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন বিরাট কোহলি। বিশ্বকাপের ছয় ম‍্যাচে ৯৮.৬৬ গড়ে ২৯৬ রান করেছেন কোহলি ১৩৬.৪০ স্ট্রাইক রেটে। এইমুহুর্তে টুর্নামেন্টের সর্বশেষ রান সংগ্রাহকের তালিকায় শীর্ষে আছেন বিরাট কোহলি। মোট চারটি হাফ সেঞ্চুরি করেছেন কোহলি, এরমধ্যে মেলবোর্নে অপরাজিত ৮২* রানের ইনিংস খেলেছিলেন পাকিস্তানের বিরুদ্ধে।

এবারের টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সূর্য কুমার যাদবের বিধ্বংসী সব ইনিংস নজর কেড়েছে সকলের‌। বিশ্বকাপের ছয় ম‍্যাচে সূর্য, ২৩৯ রান করেছেন ১৮৯.৬৮ স্ট্রাইক রেটে‌। জিম্বাবোউ, সাউথ আফ্রিকা এবং নেদারল্যান্ডসের বিরুদ্ধে হাফ সেঞ্চুরি করেছিলেন তিনি।

মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে রোববার টি ২০ বিশ্বকাপের ফাইনালে খেলতে নামবে পাকিস্তান – ইংল্যান্ড‌।

আরও পড়ুনঃ World Cup 2023 : তেইশের ৫০ ওভারের বিশ্বকাপ জিতবে ভারত, আশাবাদী মন্টি