T20 World Cup 2022 : কঠিন পরিস্থিতি সামাল দেওয়ার মত বোলার নেই ভারতের, মত প্রাক্তন পাকিস্তানি ক্রিকেটারের

0
52
T20 World Cup 2022 : India doesn't have enough bowlers to handle tough situations, says ex-Pakistani cricketer
T20 World Cup 2022 : India doesn't have enough bowlers to handle tough situations, says ex-Pakistani cricketer

T20 World Cup 2022 – বর্তমানে ভারতীয় দলে একাধিক বিশ্বমানের ব‍্যাটারদের ছড়াছড়ি।‌ কিন্তু বোলিং বিভাগে সেই ব‍্যাপারটা টের পাওয়া যায়না। এমনটাই মনে করেন প্রাক্তন পাকিস্তানের পেসার শোয়েব আখতার।

প্রাক্তন পাকিস্তানের এই পেসারের মতে ম‍্যাচের কঠিন পরিস্থিতি সামাল দেওয়ার মতো বোলারের বর্তমানে খুব অভাব ভারতীয় ক্রিকেটে‌। এই এক’ই জিনিস তিনি লক্ষ‍্য করেছেন পাকিস্তান – নিউজিল্যান্ড এবারের টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) প্রথম সেমিফাইনাল ম‍্যাচে। আখতারের মতে বাবরদের সামাল দিতে পারেনি কিউয়ি বোলাররা এই এক’ই অভাবে।

“এমন বিশ্বমাপের টুর্নামেন্টে সাফলতা পেতে হলে দলের – ব্যাটিং এবং বোলিং দুই শক্তিশালী হওয়ার প্রয়োজন আছে। নাহলে হেরে যেতেই হবে, যেমন পাকিস্তানের কাছে হেরছে নিউজিল্যান্ড।”

টি ২০ বিশ্বকাপে (T20 World Cup 2022) এমন হতাশজনক পারফরম্যান্সের পর ভারতের টি ২০ বিভিন্ন পরিবর্তন দেখা যাবে বলে মনে করা হচ্ছে। ২০২৪ সালের টি ২০ বিশ্বকাপের কথা মাথায় রেখে বিস্তর বদল হবে ভারতীয় স্কোয়াডে, এরকমটা প্রত‍্যাশা রাখছেন বিশেষজ্ঞরা। এমনকি বেশ কিছু তারকা ক্রিকেটারকে নিয়ে কঠিন সিদ্ধান্ত নেওয়া হতে পারে।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : ভারত ফাইনালে খেলার যোগ‍্য নয়, বিস্ফোরক মন্তব্য শোয়েব আখতারের

এবার টি ২০ বিশ্বকাপে হারের রেশ কাটতে না কাটতেই ভারত যাবে নিউজিল্যান্ড সফরে। এই সিরিজে সিরিজে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে ভারত কোচ রাহুল দ্রাবিড়’কে। কোচ হিসেবে যাবেন জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির চিফ ভিভিএস লক্ষণ। নিউজিল্যান্ড সফরে  ভারতের টি ২০ দলকে নেতৃত্ব দেবেন হার্দিক পান্ডিয়া। শিখর ধাওয়ান নেতৃত্ব দেবেন ওয়ানডে সিরিজে।

ভারতীয় ক্রিকেট দলের একাধিক সিনিয়র ক্রিকেটার যেমন অধিনায়ক রোহিত শর্মা, সিনিয়র ব‍্যাটার বিরাট কোহলি এবং সহ অধিনায়ক কে এল রাহুল’কে এই সিরিজের থেকে বিশ্রাম দেওয়া হয়েছে। এনারা প্রত‍্যেকেই প্রত‍্যাবর্তন করবেন ডিসেম্বর মাসে বাংলাদেশ সফরে। আগামী মাসে সাকিবদের দেশে ৩ টি ওয়ানডে এবং ২ টো টেস্ট ম্যাচ খেলবে ভারতীয় ক্রিকেট দল।

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : নিউজিল্যান্ড সফরে ভারতের কোচ হচ্ছেন ভিভিএস লক্ষণ, বিশ্রামে রাহুল দ্রাবিড়