T20 World Cup 2022 : আফ্রিদির আগুনে ইয়র্কার হাসপাতালে পাঠিয়েছিলো গুরবাজকে, এখন কেমন আছেন তিনি, জানুন বিস্তারিত

0
10
T20 World Cup 2022 : Gurbaz cleared of fracture, expected to be fit for Afghanistan's T20 World Cup opener
T20 World Cup 2022 : Gurbaz cleared of fracture, expected to be fit for Afghanistan's T20 World Cup opener

বিশ্বকাপের ওয়ার্ম আপ ম‍্যাচে পাকিস্তানের জোরে বোলার শাহীন আফ্রিদির (T20 World Cup 2022) আগুনে গতির নিঁখুত ইয়র্কার হাসপাতালে পৌঁছে দিয়েছিলো রহমানুল্লাহ গুরবাজ’কে। এরপর আফগান উইকেট কিপার – ব‍্যাটারের ইংল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম‍্যাচে খেলা নিয়ে তৈরী হয়েছিল প্রশ্নচিহ্ন। আদৌও তিনি মাঠে নামবেন কি, তা নিয়ে আশঙ্কায় ভুগছিলো গোটা আফগানিস্তান।

তবে এখন স্বস্তির খবর পেয়েছে আফগান দল। হাসপাতালে স্ক‍্যানের রিপোর্টে কোনও চোট ধরা পরেনি গুরবাজের পায়ে, ফলে তার ইংল্যান্ডের বিপক্ষে ম‍্যাচে খেলা নিয়ে আর কোনও আশঙ্কাই অবশিষ্ট থাকলোনা। (T20 World Cup 2022)

বর্ষার জন্যে ভেস্তে গেছিলো পাকিস্তান – আফগানিস্তান বিশ্বকাপের ওয়ার্ম আপ ম‍্যাচ। সেই ম‍্যাচ ভেস্তে যাওয়ার আগেই বছর কুড়ির গুরবাজ’কে আহত করেছিলেন শাহীন। যন্ত্রণায় কাত‍র তরুণ আফগান ওপেনার মাঠেই লুটিয়ে পড়ে। এরপর মাঠে দলের ডাক্তার’রা প্রাথমিক পর্বের কিছু পরীক্ষা নিরিক্ষার পর তাকে বের করে নিয়ে যান। (T20 World Cup 2022)

পরে বা পায়ে প্রোটেক্টিভ বুট পরতে দেখা গেছে গুরবাজ’কে। তাকে হাসপাতালে স্ক‍্যানের জন্যে পাঠানো হয়েছিল। পরবর্তী সময়ে আফগানিস্তানের ক্রিকেট বোর্ডের ত‍রফে সরকারি বিবৃতিতে গুরবাজের চোটের বিষয়ে বিস্তারিত জানানো হয়েছে। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : পাক বধের উদ্দেশ্যে মেলবোর্ন পৌঁছে গেলো ভারত, শুক্রবার নামবে প্রাক্টিসে

“দলের ডাক্তার জানিয়েছে গুরবাজের হাড়ে কোনও ফ্রাকচার নেই। আগামী দুই দিন পর্যবেক্ষণে থাকবেন তিনি। শনিবার ইংল্যান্ডের বিপক্ষে ম‍্যাচে তার খেলার কোনও সমস্যা না থাকারই কথা।”

গতবছর টি ২০ বিশ্বকাপে একেবারেই ছন্দে ছিলেন না গুরবাজ। ৫ ইনিংসে ৮৫ রান করেছিলেন তিনি।এখন আফগানিস্তানের হয়ে ওপেন করতে দেখা যায় তাকে। নিঃসন্দেহে বাটলারদের বিরুদ্ধে তার খেলতে নামা নিয়ে তৈরী চিন্তা উবে যেতেই এখন বেশ ফুরফুরে গোটা আফগানিস্তান শিবির। (T20 World Cup 2022)

সুপার টুয়েলভে এক নম্বর গ্রুপে আছে আফগানিস্তান, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ডের সাথে। এই গ্রুপে প্রথম রাউন্ডের গ্রুপ ‘এ’ র জয়ী দল এবং গ্রুপ ‘বি’ রানার্স আপ স্থান করে নেবে।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : “পাকিস্তানের সাথে খেলা মানেই ‘ব্লকবাস্টার’” : বলছেন রোহিত শর্মা