T20 World Cup 2022 : হাসান আলী’কে জোড়া ছক্কা, কোহলির সাথে খেলা, পাকিস্তান ম‍্যাচে খেলতে নামার আগে আড্ডার মেজাজে ঋষভ পন্ত 

0
14
T20 World Cup 2022 :
T20 World Cup 2022 : "I smacked him for two sixes" - Rishabh Pant recalls 'special shot' against Hasan Ali during last year's T20 World Cup

রোববার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের বিরুদ্ধে টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) ম‍্যাচে খেলতে নামছে ভারত। ইতিমধ্যে সেই ম‍্যাচ ঘিরে দর্শকদের উন্মাদনা তুঙ্গে। আর সেই মেগাম‍্যাচে খেলতে নামার তর সইছেনা ভারতের উইকেট কিপার – ব‍্যাটার ঋষভ পন্তের।

প্রথম একাদশে পন্ত নাকি দীনেশ কার্তিক, সে বিষয় এখনই কোনও স্থায়ী সিদ্ধান্তে আসতে পারেনি ভারতীয় টিম ম‍্যানেজমেন্ট। তবে সূত্রের খবর অনুযায়ী পাকিস্তান ম‍্যাচে প্রথম একাদশে নিশ্চিত নন পন্ত, অভিজ্ঞ ফিনিশার কার্তিকের উপর আস্থা রাখতে চলেছে টিম ম‍্যানেজমেন্ট। (T20 World Cup 2022)

গতবছর টি ২০ বিশ্বকাপে পাকিস্তানের বিপক্ষে ম‍্যাচে খেলেছিলেন পন্ত। বেশ কিছু চোখ ধাঁধানো শটে ৩০ বলে ৩৯ রানের ইনিংস খেলেছিলেন তিনি। পন্ত এবং কোহলির ইনিংস সেই ম‍্যাচে ভারতকে খেলায় ফিরিয়েছিলো। সম্প্রতি ICC’র তরফে সোশ্যাল মিডিয়ায় ছাড়া একটি ভিডিওতে সেই ম‍্যাচের কথা উঠে এসেছে পন্তের বক্তব্যে, সংশ্লিষ্ট ম‍্যাচে পাক পেসার হাসান আলী’কে মারা দুটো ছক্কার কথা উল্লেখ করেছেন তিনি, বলেছেন, (T20 World Cup 2022)

“আমার এখনও মনে আছে গতবার হাসান আলী’কে এক’ই ওভারে দুটো ছক্কা মেরেছিলাম। আমরা রানরেট টা চাগিয়ে তোলার চেষ্টা করছিলাম, কারণ শুরু’তেই বেশ কিছু উইকেট হারিয়েছিলাম। আমি আর বিরাট পার্টনারশিপ জুড়েছিলাম। রান রেট তোলার কাজটা সামাল দিয়েছিলাম, এক হাতে ছক্কা মেরেছিলাম হাসান আলী’কে।”

আরও পড়ুনঃ Karim Benzema : জিদানের মতে সর্বকালের সেরা ফরাসি স্ট্রাইকার করিম বেঞ্জেমা 

দেশের হয়ে খেলার সুবাদে বেশ কিছু ম‍্যাচে ভারতের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির সাথে ব‍্যাটিং করেছেন পন্ত, জুড়েছেন পার্টনারশিপ’ও। দলের সিনিয়র ব‍্যাটারের সাথে খেলে নিজের খেলায় উন্নতি টের পেয়েছেন এই যুব ভারতীয় উইকেট কিপার – ব‍্যাটার। কথা হলো পন্ত এবং কোহলির পার্টনারশিপ গতবছর টি ২০ বিশ্বকাপে ভারত’কে পাকিস্তানের বিরুদ্ধে ম‍্যাচে ১৫২ রান তুলতে সাহায্য করেছিল স্কোরবোর্ডে। (T20 World Cup 2022)

ব‍্যাটিং করাকালীন কোহলি সব সময় তার পার্টনারের মনোবল তুঙ্গে রাখার চেষ্টা করেন, সে উল্টো দিকের ব‍্যাটার রান করতে পারুক বা না পারুক এমনটাই বলেছেন পন্ত, তার বক্তব্য,

“ম‍্যাচে পরিস্থিতি কিভাবে সামাল দিতে হয় তা কোহলি খুব ভালো বোঝাতে পারে। আর এই বিষয়টা খুবই কাজে লাগে আগামী দিনের ক্রিকেট জার্নি’তে। কোহলির সাথে ব‍্যাটিং করা খুবই উপভোগ্য একটা বিষয়। এমন অভিজ্ঞ একজন ব‍্যাটারের সাথে ব‍্যাটি‌ং করা খুব’ই উপভোগ‍্য একটা বিষয়। পার্টনার’কে সাথে স্কোরবোর্ড সচল রেখে দলের চাপ কমাতে ভীষণ পটু কোহলি।”

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ার্ম আপ ম‍্যাচে খেলেননি ঋষভ পন্ত। এখন দেখার বিষয় পাকিস্তানের বিরুদ্ধে ম‍্যাচে দলের প্রথম একাদশ তার স্থান হয়কিনা। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : গল্ফ খেলার মাশুল, বিশ্বকাপ থেকে ছিটকে গেলো অজি তারকা