T20 World Cup 2022 : গত নয় বছরে কোনও আইসিসি ট্রফি না জেতার হতাশা রয়েছে রোহিত শর্মার 

0
13
T20 World Cup 2022 :
T20 World Cup 2022 : "Disappointed to have not won an ICC trophy in 9 years, T20 WC gives us a chance to change it" : Rohit Sharma

রোববার পাকিস্তানের বিপক্ষে টি ২০ বিশ্বকাপের (T20 World Cup 2022) মেগাম‍্যাচে খেলতে নামতে প্রস্তুত ভারতীয় ক্রিকেট দল। গতবছর টি ২০ বিশ্বকাপে শুরু দিকে ছিটকে যাওয়ার পর এই ফর্ম‍্যাটে দুর্দান্ত পারফরম্যান্স দিয়েছে ভারতীয় দল। জিতেছে আটটি দ্বিপাক্ষিক সিরিজ, একটি সিরিজ ড্র সাউথ আফ্রিকার বিরুদ্ধে।

২০১৩ সালে চ‍্যাম্পিয়ান্স ট্রফি জেতার পর এখনও অবধি আর কোনও আইসিসি ট্রফি জেতেনি ভারত। প্রথম বিশ্বকাপে দেশকে নেতৃত্ব দিতে নামা রোহিত শর্মার কাছে এখন এটাই অন‍্যতম চ‍্যালেঞ্জের বিষয় হতে চলেছে। (T20 World Cup 2022)

শনিবার সাংবাদিক সম্মেলনে এসেছিলেন রোহিত। গত নয় বছরে কোনও আইসিসির ট্রফি না জেতার হতাশা স্পষ্ট তার কন্ঠে। তবে এবার এই খড়া কাটানোর দারুণ সুযোগ আছে তার দলের কাছে, এমনটাই মনে করেন’হিটম‍্যান’। (T20 World Cup 2022)

একদিকে পাকিস্তান ম‍্যাচের চাপ আরেকদিকে শেষ নয় বছরে কোনও আইসিসির ট্রফি না জেতার চাপ আকড়ে ধরে আছে রোহিত’কে। এদিন সাংবাদিক সম্মেলনে তিনি এবিষয়ে বলেন,

“চাপ বলবোনা ব‍্যাপার টাকে, তবে হ‍্যাঁ, শেষ কয়েক বছরে কোনও আইসিসির টুর্নামেন্ট না জিততে পারায় এখন বিষয়টা দারুণ চ‍্যালেঞ্জের হতে চলেছে আমার কাছে। আইসিসির টুর্নামেন্ট গুলো’তে যেমন পারফরম্যান্স দিতে হয়, তা দিতে পারিনি আমরা আগে, বিশেষ করে টুর্নামেন্টের বড় ম‍্যাচ গুলো’তে। তবে এবার সুযোগ আছে, এবার আমাদের সুযোগ টা কাজে লাগাতেই হবে।”

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : পাকিস্তান’কে ঘাড়ে উঠতে দেওয়া চলবেনা রোহিত’দের, মত শেহবাগের 

টুর্নামেন্টে ধাপে ধাপে এগানোর ব‍্যাপারে বিশ্বাসী ভারত কাপ্তান, জানিয়েছেন গোটা দলটা শেষ এক বছর ধরে এই নীতিতেই বিশ্বাসী। বড়ো ম‍্যাচে ব‍্যাটিং করার পরিকল্পনায় বদল এবং দলের ক্রিকেটারদের নিরাপত্তা ব‍্যাপারটাও নজরে আছে তার, বলেছেন, (T20 World Cup 2022)

“গত নয় বছরে কোনও আইসিসি ট্রফি না জেতাটা অত্যন্ত চ‍্যালেঞ্জের একটি বিষয়। যদি ভুল না বলি শেষ ভারত কোনও আইসিসির ট্রফি জিতেছিলো ২০১৩ সালের চ‍্যাম্পিয়ান্স ট্রফি। তবে এবছর কিন্তু আমাদের কাছে বেশ ভালো সুযোগ আছে। আমরা জানি আইসিসির টুর্নামেন্টে ভাগ‍্য ফেরাতে হলে নিজেদের সেরা খেলাটা খেলতে হবে। টুর্নামেন্টে এক একটা ম‍্যাচ ধরে এগোতে চাই আমরা।

আমার কাছে সবচেয়ে বড় বিষয় ক্রিকেটারদের স্বাধীনতা দেওয়াটা, চ‍্যালেঞ্জিং সিচুয়েশনে তাদের পাশে থাকা। ফলাফলের বিষয়ে অযথা মাথা না ঘামিয়ে কিভাবে ক্রিকেটারদের নিরাপত্তার বিষয়টা নিয়ে যত্নশীল থাকা যায় সেই চেষ্টা থাকি। গত এক বছরে এই বিষয় গুলো আমাদের কাছে খুব বেশি গুরুত্ব পেয়েছে। আমাদের মধ্যে সব সময় আলোচনা চলে কিভাবে সাহসী ক্রিকেট খেলা যায়।”

আরও পড়ুনঃ T20 World Cup 2022 : “পাকিস্তান বরাব‍র কঠিন প্রতিপক্ষ, আমাদের ম‍্যাচে নিংড়ে দিতে হবে ” : রোহিত শর্মা