T20 World Cup 2022 : ভারত ফাইনালে খেলার যোগ‍্য নয়, বিস্ফোরক মন্তব্য শোয়েব আখতারের

0
79
T20 World Cup 2022 :
T20 World Cup 2022 : "India didn’t deserve to qualify for T20 World Cup 2022 final" - Shoaib Akhtar slams Rohit Sharma’s men after loss to England

অ্যাডিলেডে বৃহস্পতিবার টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সেমিফাইনালে ইংল্যান্ড ভারতকে ১০ উইকেটে হারানোর পর প্রাক্তন পাকিস্তানের পেসার চরম সমালোচনা করেছেন ভারতীয় ক্রিকেট দলের।

এবারের টি ২০ বিশ্বকাপ (T20 World Cup 2022) চলাকালীন যে কয়েক জন ক্রিকেট বিশেষজ্ঞরা ভারত পাকিস্তানের টি ২০ বিশ্বকাপ ফাইনাল দেখার ইচ্ছা প্রকাশ করেছিল, তাদের মধ্যে অন‍্যতম একজন শোয়েব আখতার। কিন্তু বৃহস্পতিবার ইংল্যান্ড চার ওভার বাকি থাকতে ১০ উইকেটে সেমিফাইনাল জিতে যাওয়ায় সেই আশা, আপাতত আশাই থেকে যেতে চলেছে।

ম‌্যাচে ভারতের খেলার ধরন অত্যন্ত হতাশ করেছে শোয়েব’কে। তার কখনো মনে হয়নি ভারত জেতার জন্যে এই ম‍্যাচ খেলছে। আখতারের মতে এরকম খেলে জিম্বাবোয়ে, নেদারল্যান্ডস’কে হারিয়ে সেমিফাইনালে পৌঁছনো যায়, তার বেশি কিছু আশা করা উচিত নয়। (T20 World Cup 2022)

নিজের ইউটিউব চ‍্যানেলের ভিডিও’তে শোয়েব আখতার ভারতের টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) সেমিফাইনাল হার নিয়ে বলেছেন,

“ভারতের বিশ্বকাপ ফাইনাল খেলতে মেলবোর্নের ফ্লাইট ধরে MCG তে আমাদের বিপক্ষে ফাইনাল খেলার কোনও যোগ‍্যতা নেই। জিম্বাবোয়ে, নেদারল্যান্ডসের বিরুদ্ধে জেতাটা কোনও বিরাট কৃতিত্ব অর্জন করা নয়। ভারতীয় ক্রিকেট দলের বেহাল দশা চোখে পড়ছে এবার।”

আরও পড়ুনঃ IND vs NZ 2022 : নিউজিল্যান্ড সফরে ভারতের কোচ হচ্ছেন ভিভিএস লক্ষণ, বিশ্রামে রাহুল দ্রাবিড়

গোটা টুর্নামেন্টের (T20 World Cup 2022) মতো সেমিফাইনালেও ফের একটা খারাপ শুরুয়াত দিয়ে শুরু করে ভারত। ইনিংসের দ্বিতীয় ওভারে আউট হন কে এল রাহুল, ২৮ বলে ২৭ রান করে আউট হন ভারত অধিনায়ক রোহিত শর্মা। পরে হার্দিক পান্ডিয়া এবং বিরাট কোহলি, দুজনে হাফ সেঞ্চুরি করে ভারতকে স্কোরবোর্ডে লড়াই করার রসদ জোগায়। ২০ ওভার শেষে ৬ উইকেটে ১৬৯ রান তোলে ভারত।

১৬৯ রান তাড়া করতে নেমে শুরু থেকেই ভারতীয় বোলারদের চাপে ফেলে দেয় ইংল্যান্ডের জস বাটলার এবং আলেক্স হেলস। এই দুই ইংল্যান্ডের ওপেনার’কে আউট করার কোনও পথ খুঁজে পাননি কোনও ভারতীয় বোলার। ভারতের সকল বোলারদের বেধড়ক পিটিয়ে চার ওভার বাকী থাকতেই ম‍্যাচে দেশের জয় নিশ্চিত করে ফেরেন বাটলার-হেলস জুঁটি। ৮০ * রানে অপরাজিত ছিলেন জস বাটলার। হেলস অপরাজিত ছিলেন ৮৬* রানে।

রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে টি ২০ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হতে চলেছে পাকিস্তান – ইংল্যান্ড।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : স্বপ্ন পূরণে ব‍্যর্থ হয়ে অস্ট্রেলিয়া ছাড়লাম, বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর বললেন কোহলি