T20 World Cup 2022 : পাকিস্তান’কে ঘাড়ে উঠতে দেওয়া চলবেনা রোহিত’দের, মত শেহবাগের 

0
17
T20 World Cup 2022 : India-Pakistan match to be held at Melbourne Cricket Ground tomorrow
T20 World Cup 2022 : India-Pakistan match to be held at Melbourne Cricket Ground tomorrow

সদ‍্য ৪৪ ‘এ পা দিয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেহবাগ। (T20 World Cup 2022) রোববার মেলবোর্নে অনুষ্ঠিত হতে চলা টি ২০ বিশ্বকাপের ম‍্যাচ নিয়ে এখন দারুণ উত্তেজিত তিনি। তার দৃঢ় বিশ্বাস জিতবে রোহিত’রাই।

দেশের হয়ে প্রচুর ভারত – পাকিস্তান ম‍্যাচ খেলেছেন শেহবাগ। তার কাছে ভালো মতোই স্পষ্ট এমন মেগাম‍্যাচে পরিসংখ্যান কোনও কাজে লাগেনা। এশিয়া কাপের হারের কথা ভুলে কালকের ম‍্যাচে প্রথম থেকেই চালিয়ে খেলুক ভারত, এমনটাই চান তিনি। (T20 World Cup 2022)

পাকিস্তান দল যে ব‍্যাটিংয়ের দিক থেকে খুব বাবর – রিজওয়ানের উপর নির্ভর, সেটা তার কাছে খুবই স্পষ্ট। এই দুই ব‍্যাটার’কে তাড়াতাড়ি আউট করতে পারলে ম‍্যাচ পকেটে প্রায় পুরে নিতে পারবে ভারত। দলে ৫-৬ জন বোলার থাকায় রোহিত ব্রিগেডের পক্ষে সেই কাজ করাটা খুব একটা কঠিন হবেনা বলেই মত তার। (T20 World Cup 2022)

ম‍্যাচে ভারতীয় দলের কম্বিনেশন নিয়ে বলতে গিয়ে শেহবাগ জানিয়েছেন, খুব সম্ভবত একজন স্পিনার নিয়ে খেলবে ভারত। প্রথম একাদশে দীনেশ কার্তিক এবং ঋষভ পন্ত দুজনকেই খেলতে দেখছেন তিনি। তার পছন্দের বোলিং কম্বিনেশন শামি, অর্শদীপ, ভুবনেশ্বর এবং চাহাল। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : “পাকিস্তান বরাব‍র কঠিন প্রতিপক্ষ, আমাদের ম‍্যাচে নিংড়ে দিতে হবে ” : রোহিত শর্মা 

এইমুহুর্তে আলোচনার শিরোনামে পাকিস্তানের পেসার শাহীন আফ্রিদি। গতবছর টি টোয়েন্টি বিশ্বকাপের ম‍্যাচে একা তিনিই শেষ করে দিয়েছিলেন ভারতীয় দলের ব্যাটিং লাইন আপ’কে। তবে এই পাক পেসারের ছন্দে থাকার বিষয় দ্বন্দ্ব আছে শেহবাগের মনে। কারণ সবে চোট সারিয়ে ফেরার পর কি পুরনো মেজাজে বোলিং করতে পারবেন তিনি ? সেই বিষয় সন্দেহ প্রকাশ করেছেন বীরু। (T20 World Cup 2022)

বুমরাহ কে নিয়ে কিছু না বললেও রবীন্দ্র জাদেজা’কে না পাওয়ার হতাশা রয়েছে শেহবাগের মধ্যে। বিশেষ করে ফিল্ডিংয়ে। রোহিত’দের ম‍্যাচ নিয়ে পরামর্শ দেওয়ার সময় বলেছেন, একেবারেই ঘাবড়াতে না। অতিরিক্ত রান দেওয়া চলবেনা বোলারদের। বুমরাহ’র পরিবর্ত হিসেবে সুযোগ পাওয়া মহম্মদ শামি’কে সঠিকভাবে ব‍্যবহার করতে হবে।

রোববার বাব‍রদের বিরুদ্ধে রোহিত’দের আক্রমণাত্মক ক্রিকেট খেলার পরামর্শ দিয়েছেন শেহবাগ। (T20 World Cup 2022) সেই আক্রমণাত্মক ক্রিকেট, যা খেলে তিনি নিজের ক্রিকেটীয় দিনে রাজ করতেন বাইশ গজে। পাকিস্তানের বিপক্ষে রোহিত’দের খেলার মূলমন্ত্র হোক ‘কাউন্টার অ্যাটাক’, এমনটাই চাইছেন নজফগড়ের সুলতান।

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : বিশ্বকাপে কাউকে ভয় পাবেনা আর্জেন্টিনা, হুংকার লিও মেসির