T20 World Cup 2022 : কোভিডে আক্রান্ত হওয়া সত্বেও দলের জন্য লড়তে নামলেন আইরিশ তারকা 

0
11
T20 World Cup 2022 : Dockrell plays T20 World Cup Super 12 match against Sri Lanka despite being Covid positive
T20 World Cup 2022 : Dockrell plays T20 World Cup Super 12 match against Sri Lanka despite being Covid positive

সম্ভবত কোভিডে আক্রান্ত আয়ারল্যান্ডের (T20 World Cup 2022) তারকা অল‍রাউন্ডার জর্জ ডকরেল (George Dockrell)। তবুও রোববার শ্রীলঙ্কার বিপক্ষে টি ২০ বিশ্বকাপের ম‍্যাচে খেলার ছাড়পত্র পেয়েছেন তিনি। ক্রিকেট আয়ারল্যান্ডের তরফে সরকারি বিবৃতিতে জানানো হয়েছে করোনার স্বল্প আভাস পাওয়া গেছে ডকরেলের শরীরে।

এই প্রতিবেদন লেখাকালীণ আয়ারল্যান্ড – শ্রীলঙ্কা ম‍্যাচ চলছে। হোবার্টে অনুষ্ঠিত সেই ম‍্যাচে এখন জর্জ ডকরেল খেলছে দলের হয়ে। এটাই আয়ারল্যান্ড দলের সুপার টুয়েলভ পর্বের প্রথম ম‍্যাচ। (T20 World Cup 2022)

ক্রিকেট আয়ারল্যান্ডের তরফে ডকরেলের স্বাস্থ্য সম্পর্কিত খবরে লেখা হয়েছে, (T20 World Cup 2022)

“ক্রিকেট আয়ারল্যান্ড যাচাই করে দেখেছে সম্ভবত করোনায় আক্রান্ত হয়েছেন জর্জ ডকরেল। অস্ট্রেলিয়ার স্থানীয়, জাতীয় চিকিৎসা প্রশাসন, আইসিসির কোভিড সংক্রান্ত গাইডলাইন মেনে গোটা পরিস্থিতি সামাল দেওয়া হচ্ছে।”

আরও পড়ুনঃ Manchester City : হ‍্যালান্ডের জোড়া গোল, ব্রাইটন’কে ৩-১ গোলে ওড়ালো ম‍্যান সিটি 

মেডিক্যাল স্টাফদের সতর্কিত চোখ এখন ডকরেলের উপর। এই আইরিশ অলরাউন্ডার এরপর আলাদা ভাবে ট্রেনিং নেবেন, যাতায়াত করবেন একাই, খেলবেন’ও সতীর্থের থেকে খানিকটা দূরত্ব বজায় রেখে। আইসিসির নিয়ম মেনে ডকরেলের সম্ভাব্য করোনায় আক্রান্ত হওয়ার খবর মেডিক্যাল অফিসার, প্রতিপক্ষ দল, এবং বর্তমানে স্টেডিয়ামে উপস্থিত সকল স্টাফদের জানিয়ে দেওয়া হয়েছে। (T20 World Cup 2022)

আসা যাক চলতি ম‍্যাচের প্রসঙ্গে। টসে জিতে আয়ারল্যান্ড অধিনায়ক বালব্রিনি ব‍্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন। ২৪ বলে ৩৪ রান করে পল স্টার্লিং একটা দারুণ শুরুয়াত দিয়েছে আইরিশ দলকে। সর্বোচ্চ স্কোরার মিডল অর্ডার ব‍্যাটার হ‍্যারি টেক্টর, তিনি ৪২ বলে ৪৫ রান করেছেন। (T20 World Cup 2022)

এছাড়া বাকি আয়ারল্যান্ডের ব‍্যাটার’রা ফ্লপ এদিন। ফলে ২০ ওভার শেষে ৮ উইকেটে ১২৮ রান তুলতে পেরেছে আয়ারল্যান্ড। ডকরেল নিজেও বিশেষ কিছু করতে পারেননি, ১৬ বলে ১৪ রান করে থিকসানার কাছে নিজের উইকেট খোয়ান। এই ইনিংস খেলাকালীণ একটি’ও চার মারতে পারেননি তিনি। পরিস্থিতি এখন এমনই যে শ্রীলঙ্কার জেতাটা এখন খালি সময়ের অপেক্ষা।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : রোহিতের সাথে ছবি তোলার সময় হেসে লুটোপুটি খাওয়ার কারণ জানালেন বাবর