T20 World Cup 2022 : আলোচনা বদলালো ঝামেলায়, ফের বিতর্কে জড়ালেন শাহীদ আফ্রিদি

0
132
T20 World Cup 2022 : Discussion turned into trouble, Shahid Afridi again involved in controversy
T20 World Cup 2022 : Discussion turned into trouble, Shahid Afridi again involved in controversy

খেলাধুলায় খেলায়াড় – খেলোয়াড়দের মধ্যে প্রায়শই তুলনা টানা, এটা বহু পুরনো একটা রীতি। (T20 World Cup 2022) কিন্তু প্রসঙ্গ যখন দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশের ক্রিকেটারদের মধ‍্যে হয়ে থাকে, তখন স্বাভাবিক ভাবেই সেই বিষয়টি’তে আলাদা মাত্রা যোগ হয়। এমনকি এইসব ক্ষেত্রে আলোচনা বদলে যায় ঝামেলায়।

রোববার মেলবোর্নে মুখোমুখি ভারত-পাকিস্তান। আর তা নিয়ে আলোচনা চলাকালীন ভারতের অতুল ওয়াসানের সাথে ঝামেলায় জড়ালেন তারকা প্রাক্তন পাক অলরাউন্ডার শাহীদ আফ্রিদি (Shahid Afridi)। (T20 World Cup 2022)

আলোচনা চলাকালীন অতুল ওয়াসান রোহিত, রাহুলদের নিয়ে ভুয়সী প্রশংসা করছিলেন একটা পর্যায়ের পর তাকে থামিয়ে দেন আফ্রিদি, অতুলকে উদ্দেশ্য করে পাক তারকা বলেন ‘ আপনারা আপনাদের দলে ক্রিকেটারদের মাথায় চড়িয়ে বসেছেন’। (T20 World Cup 2022)

Samaa TV তে আলোচনায় অংশগ্রহণ করেছিলেন আফ্রিদি, অতুল,কপিল দেবার। সবাই ভারত-পাক ম‍্যাচ সম্পর্কে নানান বিষয় নিয়ে নিজেদের বক্তব্য রাখছিলেন। ওয়াসানের বক্তব্যে উঠে এসেছে সাম্প্রতিক কালে কেমন ধারাবাহিক হয়ে উঠেছে হার্দিক পান্ডিয়া, কে এল রাহুল’রা। কিন্তু পাকিস্তানের ক্রিকেটারদের মধ্যে এমন কিছু দেখতে পাননা বলেই জানিয়েছেন তিনি। (T20 World Cup 2022)

“ভারতীয় ক্রিকেট দলে সব বড়বড় নাম, রোহিত শর্মা, কে এল রাহুল। এদের এতো নামডাক তার কারণ ধারাবাহিক ভাবে ভালো পারফরম্যান্স দিয়ে যাওয়াটা। পাকিস্তানের সাথে যদি তুলনা করতে হয়, তাহল বলবো ওরাও ভালো, কিন্তু ধারাবাহিক নয়, কখনও বাবর খেলে দিচ্ছে তো কখনও নাওয়াজ। ভারতীয় ক্রিকেটারদের পাশে বসালে অতোটা আন্তর্জাতিক মানের মনে হয়না পাকিস্তানের ক্রিকেটারদের।

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : পাকিস্তান ম‍্যাচে খেলতে নামার আগে দলকে তাতালেন রোহিত শর্মা, দেখুন সেই ভিডিও

রিজওয়ান একটা ম‍্যাচ জেতালো, নাওয়াজ একটা ম‍্যাচ জেতেলা। এই একটা ম‍্যাচ জিতিয়ে কেউ বড় ক্রিকেটার হতে পারে না। হার্দিক’কেও সবাই বড় ক্রিকেটার বলে, কারণ প্রচুর ম‍্যাচে বোলিং করে উইকেট তুলে দলকে সফলতা এনে দিয়েছে। রিজওয়ান’আগে পাত্তা পেতোনা, কিন্তু এখন ২-৩ টে ম‍্যাচে ভারতের বিপক্ষে ভালো পারফরম্যান্স দিয়েছে, ওর কিন্তু আরো প্রশংসা প্রাপ‍্য।” – এমনটাই বলছেন অতুল ওয়াসান। (T20 World Cup 2022)

এরপর আফ্রিদির কাছে এবিষয় তার ব‍্যক্তিগত মতামত জানতে চাওয়া হলে তিনি বলেন,

“যিনি এতো সময় কথা বললেন, তার কথার মানে বুঝিনি আমি। উনি নিজেদের দলের ক্রিকেটারদের মাথায় বসিয়ে রেখেছেন, আইসিসির র‍্যাঙ্কিংয়ে, এক, দুই নম্বরে থাকা পাকিস্তানের ক্রিকেটারদের আলোচনা’তেই আনলেন না তিনি।”

আফ্রিদি আরও বলেন, যে তিনি রোহিত শর্মা, বিরাট কোহলির খেলা পছন্দ করেন, কিন্তু এই দুই একজন ক্রিকেটারেরা ম‍্যাচ এক হাতে সামাল দেয়না। ম‍্যাচ জেতে দল’ই। (T20 World Cup 2022)

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : বালতি নিয়ে ভারত-পাকিস্তান ম‍্যাচ দেখতে হাজির ‘মারো মুঝে’ খ‍্যাত মোমিন, দেখুন ভিডিও