T20 World Cup 2022 : কাপ ভাগাভাগি করে নেওয়ার সম্ভাবনা প্রবল ইংল্যান্ড-পাকিস্তানের

0
49
T20 World Cup 2022 : England-Pakistan are likely to share the T20 World Cup 2022 Cup
T20 World Cup 2022 : England-Pakistan are likely to share the T20 World Cup 2022 Cup

ইতিমধ্যে টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) ফাইনাল খেলতে মেলবোর্ন খেলতে পৌঁছে গেছে ইংল্যান্ড – পাকিস্তান। কিন্তু ‘উলুওয়েড’ এর প্রভাবে এবার ভেস্তে যাওয়ার মুখে টি ২০ বিশ্বকাপের ফাইনাল।

ইতিমধ্যে নিঃশোষিত মেলবোর্নে রোববার অনুষ্ঠিত হতে চলা টি ২০ বিশ্বকাপের ফাইনালের টিকিট। গোটা বিশ্বের ক্রিকেট প্রেমী জনগন এবার অধীর আগ্রহে অপেক্ষা করছে টি ২০ বিশ্বকাপের ফাইনালের (T20 World Cup 2022)। ফাইনাল আয়োজন করার কোনও সুযোগ হাতছাড়া করতে চাইছেনা আইসিসি এবং আয়োজক দেশ অস্ট্রেলিয়া।

রোববার ভারতীয় সময় দুপুর দেড়টা নাগাদ শুরু হবে এবারের টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022)। ইতিমধ্যে ফাইনালের দিন কড়া নিরাপত্তা বেষ্টনী’তে ঘিরে ফেলার পরিকল্পনা হয়েছে মেলবোর্ন ক্রিকেট স্টেডিয়াম চত্বর। কিন্তু খারাপ আবহাওয়া কে রুখবে কে ?

আরও পড়ুনঃ FIFA World Cup 2022 : বাদ র‍্যামোস, ঘোষিত হলো স্পেনের কাতার বিশ্বকাপের দল

ইতিমধ্যে আইসিসি এবং ক্রিকেট অস্ট্রেলিয়াকে চাপে ফেলেছে উলুওয়েড। এর ফলে ওদিন অস্ট্রেলিয়ায় একশো শতাংশ বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। মেলবোর্নে ভারী বৃষ্টি হবে বজ্রবিদ্যুৎ সহ। সারাদিন ধরে বৃষ্টিপাত হওয়ার পূর্ভাবাস আছে, তাই মেলবোর্নের একাধিক রাস্তা হবে জলমগ্ন। বৃষ্টি বাড়বে দুপুরের পর থেকে। পাল্লা দিয়ে বাড়বে হাওয়ার গতি, তা ঘণ্টায় ২৫ থেকে ৩৫ কিলোমিটার হতে পারে। তাপমাত্রা ঘোড়াঘুড়ি করবে ১৬ থেকে ২৬ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

রোববার বৃষ্টির জন্য যদি ফাইনাল খেলা না হয়। তাহলে তা সোমবার খেলা হবে। রোববার কিছু  সময় খেলা হওয়ার পর ভেস্তে গেলে। সোমবার অন্তত দুই ওভার করে খেলাতেই হবে। এবার আইসিসি টি ২০ বিশ্বকাপের কোনও ম‍্যাচের জন্যে ১০ ওভারের খেলা বাধ‍্যবাধকতা মূলক করেছে। এবার বিষয় হলো সোমবার’ও বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা ৯৫ শতাংশ। যদি বৃষ্টির জন্যে ফাইনাল আয়োজন করা না যায়, তাহলে আইসিসির নিয়ম অনুযায়ী দুই দলকে যুগ্মভাবে চ‍্যাম্পিয়ান ঘোষণা করা হবে। অর্থাৎ টি টোয়েন্টির বিশ্বসেরার শিরোপা ভাগাভাগি করে নেমে বাটলার, বাব‍ররা।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : মিলিয়ন ডলারের টিমের এই হাল, রোহিত’দের বিদ্রুপ PCB চেয়ারম্যান রামিজ রাজার